Advertisement

Relationship Tips For Strong Bonding: প্রেম থেকে বিয়ে পর্যন্ত গড়াবে তো? বলে দেবে এই ৫ লক্ষণ

প্রাথমিক ভালোলাগা থেকে তাঁরা পরস্পরের জীবনসঙ্গী হয়ে ওঠেন। পরস্পরকে বুঝতে শিখলে সম্পর্ক আরও মজবুত হয়। প্রেমে থাকতে থাকতে অনেকের মনেই দেখা দেয় সংশয়। আদৌ সম্পর্ক দীর্ঘদিন টিকবে তো!তাই সম্পর্কে থাকতে থাকতে ভবিষ্যৎ সম্পর্কে জেনে নেওয়া দরকার। সেই ভবিষ্যতের ইঙ্গিত দেয় কয়েকটি বিষয়।  

রিলেশনশিপ টিপস।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 11 Jul 2023,
  • अपडेटेड 5:48 PM IST
  • সম্পর্ক পোক্ত কিনা দেখে নিন।
  • এই ৫ বিষয়ে দেখে বুঝে নিন সম্পর্ক শক্তিশালী।

প্রেমের ফাঁদ পাতা ভুবনে। প্রেমে পড়েননি এমন কোনও মানুষ নেই। মানুষ প্রেমে পড়লে এক অচেনা ব্যক্তির সঙ্গে সম্পর্কে জড়ায়। সেই সম্পর্কের ভিত্তি ভালোবাসা। সঙ্গীর পছন্দ-অপছন্দকে মাথায় রেখে সমঝোতা করে এগিয়ে চলেন তাঁরা। প্রাথমিক ভালোলাগা থেকে তাঁরা পরস্পরের জীবনসঙ্গী হয়ে ওঠেন। পরস্পরকে বুঝতে শিখলে সম্পর্ক আরও মজবুত হয়। প্রেমে থাকতে থাকতে অনেকের মনেই দেখা দেয় সংশয়। আদৌ সম্পর্ক দীর্ঘদিন টিকবে তো!তাই সম্পর্কে থাকতে থাকতে ভবিষ্যৎ সম্পর্কে জেনে নেওয়া দরকার। সেই ভবিষ্যতের ইঙ্গিত দেয় কয়েকটি বিষয়।  

মনের টান- প্রথম প্রথম সব কিছুই ভালো লাগতে থাকে। কিন্তু সম্পর্ক যত এগোয় তত বাড়ে প্রত্যাশা। পরস্পরের প্রতি ভরসা ও আবদারও বাড়ে। সেই প্রাথমিক ভালোলাগা কেটে সম্পর্কে আসে কঠিন সময়। ধীরে ধীরে সবকিছুর অবনতি হতে থাকে। সম্পর্কও আগের মতো থাকে না। বিবাদ বাড়তে শুরু করে।  সম্পর্কের মধ্যে একঘেয়েমি বোধ করতে শুরু করে। তখনই মনে হয়,প্রেম কমতে শুরু করেছে। সেই পর্বেও যদি মনের টান থাকে তাহলে জানবেন সম্পর্ক বেশিদিন টিকবে। 

পরস্পরকে সম্মান- সম্পর্ক কতটা মজবুত তা বোঝা যায় সঙ্গীর প্রতি আচরণে। নিজেকে জিজ্ঞাসা করুন, আপনি কি সম্পর্কের মধ্যে একে অপরকে সম্মান করেন? একে অপরের কথা বুঝতে পারছেন? যদি আপনার উত্তর হ্যাঁ হয়, তাহলে সম্পর্ক খুব শক্তিশালী এবং সুখী। উত্তর যদি না হয়, তাহলে আপনার সম্পর্ককে মজবুত করতে হবে। পরস্পরকে সম্মান না করলে সম্পর্কের ভিত দুর্বল হতে থাকে।

পরস্পরকে ভরসা-যে কোনো সম্পর্কের দৃঢ়তার জন্য নিজেদের মধ্যে ভরসা থাকতে হবে। দুজনেই একে অপরকে কতটা বিশ্বাস করেন তা পরীক্ষা করুন। কোনও ধরনের সন্দেহ বা ভুল বোঝাবুঝি থাকলে তা মিটিয়ে নিন। একে অপরের মধ্যে ভরসা থাকলে সম্পর্ক সুখী হয়। আর ভরসা না থাকলে সম্পর্ক দীর্ঘস্থায়ী হয় না।

Advertisement

পাশে থাকা- সম্পর্কের ক্ষেত্রে একে অপরের সঙ্গে থাকা গুরুত্বপূর্ণ। সঙ্গী আপনাকে কতটা সমর্থন করেন তা দেকে নিতে হবে। এমন তো নয় যে অন্যদের সামনে তিনি আপনাকে কোনও ভুলের জন্য দায়ী করেন। আপনার সঙ্গী যদি সব ক্ষেত্রে আপনাকে সমর্থন করে এবং আপনিও তাই করেন, তাহলে বুঝুন সম্পর্কের মধ্যে ভালবাসা এবং শক্তি অটুট থাকে।

ঘনিষ্ঠতা- আপনি আপনার সঙ্গীর থেকে কতটা দূরে এবং কতদিন দূরে থাকতে পারবেন, এই বিষয়টিও বলে দেয় সম্পর্কের গভীরতা। আপনি যদি আপনার সঙ্গীর থেকে এক সপ্তাহের বেশি দূরে থাকতে না পারেন এবং  অনেকটা মিস করেন, আপনার সঙ্গীর সঙ্গেও তাই-ই ঘটে, তাহলে বুঝে যাবেন দুজনের মধ্যে অনেক ভালবাসা রয়েছে। সঙ্গীর থেকে দূরে থাকার পরেও তাঁর কথা মনে না পড়লে সম্পর্কে পোক্ত নয়। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement