Advertisement

Relationship Tips: এক্সকে ভুলতে না পেরে সোশ্যাল মিডিয়ায় বারবার নজর রাখছেন? জানুন মুক্তির উপায়

Stalking Ex after Break Up: সম্পর্কে বিচ্ছেদের পর বেদনাদায়ক অভিজ্ঞতা হতে পারে। যা পরবর্তীতে ক্ষতির কারণ হতে পারে। ব্রেকআপের পরে এগিয়ে যাওয়া অনেকের জন্য চ্যালেঞ্জিং হতে পারে। আজকাল অনেকেই সোশ্যাল মিডিয়ায় নিজের প্রাক্তনকে ট্র্যাক করেন।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 27 Apr 2023,
  • अपडेटेड 6:28 PM IST
  • সম্পর্কে বিচ্ছেদের পর বেদনাদায়ক অভিজ্ঞতা হতে পারে
  • ব্রেক আপের পর মন ভেঙে গেলে বারবার সোশ্যাল মিডিয়া স্টকিং করা বন্ধ করুন
  • এর জন্য কী করতে হবে?

Stalking Ex after Break Up: সম্পর্কে বিচ্ছেদের (Break Up) পর বেদনাদায়ক অভিজ্ঞতা হতে পারে। যা পরবর্তীতে ক্ষতির কারণ হতে পারে। ব্রেকআপের পরে এগিয়ে যাওয়া অনেকের জন্য চ্যালেঞ্জিং হতে পারে। আজকাল অনেকেই সোশ্যাল মিডিয়ায় নিজের প্রাক্তনকে ট্র্যাক করেন। প্রাক্তন প্রেমিক (Ex Boy Friend) বা বান্ধবী (Ex Girl Friend) কী করছেন, কী করছেন না, তা ক্রমাগত দেখতে থাকেন। খোঁজ নিতে থাকেন। ব্রেক আপের পর মন ভেঙে গেলে বারবার সোশ্যাল মিডিয়া স্টকিং করা বন্ধ করুন। এর জন্য কী করতে হবে? জেনে নিন সেই কৌশলগুলি।

১. প্রাক্তনকে আনফলো করুন
আপনার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে প্রাক্তনকে আনফলো করুন। এটি আপনার মনের অবস্থাকে খারাপ করতে পারে।

২. নিজের জন্য সীমানা নির্ধারণ করুন
সোশ্যাল মিডিয়ার ক্ষেত্রে নিজের জন্য সীমানা নির্ধারণ করা গুরুত্বপূর্ণ। নিজের জন্য একটি নিয়ম তৈরি করুন যে আপনি আপনার প্রাক্তনের প্রোফাইল চেক করবেন না।

৩. নিজের জীবনের ওপর ফোকাস করুন
প্রাক্তনের জীবনের ওপর ফোকাস করার পরিবর্তে, নিজের ওপর ফোকাস করুন। আপনার শখ অনুসরণ করুন, বন্ধুদের এবং পরিবারের সঙ্গে সময় কাটান। নিজের জীবনের ওপর ফোকাস করে আপনাকে এগিয়ে যেতে সাহায্য করতে পারে।

৪. বন্ধু, পরিবারের সাহায্য চান
এই সময়ে বন্ধু, পরিবার বা একজন থেরাপিস্টের সঙ্গে কথা বলুন। তারা আপনাকে দিকনির্দেশনা এবং সহায়তা করতে পারে এবং এই কঠিন সময়ের মধ্যে আপনাকে সাহায্য করতে পারে।

৫. সোশ্যাল মিডিয়া থেকে বিরতি নিন

সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকুন। এটি আপনাকে আপনার নিজের জীবনে ফোকাস করতে এবং আপনার প্রাক্তনের থেকে দূরত্ব বজায় রাখতে সহায়তা করবে।

৬. আপনার বিচ্ছেদের কারণগুলি মনে করুন
প্রাক্তনের অনুপস্থিতি খুঁজে পেলে তার কারণগুলি নিজেকে মনে করিয়ে দিন। এটি আপনাকে এগিয়ে যেতে সাহায্য করতে পারে এবং আপনার সম্পর্কের ক্ষেত্রে আপনি যে সমস্যার সম্মুখীন হয়েছেন তা মনে পড়ে যাবে।

Advertisement

৭. নিজের প্রতি সদয় হোন
এই সময়ে নিজের প্রতি সদয় হওয়া গুরুত্বপূর্ণ। সম্পর্ক শেষ হওয়া মানে সব শেষ নয়। মনে রাখবেন যে আঘাত পেলে সেই ব্যথা সারাতে সময় লাগে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement