Advertisement

Weight Loss Tea: Weight Loss Tea: দ্রুত ওজন ঝরায় এই ৫ রকমের চা, গ্ল্যামারও বাড়ায়

ওজন কমানোর জন্য একটি পরিকল্পনা থাকা উচিত, যাতে খাদ্য এবং শারীরিক কার্যকলাপ উভয়ই অন্তর্ভুক্ত করা উচিত। কেউ তাদের পছন্দ অনুযায়ী ওজন কমানোর বিভিন্ন খাবার অন্তর্ভুক্ত করতে পারে এবং বিভিন্ন ওয়ার্কআউট অন্তর্ভুক্ত করতে পারে।

এই ৫ রকমের চা খেলে ওজন কমবে হু হু করে, ত্বকও উজ্জ্বল হবে
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 08 Jun 2023,
  • अपडेटेड 3:27 PM IST
  • ওজন কমানোর জন্য একটি পরিকল্পনা থাকা উচিত
  • যাতে খাদ্য এবং শারীরিক কার্যকলাপ উভয়ই অন্তর্ভুক্ত করা উচিত

অনেক কিছু আছে যা ওজন কমাতে সাহায্য করে। ওজন কমানোর জন্য একটি পরিকল্পনা থাকা উচিত, যাতে খাদ্য এবং শারীরিক কার্যকলাপ উভয়ই অন্তর্ভুক্ত করা উচিত। কেউ তাদের পছন্দ অনুযায়ী ওজন কমানোর বিভিন্ন খাবার অন্তর্ভুক্ত করতে পারে এবং বিভিন্ন ওয়ার্কআউট অন্তর্ভুক্ত করতে পারে। কিছু জিনিস আছে যা বেশিরভাগ মানুষের জন্য একই কাজ করতে পারে। আপনি পেটের স্থূলতা বা পেটের মেদ কমানোর কথা ভাবেন বা পুরো শরীরের মেদ নিয়ে চিন্তিত, আজ আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি এমন কিছু ঘরোয়া চা, যা দ্রুত ওজন কমাতে কার্যকরী প্রমাণিত হতে পারে।

গ্রিন টি

ওজন সহ সামগ্রিক স্বাস্থ্য এবং সুস্থতাকে প্রভাবিত করতে গ্রিন টি-র ভূমিকা সম্পর্কে সবাই সচেতন। ওজন নিয়ন্ত্রণে রাখতে গ্রিন টি এর প্রভাব নিয়ে অনেক গবেষণা করা হয়েছে। এটা বিশ্বাস করা হয় যে খালি পেটে গ্রিন টি খেলে বিপাক প্রক্রিয়ার উন্নতি হয় এবং ক্যালোরি পোড়াতে সাহায্য করে।

দারুচিনি চা

চায়ে দারুচিনি মিশিয়ে খেলে দারুচিনির গুণাগুণ পাওয়া যায়। দারুচিনি ফাইবার সমৃদ্ধ। এটি মেটাবলিজম বাড়াতেও পরিচিত। নিয়মিত চায়ের পরিবর্তে এই জিনিসগুলি দিয়ে তৈরি চা পান করা শুরু করুন, ত্বক প্রতিদিন উজ্জ্বল হবে, ওজন কমাতেও এটি উপকারী।

পুদিনা চা

এই ক্যালোরি মুক্ত চা ওজন কমানোর জন্য একটি ভাল বিকল্প। আপনি যদি খাবারের মধ্যে চুমুক দেওয়ার জন্য কিছু খুঁজছেন তবে এক কাপ পুদিনা চা আপনাকে সতেজ করতে পারে। পুদিনা খিদে নিয়ন্ত্রণে সাহায্য করে এবং হজমশক্তি বাড়ায়।

ক্যামোমাইল চা

প্রতিদিন এক কাপ গরম ক্যামোমাইল চা খাওয়ার অনেক কারণ রয়েছে। এটি ফোলাভাব কমায় এবং ভাল ঘুম হতে সাহায্য করে। ওজন কমানোর জন্য প্রয়োজনীয় উভয় কারণ। ঘুমের অভাব সবচেয়ে গুরুত্বপূর্ণ কারণগুলির মধ্যে একটি।

Advertisement

ওলং চা

এই ঐতিহ্যবাহী চা ক্যামেলিয়া সিনেনসিস উদ্ভিদের পাতা থেকে তৈরি করা হয়। এটি শরীরের চর্বি কমাতে এবং ক্যালরি পোড়ানোর জন্য খুবই উপকারী বলে মনে করা হয়। এক গ্লাস ওলং চা খেলে সামগ্রিক স্বাস্থ্যের উন্নতি হয়।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement