Advertisement

Weight loss: 'এই মোটাকে ভিডিওতে নিয়েছেন', কটাক্ষের পর ১২ কেজি ওজন কমালেন ইনি, কীভাবে?

ইউটিউব থেকে চলচ্চিত্রে পৌঁছে যাওয়া ত্বরিতা নগর (Twarita nagar) সম্প্রতি 'ফুকরে ৩' ছবির গানে হাজির হয়েছেন। নট ডেটিং, ডেটিং ইন অফিস এবং লাভ অন অ্যারাইভালের মতো ইউটিউব ভিডিওতে দেখা যাওয়া খুব ভালো ফ্যান ফলোয়িং রয়েছে।

ফাইল ছবি।
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 05 Oct 2023,
  • अपडेटेड 12:33 PM IST

ইউটিউব থেকে চলচ্চিত্রে পৌঁছে যাওয়া ত্বরিতা নগর (Twarita nagar) সম্প্রতি 'ফুকরে ৩' ছবির গানে হাজির হয়েছেন। নট ডেটিং, ডেটিং ইন অফিস এবং লাভ অন অ্যারাইভালের মতো ইউটিউব ভিডিওতে দেখা যাওয়া খুব ভালো ফ্যান ফলোয়িং রয়েছে। তিনি তার স্টাইলিং এবং ফিটনেসের জন্যও পরিচিত। সম্প্রতি ওজন বেড়েছে ১২ কেজি। এর পরে তিনি তার ওজন কমিয়েছেন এবং নিজেকে আগের চেয়ে আরও ফিট করেছেন। Kvikta তার ওজন কমানোর যাত্রা Aajtak.in-এর সঙ্গে শেয়ার করেছেন। তাহলে আসুন জেনে নিই কিভাবে ত্বরিতা তার ১২ কেজি ওজন কমিয়েছে এবং তিনি কোন রুটিন অনুসরণ করেছেন।

ওজন বাড়ার কারণ জানালেন, 'কিশোর বয়সের পর সবসময়ই স্বাভাবিক ওজনের ছিলাম। আমি কখনই ওজন বাড়াইনি কিন্তু কোভিডের সময়, আমার প্রায় ১০ কেজি বেড়ে গিয়েছিল এবং আমি থাইরয়েডের সীমানা রেখায় পৌঁছেছিলাম। এর কারণ ছিল যে আমি মিষ্টি খাবার পছন্দ করতাম এবং কোভিডের সময় আমি অনেক মিষ্টি জিনিস খেতাম। ধীরে ধীরে আমার ওজন বেড়ে দাঁড়ায় ৬৮ কেজি।

কবিতা আরও বলেন, 'ওজন কমানোর জন্য আমি অনেক ডায়েটিশিয়ানের সাথে দেখা করেছি কিন্তু আমি জানতে পেরেছি যে ডায়েট করতে হয় নিজেকেই করতে হয়, কারো পরামর্শে নয়। এই কারণে, আমি নিজেই ওজন কমানোর বিষয়ে গবেষণা শুরু করেছি এবং খুব প্রাথমিক পদ্ধতি গ্রহণ করেছি যেমন জাঙ্ক ফুড না খাওয়া, ঘরে রান্না করা খাবার খাওয়া, ফাইবার সমৃদ্ধ খাবার খাওয়া, প্যাকেটজাত এবং প্রক্রিয়াজাত খাবার না খাওয়া। ওজন কমানোর পর আমার ওজন এখন ৫৬ কেজি। নেতিবাচক মন্তব্যও

আসলে ত্বরিতার বাবা মারা যাওয়ার পর তার মানসিক অবস্থা ভালো না থাকায় এটা তার জন্য একটা বড় ধাক্কা। মানসিক চাপের কারণে তার ওজন বেড়ে গিয়েছিল। তারপর যখন তিনি আবার কাজ শুরু করেন, তখন লোকেরা ভিডিওতে অনেক মন্তব্য করে যেমন 'আরে আবার এই মোটা মহিলাকে ভিডিওতে নেওয়া হয়েছে', 'কেন তার ওজন বেড়েছে' বা 'সে কেন মোটা হয়েছে?'। মিষ্টি খাওয়া ছেড়ে দেননি? ত্বরিতা বলেন, 'আমি এখনো অনেক মিষ্টি খাই। সম্প্রতি আমি গণপতিতে গিয়েছিলাম, তাই সেই সময়ে আমি প্রচুর মোদক এবং লাড্ডু খেয়েছি। প্রত্যেক মানুষই জানে কোনটা খাওয়া ঠিক আর কোনটা ভুল। এমনকি আপনি যদি চকলেট বা চিপস খান, আপনি জানেন যে সেই খাবারটি আপনার জন্য ভাল কি না। আমি জানি কত মিষ্টি খেতে চাই, তাই দেখেই খাই। বিকটা এমন ডায়েট নেয়

Advertisement

ত্বরিতা বলেন, 'সকালে ঘুম থেকে উঠে গরম জল পান করি এবং তারপর একমুঠো শুকনো ফল খাই। কিছুক্ষণ পর আমি ১ কাপ কফি পান করি। এরপর যখনই খিদে লাগে, ডিম বা টফু স্যান্ডউইচ খাই। যদি আমি কাজ করি, আমি স্যান্ডউইচের পরিবর্তে প্রোটিন শেক পান করি এবং তারপর দুপুরের খাবার খাই। আমি ডাল-খিচড়ি খেতে খুব পছন্দ করি এবং প্রতি রাতে একই রকম খেতে পছন্দ করি। এটা বিশ্বাস করা হয় যে একজনের এত বেশি কার্বোহাইড্রেট খাওয়া উচিত নয় কিন্তু আমি তা করি।

শারীরিক ক্রিয়াকলাপ ও ব্যায়াম নিয়ে ত্বরিতা বলেন, 'আমি এখন ব্যক্তিগত প্রশিক্ষকের অধীনে ব্যায়াম করি। যোগব্যায়াম, ওজন প্রশিক্ষণ, কার্ডিও, উচ্চ তীব্রতা ওয়ার্কআউট রুটিন এটি অন্তর্ভুক্ত করা হয়. আমি কখনই নাচের ক্লাস মিস করি না এবং প্রতিদিন কমপক্ষে ১ ঘন্টা নাচের ক্লাসে যাই। আমিও সপ্তাহে তিনদিন দৌড়াতে যাই।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement