Advertisement

Best Weight Loss Drink: রাতে ঘুমোনোর আগে খান এই ঘরোয়া পানীয়, দ্রুত কমবে ভুঁড়ি

রাতের বেলায় ঘুমোনোর আগে ম্যাজিক পানীয় খেলেই দ্রুত কমতে থাকবে ওজন। এই পানীয় তৈরি করতে পারেন রান্নাঘরের জিনিস দিয়ে। যা পেট ঠান্ডা রাখবে। সেই সঙ্গে রোগ প্রতিরোধ শক্তিও রয়েছে এই পানীয়র। ফ্যাটি লিভার, হাই কোলেস্টেরল থেকে মুক্তি পেতে রোজ খেতে পারেন।  

Weight Loss Tips
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 26 Mar 2023,
  • अपडेटेड 8:08 AM IST
  • রান্নাঘরের তিন জিনিসে তৈরি পানীয়।
  • হু হু করে কমায় মেদ।

বর্তমান জীবনযাত্রায় সবাই ব্যস্ত। কারও হাতে সময় নেই। সারাদিন অফিসের চাপ। দিনের শেষে শরীর আর ধকল নিতে পারে না। গ্রাস করে ক্লান্তি। হয়ে ওঠে না শরীরচর্চা। ফলে শরীরে মেদ জমতে শুরু করে। তা আরও বাড়তে থাকে বাইরের অস্বাস্থ্যকর খাওয়া-দাওয়ায়। এখন যে সমস্ত রোগ চেপে বসছে তার মধ্যে অন্যতম স্থূলতা। মাঝ বয়সেই পৌঁছেই বেরিয়ে আসছে পেট। হুঁশ ফিরতে জিম যেতে শুরু করেন অনেকে। নানান রকম রাসায়নিক পাউডার খান। তাতে কাজ হয় না! বরং হিতে বিপরীত হতে পারে। তাই ওজন কমান সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে। এই প্রতিবেদনে রইল তার হদিশ।

রাতের বেলায় ঘুমোনোর আগে ম্যাজিক পানীয় খেলেই দ্রুত কমতে থাকবে ওজন। এই পানীয় তৈরি করতে পারেন রান্নাঘরের জিনিস দিয়ে। যা পেট ঠান্ডা রাখবে। সেই সঙ্গে রোগ প্রতিরোধ শক্তিও রয়েছে এই পানীয়র। ফ্যাটি লিভার, হাই কোলেস্টেরল থেকে মুক্তি পেতে রোজ খেতে পারেন।  লেবু, আদা এবং লবঙ্গ দিয়ে তৈরি ফেলুন জাদু পানীয়। 

ওজন কমানোর অব্যর্থ টোটকা

একটা অর্ধেক লেবু, এক চা চামচ লবঙ্গ, সামান্য আদা এবং দু'গ্লাস জল নিন। 

লেবু- এটি ভিটামিন সি, পটাসিয়াম ম্যাগনেসিয়াম, আয়রন, ভিটামিন বি৬, প্রোটিন, ফ্ল্যাভোনয়েড-সহ ফাইবার সমৃদ্ধ। যা ওজন কমানোর পাশাপাশি রক্তশূন্যতা থেকে মুক্তি দেয়। এছাড়া কিডনিতে পাথর, হার্ট সংক্রান্ত সমস্যা, হজমের সমস্যা নিবারণেও কার্যকর। 

আদা- আদায় রয়েছে বিবিধ পুষ্টি উপাদান। যেমন- ভিটামিন সি, ক্যালসিয়াম, ফসফরাস, আয়রন, জিঙ্ক, কপার, ম্যাঙ্গানিজ এবং ক্রোমিয়াম। যা প্রদাহ বিরোধী হওয়ায় শরীরের চর্বি কমায়। কোলেস্টেরল কমানোর সঙ্গে পাচনতন্ত্রকে সুস্থ রাখে আদা।

লবঙ্গ- আয়রন, ফসফরাস, ম্যাগনেসিয়াম, ক্যালসিয়াম, ফোলেট, ফাইবার, ভিটামিন, জিঙ্ক, কপার, সেলেনিয়াম, থায়ামিন, সোডিয়াম, ম্যাঙ্গানিজ, পটাসিয়াম, কার্বোহাইড্রেট, অ্যান্টিঅক্সিডেন্টের মতো অনেক গুরুত্বপূর্ণ পুষ্টি উপাদান লবঙ্গে পাওয়া যায়। বিপাক হার বাড়িয়ে মেদ ঝরাতে সক্ষম আদা। এছাড়া শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে, ব্লাড সুগার নিয়ন্ত্রণে এবং পরিপাকতন্ত্র শক্তিশালী করে। ফলে হজম দ্রুত হয়। 

Advertisement

আরও পড়ুন- আপনি অসুখী? বিপদ বাড়ার আগে শরীরের এই ৫ লক্ষণে চিনে নিন

কীভাবে ম্যাজিক পানীয় তৈরি করবেন?

একটি পাত্রে ২ গ্লাস জল নিন। তাতে লেবু, আদা ও লবঙ্গ দিয়ে টুকরো টুকরো করে কেটে নিন। এরপর অন্তত ১০ মিনিটের জন্য কম আঁচে ফুটতে দিন। তৈরি ফ্যাট বার্নিং পানীয়। 

কীভাবে খাবেন?

এই পানীয়টি একটি গ্লাসে ছেঁকে নিন। তার পর ঠান্ডা হতে নিন। চাইলে ইষদুষ্ণও খেতে পারেন। প্রতিদিন ঘুমানোর আগে ধীরে ধীরে এই পানীয় পান করুন। আপনি কিছু দিনের মধ্যে পার্থক্য লক্ষ্য করতে পারবেন।

আরও পড়ুন- সুগার-কোলেস্টেরল থাকলেও কীভাবে রোজা রাখবেন? রইল ৭ টিপস

কেন এই পানীয় ম্যাজিকের মতো কাজ করে?

লেবু, লবঙ্গ এবং আদা থাকায় এই পানীয়টি মেটাবলিজম বাড়িয়ে দ্রুত ওজন কমাতে সাহায্য করে।

সহজেই ইউরিক অ্যাসিড নিয়ন্ত্রণ করতে এই ঘরোয়া পানীয়।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement