Advertisement

Weight Loss Tricks: বরফ ঘষেই ২ সপ্তাহে ২-৩ কেজি কমবে ওজন, এই সিক্রেটটি জানা থাকলে

যারা মোটা হওয়ার সমস্যায় ভুগছেন তারা ওজন কমানোর জন্য ভিন্ন ধরনের ডায়েট, ব্যায়াম এবং ওষুধ খেয়ে চেষ্টা করে। কিন্তু এর পরেও যদি কোনও পার্থক্য না দেখা যায় তবে কেবল হতাশাই হতে থাকে। যদি ঘাম না ঝরিয়ে এবং কোনও বিশেষ ডায়েট ছাড়াই ওজন কমাতে চান, তাহলে সবচেয়ে সহজ এবং কার্যকরী পদ্ধতিটি হল বরফ।

আইস থেরাপি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 01 Aug 2023,
  • अपडेटेड 6:31 PM IST
  • বিশ্বের অনেক দেশেই ওজন কমানোর জন্য আইস থেরাপি খুবই জনপ্রিয় হয়ে উঠছে
  • আইস থেরাপি হল এমন একটি প্রক্রিয়া যাতে শুধু বরফ ঘষে শরীরের কিছু অংশে জমে থাকা চর্বি কমাতে পারেন
  • আসলে বরফ ত্বকের টিস্যুগুলোকে ট্রাই করে, যার কারণে এতে জমে থাকা চর্বি পুড়ে যায়

Weight Loss Tricks: যারা মোটা হওয়ার সমস্যায় ভুগছেন তারা ওজন কমানোর জন্য ভিন্ন ধরনের ডায়েট, ব্যায়াম এবং ওষুধ খেয়ে চেষ্টা করে। কিন্তু এর পরেও যদি কোনও পার্থক্য না দেখা যায় তবে কেবল হতাশাই হতে থাকে। যদি ঘাম না ঝরিয়ে এবং কোনও বিশেষ ডায়েট ছাড়াই ওজন কমাতে চান, তাহলে সবচেয়ে সহজ এবং কার্যকরী পদ্ধতিটি হল বরফ। বরফেই কমাতে পারেন ওজন।

আইস থেরাপিতে ওজন কমান
বিশ্বের অনেক দেশেই ওজন কমানোর জন্য আইস থেরাপি খুবই জনপ্রিয় হয়ে উঠছে। আইস থেরাপি হল এমন একটি প্রক্রিয়া যাতে শুধু বরফ ঘষে শরীরের কিছু অংশে জমে থাকা চর্বি কমাতে পারেন। আসলে বরফ ত্বকের টিস্যুগুলোকে ট্রাই করে, যার কারণে এতে জমে থাকা চর্বি পুড়ে যায় এবং শেষ হয়ে যায় এবং মানুষের ওজন কমতে থাকে।

কীভাবে বরফ চর্বি কমাতে সাহায্য করে?
একটি গবেষণায় বলা হয়েছে, শরীরের কিছু অংশে বরফ ঘষলে সেখানকার চর্বি ধীরে ধীরে বার্ন হতে শুরু করে। বরফ সেখানে ত্বকের টিস্যু সঙ্কুচিত করে, যার কারণে চর্বি স্বয়ংক্রিয়ভাবে কমতে শুরু করে।

কীভাবে আইস থেরাপি নিতে হয়
মনে রাখবেন এটি সরাসরি ত্বকে বরফ ঘষবেন না, বরং কাপড়, জেল প্যাক বা তোয়ালেতে ভরে বরফ ঘষে নিন। যে জায়গায় আপনার ত্বকে ফ্যাট জমে ঝুলে যাচ্ছে সেখানে বরফ ঘষুন।

সঠিক ডায়েট এবং ব্যায়ামও গুরুত্বপূর্ণ
আপনি যদি ভাল ফলাফল চান, তাহলে আইস থেরাপির পাশাপাশি ডায়েট এবং ব্যায়ামের দিকে খেয়াল রাখুন। দ্রুত গতিতে ৩০-৪০ মিনিটের জন্য প্রতিদিন ব্যায়াম করুন, সুষম খাবার খান। এই নিয়ম মেনে চললে আপনি ২ সপ্তাহের মধ্যে আপনার ওজন ২-৩ কেজি কমাতে পারবেন।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement