Advertisement

Sugar Control Leaf: ঘাসের মতো দেখতে হলেও ঘাস নয়, 'সুগার' কন্ট্রোলের বাইরে যেতে দেবে না এই পাতার চা

অনেক স্বাস্থ্য সমস্যা থেকে মুক্তি দিতে পারে লেমন গ্রাস! লেমন গ্রাসে রয়েছে আয়রন, ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম, জিঙ্ক, ভিটামিন এবং অ্যান্টিসেপটিক ও অ্যান্টি-ইনফ্লেমেটরি গুণ। লেমন গ্রাস এমন একটি ভেষজ, যাতে ভিটামিন এ, সি, ফোলেট, ফলিক অ্যাসিড, ম্যাগনেসিয়াম, জিঙ্ক, কপার, আয়রন, পটাসিয়াম, ফসফরাস এবং ক্যালসিয়াম প্রচুর পরিমাণে পাওয়া যায়।

lemon grass, lemon grass benefits, sugar, diabetes
Aajtak Bangla
  • কলকাতা,
  • 05 Dec 2023,
  • अपडेटेड 8:45 PM IST
  • অনেক স্বাস্থ্য সমস্যা থেকে মুক্তি দিতে পারে লেমন গ্রাস
  • লেমন গ্রাসে রয়েছে আয়রন, ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম, জিঙ্ক, ভিটামিন এবং অ্যান্টিসেপটিক ও অ্যান্টি-ইনফ্লেমেটরি গুণ
  • এটি মানসিক চাপ উপশম এবং ঘুমের উন্নতিতে কার্যকর বলে বিবেচিত হয়

Lemon Grass Tea: অনেক স্বাস্থ্য সমস্যা থেকে মুক্তি দিতে পারে লেমন গ্রাস! লেমন গ্রাসে রয়েছে আয়রন, ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম, জিঙ্ক, ভিটামিন এবং অ্যান্টিসেপটিক ও অ্যান্টি-ইনফ্লেমেটরি গুণ। লেমন গ্রাস এমন একটি ভেষজ, যাতে ভিটামিন এ, সি, ফোলেট, ফলিক অ্যাসিড, ম্যাগনেসিয়াম, জিঙ্ক, কপার, আয়রন, পটাসিয়াম, ফসফরাস এবং ক্যালসিয়াম প্রচুর পরিমাণে পাওয়া যায়। এটি মানসিক চাপ উপশম এবং ঘুমের উন্নতিতে কার্যকর বলে বিবেচিত হয়। ঘুমোনোর আগে এর চা খেলে নিমেষে ঘুমিয়ে পরবেন।

যারা ওজন কমাতে চান তাদের জন্য লেমন গ্রাস চা একটি দুর্দান্ত বিকল্প। এটি মেটাবলিজম উন্নত করে। লেমন গ্রাসে পাওয়া বৈশিষ্ট্যগুলি খারাপ কোলেস্টেরলের সমস্যা থেকে মুক্তি দিতে পারে, সকালে বা রাতে এটি খেতে পারেন। যদি ভারী খাবার খেয়ে থাকেন এবং বদহজম, পেট ফাঁপার মতো সমস্যার সম্মুখীন হন, তাহলে লেমন গ্রাসের চা খেলে আরাম পাওয়া যায়।

লেমন গ্রাস খাওয়া রক্তে উচ্চ শর্করা নিয়ন্ত্রণে সহায়ক বলে মনে করা হয়, তবে, ডাক্তারের সঙ্গে পরামর্শ করার পরে এটিকে ডায়েটে অন্তর্ভুক্ত করুন। সকালে খালি পেটে লেমন গ্রাস চা পান করাও উপকারী। এটি শরীর থেকে টক্সিন দূর করতে সহায়ক।

লেমন গ্রাসের চা যেভাবে বানাবেন-
উপকরণ- ৪ কাপ জল, ৪-৬ স্টিক লেমন গ্রাস, ১ চামচ চা পাতা, মধু প্রয়োজন মতো, ১ চামচ লেবুর রস, লেবুর টুকরো প্রয়োজনমতো। একটি প্যানে জল নিন, সূক্ষ্মভাবে কাটা লেমন গ্রাস আর চা পাতা দিয়ে ফুটিয়ে নিন। এবার একটি কাপে চা ফিল্টার করুন, কাপে কিছু লেবুর টুকরো দিয়ে পরিবেশন করুন।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement