Advertisement

Face Pack For Glowing Skin: ত্বককে করে ডিটক্সিফাই, এই শীতে মুখকে উজ্জ্বল রাখবে কমলার এই ৪ ফেসপ্যাক

Orange Face Masks: কমলা দিয়ে তৈরি ফেস মাস্ক মুখের দাগ দূর করে ত্বককে উজ্জ্বল করে। এই মাস্কগুলি বাড়িতে তৈরি করাও খুব সহজ।

Aajtak Bangla
  • কলকাতা,
  • 27 Nov 2022,
  • अपडेटेड 11:25 AM IST
  • ঘরেই তৈরি করুন কমলাার মাস্ক
  • দাগ চলে যাবে
  • ত্বক হয়ে উঠবে কোমল ও উজ্জ্বল

Skin Care: ভিটামিন সি সমৃদ্ধ কমলালেবু দীর্ঘদিন ধরে ত্বকের সমস্যা দূর করে আসছে। এ কারণে ফেস সিরাম থেকে ক্রিম এবং টোনার ইত্যাদিতেও কমলার ব্যবহার করা হয়। কমলাকে আয়ুর্বেদিক প্রতিকারেরও অন্তর্ভুক্ত করা হয়েছে। মুখের দাগ, ছোপ, ত্বকের মৃত কোষ এবং ব্রণ দূর করতে এবং ত্বককে উজ্জ্বল, চকচকে এবং কোমল করতে আপনি কমলার ফেসপ্যাকও তৈরি করে লাগাতে পারেন। কমলার রস, কমলার পাল্প এবং কমলার খোসা এই ফেস প্যাকগুলিতে ব্যবহার করা হয়। 

 

 

উজ্জ্বল ত্বকের জন্য কমলার ফেস প্যাক  (Orange Face Packs For Glowing Skin)
কমলা এবং কলা 

এই ফেসপ্যাকটি তৈরি করতে আপনার একটি কলা এবং একটি কমলা লাগবে। প্রথমে কমলা ও কলা একসাথে পিষে নিন। এই মিশ্রণটি মুখে অন্তত ১৫ থেকে ২০ মিনিট রাখার পর ধুয়ে ফেলুন। হালকা হাতে মুখ মুছে ময়েশ্চারাইজার লাগাতে ভুলবেন না। 

বেসন এবং কমলা 
এই ফেসপ্যাক মুখের পিএইচ ব্যালেন্স স্বাভাবিক করতে সাহায্য করে। এর সর্বোত্তম প্রভাব ত্বকের পিগমেন্টেশন অর্থাৎ ফ্রেকলসের উপর দেখা যায়। একটি বাটি নিয়ে তাতে এক চা চামচ বেসন গুঁড়ো, এক চা চামচ গোলাপ জল এবং ২ চা চামচ কমলার রস মিশিয়ে নিন। ২০ মিনিট মুখে লাগিয়ে রাখুন তারপর ধুয়ে ফেলুন। 

 

 

নারকেল তেল এবং কমলা 
ত্বককে ময়েশ্চারাইজ করতে এবং নরম করতে এই ফেসপ্যাকটি তৈরি করুন। এটি তৈরি করা খুবই সহজ এবং এটি শীতকালে প্রয়োগের জন্যও উপযুক্ত। এক চামচ নারকেল তেলে একটি কমলার পাল্প মিশিয়ে নিন। এই মিশ্রণটি আধা ঘণ্টা রাখার পর ধুয়ে ফেলুন।  

Advertisement

হলুদ এবং কমলা 
অ্যান্টিব্যাকটেরিয়াল গুণে ভরপুর এই ফেসপ্যাকটি ব্রণ থেকে মুক্তি পেতে লাগান। কমলার খোসা রোদে শুকিয়ে গুঁড়ো করে নিন। এরপর ১ চা চামচ কমলার গুঁড়োর মধ্যে এক চিমটি হলুদ মিশিয়ে গোলাপজল দিয়ে পেস্ট তৈরি করুন। মুখে ১৫ মিনিট রাখার পর ধুয়ে ফেলুন। 

Disclaimer: এই বিষয়বস্তু শুধুমাত্র পরামর্শ সহ সাধারণ তথ্য প্রদান করে। এটা কোনোভাবেই যোগ্য চিকিৎসা মতামতের বিকল্প নয়। আরও বিস্তারিত জানার জন্য সর্বদা একজন বিশেষজ্ঞ বা আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন। আজতক বাংলা এই তথ্যের দায় স্বীকার করে না।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement