Advertisement

Weight Loss Drinks: রোজ সকালে উঠে খান এই ৫ জিনিস, পেটের চর্বি গলে যাবে

Weight Loss Tips: কয়েকটি সাধারণ পানীয় খেয়ে সামগ্রিক স্বাস্থ্যের উল্লেখযোগ্যভাবে উন্নতি করতে পারেন। এই পানীয়গুলি একই সঙ্গে ওজন কমাতেও সাহায্য করে। ভাল স্বাস্থ্য এবং ওজন কমানোর জন্য এই দ্রুত এবং সহজ পানীয়গুলি আপনার সকালের রুটিনে রাখা যেতে পারে।

রোজ সকালে উঠে খান এই ৫ জিনিস, পেটের চর্বি গলে যাবে
Aajtak Bangla
  • কলকাতা,
  • 03 Sep 2023,
  • अपडेटेड 8:16 AM IST
  • চিয়া বীজ এবং লেবুর জল
  • উভয়ই ওজন কমাতে সাহায্য করে
  • জিরে ওজন কমাতে খুবই সহায়ক

Weight Loss Tips: খাওয়া-দাওয়া কন্ট্রোল এবং পর্যাপ্ত ব্যায়াম ওজন কমানোর জন্য অপরিহার্য। যাইহোক, কয়েকটি ছোট কাজ দ্রুত ওজন ঝরাতে সাহায্য করতে পারে। আপনি কি এক কাপ কফি দিয়ে আপনার সকাল শুরু করেন? কিন্তু এটা কি ওজন কমানোর ক্ষেত্রে দিনটি শুরু করার সবচেয়ে স্বাস্থ্যকর উপায়? কারণ একটি পুষ্টিকর পানীয় আপনার স্বাস্থ্যের উপর বিভিন্ন ধরনের ইতিবাচক প্রভাব ফেলতে পারে।

আপনি কয়েকটি সাধারণ পানীয় খেয়ে সামগ্রিক স্বাস্থ্যের উল্লেখযোগ্যভাবে উন্নতি করতে পারেন। এই পানীয়গুলি একই সঙ্গে ওজন কমাতেও সাহায্য করে। ভাল স্বাস্থ্য এবং ওজন কমানোর জন্য এই দ্রুত এবং সহজ পানীয়গুলি আপনার সকালের রুটিনে রাখা যেতে পারে।

চিয়া বীজের সঙ্গে লেবু জল

চিয়া বীজ এবং লেবুর জল উভয়ই ওজন কমাতে সাহায্য করে। আপনার ওজন হ্রাস করার ক্ষমতা এবং আপনার সামগ্রিক স্বাস্থ্য উভয়ই অবশ্যই এই দুটি উপাদানের সংমিশ্রণ থেকে উপকৃত হবে। এই পানীয়টি তৈরি করতে এক গ্লাস গরম জল নিন এবং এতে অর্ধেক লেবুর রস যোগ করুন। স্বাদের জন্য কয়েক ফোঁটা মধুও যোগ করা যেতে পারে। এটিতে, একটি ছোট বিট চিয়া বীজের গুঁড়ো যোগ করুন।

জিরে জল

জিরে ওজন কমাতে খুবই সহায়ক। এই পানীয় নাটকীয়ভাবে আপনার বিপাক বৃদ্ধি করতে পারে। উপরন্তু, জিরে জল চর্বি বার্ন এবং খিদে কমিয়ে দেয়। এক গ্লাস জলে এক টেবিল চামচ জিরে দিতে হবে এবং মিশ্রণটি সারারাত ভিজিয়ে রাখতে হবে। সকালের পর পর মিশ্রণটি পান করুন। এই জলে চুমুক দেওয়া ছাড়াও আপনি ভিজিয়ে রাখা কিছু জিরে চিবিয়েও খেতে পারেন।

গ্রিন টি

গ্রিন টি তার বিভিন্ন স্বাস্থ্য সুবিধার জন্য বিখ্যাত। গ্রিন টি-তে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট আপনার শরীরকে কিছু রোগের ঝুঁকি থেকে রক্ষা করে। এটি ওজন কমাতেও ব্যবহৃত হয়। নিয়মিত গ্রিন টি খেলে ত্বকও ভাল থাকবে।

Advertisement

ডিটক্স ওয়াটার

আপনার শরীর পরিষ্কার করার জন্য এবং আপনার বিপাক বাড়াতে সর্বোত্তম বিকল্প হল ডিটক্স ওয়াটার। শসা, লেবুর রস, পুদিনা পাতা এবং এক টুকরো আদার সঙ্গে জল মিশিয়ে ডিটক্স ওয়াটার তৈরি করতে পারেন। এটি সকালে এবং সারা দিনে কয়েকবার খেতে পারেন।

আপেল সিডার ভিনিগা

আপেল সিডার ভিনিগারের বেশ কিছু স্বাস্থ্য উপকারিতা রয়েছে। ওজন কমানোর জন্য এটি একটি দুর্দান্ত সকালের পানীয়। এটি বিভিন্ন ধরনের বিপজ্জনক জীবাণু নির্মূল করতে, রক্তে শর্করার পরিমাণ কমাতে এবং হার্টের স্বাস্থ্যকে সমর্থন করতে সাহায্য করতে পারে। আধ গ্লাস জলে এক টেবিল চামচ আপেল সিডার ভিনিগার যোগ করতে হবে। তারপর প্রতিদিন সকালে এটিতে চুমুক দিন।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement