Advertisement

Sawan Lucky Plants: শ্রাবণে বাড়িতে লাগান এই ৪ গাছ, সুখ-সম্পদে ভরে উঠবে ঘর

হিন্দু ক্য়ালেন্ডার অনুসারে, এবার ৫৯ দিনের শ্রাবণ। ১০ জুলাই শ্রাবণের প্রথম সোমবার। শিব ভক্তরা মহাদেবকে খুশি করতে পাবেন ৮টি সোমবার। শিবকে খুশি করার জন্য শ্রাবণ মাস খুবই গুরুত্বপূর্ণ।

Sawan Lucky Trees
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 08 Jul 2023,
  • अपडेटेड 5:32 PM IST
  • শ্রাবণ মাসে লাগান এই ৪ গাছ।
  • বাড়িতে আসবে সৌভাগ্য ও সমৃদ্ধি।

৪ জুলাই থেকে শুরু হচ্ছে শ্রাবণ মাস। এবারের শ্রাবণ খুবই স্পেশাল। কারণ এবারের শ্রাবণ দুই মাসের। হিন্দু ক্য়ালেন্ডার অনুসারে, এবার ৫৯ দিনের শ্রাবণ। ১০ জুলাই শ্রাবণের প্রথম সোমবার। শিব ভক্তরা মহাদেবকে খুশি করতে পাবেন ৮টি সোমবার। শিবকে খুশি করার জন্য শ্রাবণ মাস খুবই গুরুত্বপূর্ণ। কথিত আছে যে এই সময়কালে বিষ্ণু যখন নিদ্রাযোগে থাকেন, তখন  শিব সৃষ্টি পরিচালনা করেন। এই সময়ে পূর্ণ ভক্তি সহকারে শিবের আরাধনা করলে প্রতিটি ইচ্ছা পূরণ হয়। এর পাশাপাশি শ্রাবণ মাসে কিছু গাছ লাগানোও শুভ বলে মনে করা হয়। কথিত আছে যে এই গাছগুলি লাগালে শিবের আশীর্বাদ পাওয়া যায়।বাড়িতে অর্থের অভাব হয় না।

আকন্দ ফুল- আকন্দ ফুল শিবের খুব প্রিয়। শিবের আরাধনায় আকন্দ ফুল বিশেষভাবে নিবেদন করা হয়। কথিত আছে যে শ্রাবণ মাসে বাড়ির বাইরে গাছ লাগালে নেতিবাচক শক্তি ঘরে প্রবেশ করে না। ঘরে ইতিবাচক শক্তির সঞ্চার হয়। যা সুখ ও সমৃদ্ধি নিয়ে আসে।

ধুতরা ফুলের গাছ- ধুতরা শিবের খুব প্রিয়। কথিত আছে এটি ছাড়া শিবের পুজো অসম্পূর্ণ থেকে যায়। তাই ধুতরা শিবের পুজোয় বিশেষভাবে দেওয়া হয়। কথিত আছে যে শিবকে ধুতরা নিবেদন করলে সন্তানের সুখ লাভ হয়। শ্রাবণ মাসে ধুতরা গাছ রোপণ করলে শিব প্রসন্ন হন। ভক্তদের সমস্ত ইচ্ছা পূরণ করেন।

চম্পা গাছ- শিবের পুজোয় চম্পা ফুলও দেওয়া হয়। শ্রাবণ মাসে চম্পা চারা রোপণ করা খুবই শুভ বলে মনে করা হয়। কথিত আছে, শ্রাবণ মাসে চম্পা গাছ লাগালে মানুষের ভাগ্য উজ্জ্বল হয়। বাড়িতে কখনও টাকার অভাব হয় না। জীবনের সব সমস্যা দূর হয়ে যায়।

লজ্জাবতী গাছ- শাস্ত্র অনুসারে, লজ্জাবতী গাছকে ভগবান শনির প্রিয় বলে মনে করা হয়। শনিদেব শিবের ভক্ত। শিবের পাশাপাশি শনিদেবকেও শ্রাবণ মাসে লজ্জাবতী গাছ লাগিয়ে খুশি করা যায়। এতে শনির অশুভ প্রভাব থেকেও মুক্তি মেলে।

Advertisement


TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement