Advertisement

Natural Pain Killer : পেইন কিলার লাগবে না, কোমর-পিঠের ব্যথা সারাবে রান্নাঘরের এই ৪ সামান্য উপাদান

র্তমান সময়ে কোমর ব্যথা একটি সাধারণ সমস্যা হলেও এর পেছনে অনেক কারণ থাকতে পারে। যেমন ঘণ্টার পর ঘণ্টা একই অবস্থানে বসে থাকা, ক্যালসিয়ামের অভাব ইত্যাদি। এই পরিস্থিতিতে, আপনিও যদি পিঠের ব্যথায় ভোগেন, তাহলে আপনার উদ্বিগ্ন হওয়ারও দরকার নেই। কারণ আপনার রান্নাঘরে এমন কিছু জিনিস রয়েছে, যেগুলো ব্যবহার করে আপনি কোমর ব্যথা থেকে মুক্তি পেতে পারেন।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • দিল্লি,
  • 01 May 2023,
  • अपडेटेड 5:22 PM IST
  • কোমরের ব্যথায় অনেকেই ভোগেন
  • ব্যবহার করেন পেইন কিলার
  • ব্যথা সারান প্রাকৃতিক উপায়ে

বর্তমানে খারাপ লাইফস্টাইলের কারণে, মানুষ অনেক সমস্যার সম্মুখীন হতে শুরু করেন। বেশিরভাগ মানুষই শারীরিক বিভিন্ন ব্যথার সমস্যায় ভোগেন। নারী হোক বা পুরুষ, সবারই প্রায় একই সমস্যা। বর্তমান সময়ে কোমর ব্যথা একটি সাধারণ সমস্যা হলেও এর পেছনে অনেক কারণ থাকতে পারে। যেমন ঘণ্টার পর ঘণ্টা একই অবস্থানে বসে থাকা, ক্যালসিয়ামের অভাব ইত্যাদি। এই পরিস্থিতিতে, আপনিও যদি পিঠের ব্যথায় ভোগেন, তাহলে আপনার উদ্বিগ্ন হওয়ারও দরকার নেই। কারণ আপনার রান্নাঘরে এমন কিছু জিনিস রয়েছে, যেগুলো ব্যবহার করে আপনি কোমর ব্যথা থেকে মুক্তি পেতে পারেন।

আদা - আদার মধ্যে অনেক ধরনের গুণ পাওয়া যায়। তাই আদা অনেক সমস্যা দূর করতে কাজ করে। এমন পরিস্থিতিতে আপনার যদি কাশি বা অন্য কোনও সমস্যা থাকে, তাহলে আদা সাহায্যকারী হয়ে উঠতে পারে। অন্যদিকে, আপনি যদি পিঠের ব্যথায় অস্থির থাকেন, তাহলেও আদা আপনাকে সাহায্য করতে পারে। এর জন্য আদার কাড়া পান করতে পারেন।

সন্দক লবন - সন্দক লবণ অনেক ধরনের ব্যথা থেকে মুক্তি দিতে সাহায্য করে। এটি কোমর ব্যাথায় নিরাময়ের মতো কাজ করে। প্রথমে জলে সন্দক লবন মিশিয়ে একটি ঘন পেস্ট তৈরি করুন। এবার এটি কোমরে লাগান। এটি করলে আপনি ব্যথা থেকে মুক্তি পাবেন।

হলুদ - হলুদের অনেক গুণাগুণ রয়েছে, যা আপনার অনেক সমস্যা দূর করতে সাহায্য করে। পিঠে ব্যথা হলে হলুদের দুধ পান করতে পারেন।

রসুন - রসুনের অ্যান্টি ব্যাকটেরিয়াল গুণ রয়েছে। যেগুলি ওষুধ হিসেবে কাজ করে। কিন্তু জানেন কি রসুন ব্যবহার করলে শরীরের ব্যথা থেকে মুক্তি পাওয়া যায়। তার জন্য প্রথমে সর্ষের তেলে রসুন ভাজুন, এবার সেই তেল দিয়ে আপনার পিঠে মালিশ করুন। এটি করলে আপনি কোমরের ব্যথা থেকে মুক্তি পেতে পারেন। তবে সব ক্ষেত্রেই প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন।

Advertisement

আরও পড়ুন - বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশে স্থগিতাদেশ বহাল, গ্রুপ D মামলার শুনানি পিছোল

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement