Advertisement

Cholesterol Control Tips: এই ৩ সহজ যোগাসনেই কন্ট্রোল হবে কোলেস্টেরল, ভাল থাকবে হার্টও

Yoga for Cholesterol Control: এখানে আমরা এমনই কিছু যোগাসনের কথা বলতে যাচ্ছি, যেগুলো করলে কোলেস্টেরল থেকে শুরু করে ডায়াবেটিস, স্থূলত্বের মতো রোগ আপনার থেকে দূরে থাকবে। তো চলুন জেনে নেওয়া যাক সেই যোগাসন সম্পর্কে।

HEALTH TIPS: কোলেস্টেরল নিয়ন্ত্রণ করতে, যোগাসন করুন
Aajtak Bangla
  • কলকাতা,
  • 30 Aug 2022,
  • अपडेटेड 7:13 AM IST
  • কোলেস্টেরল নিয়ন্ত্রণ করতে চাইলে করুন এই ৩টি যোগাসন
  • ভালো থাকবে হার্টের স্বাস্থ্যও

Yogasan for cholesterol : যোগাসন একটি প্রাচীন চিকিৎসা পদ্ধতি যাকে লাইফ স্টাইলের অংশ করে নিলে পজিটিভিটি বজায় রাখে। যে কেউ এটাকে তার জীবনের অংশ করে তুলতে পারেন, তার রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী হবে। তাই আমরা এখানে এমনই কিছু যোগাসনের কথা বলব, যেগুলো করলে কোলেস্টেরল থেকে শুরু করে ডায়াবেটিস, স্থূলত্বের মতো রোগ আপনার থেকে দূরে থাকবে। তো চলুন জেনে নেওয়া যাক সেই যোগাসন সম্পর্কে।

কোলেস্টেরলে যোগব্যায়াম করলে উপকার পাওয়া যায়
অর্ধ মৎস্যেন্দ্রাসন

আপনি যদি এই আসনটিকে আপনার লাইফস্টাইলের  অংশ করে তোলেন তবে আপনার বিপাকীয় ব্যবস্থা শক্তিশালী হবে। এটি করার জন্য, আপনাকে প্রথমে আপনার উভয় পা ছড়িয়ে দিতে হবে, তারপর এক পায়ের হাঁটু বাঁকিয়ে অন্য পায়ের বাইরের দিকে রাখতে হবে। এই আসনটি করার সময়, আপনাকে আপনার মেরুদণ্ড সোজা রাখতে হবে। এবার আপনার অন্য হাতের দিকটি প্রথম হাঁটুর বাইরের দিকে রাখুন। তারপর কোমর ও ঘাড় প্রথম পায়ের দিকে কিছুক্ষণ ঘুরিয়ে রাখুন। অন্য পা দিয়েও এটি করুন।

 

 

তাদাসন
এই আসনটি করার জন্য প্রথমে সোজা হয়ে দাঁড়ান। তারপর একসাথে আপনার পা যোগ করুন। এর পরে, আপনার হাত পাশে রাখুন। তারপর আপনার হাতের তালু উপরে তুলুন। এর পরে, শ্বাস নেওয়ার সময়, উভয় পায়ের আঙ্গুলের শক্তিতে দাঁড়ান এবং শরীরকে উপরের দিকে টেনে নিন। তারপর স্বাভাবিক অবস্থানে ফিরে আসুন।

 

 

সর্বাঙ্গাসন 
যোগব্যায়ামের এই ভঙ্গিটি করলে মুখেও উজ্জ্বলতা আসে। এটি শুধুমাত্র ত্বকের স্বাস্থ্যের উন্নতি করে না বরং পুরো শরীরের স্বাস্থ্যের উন্নতি করে। এতে করে চুল সুস্থ ও চকচকে হয় এবং মুখের কালো দাগ কমে যায়।

Advertisement

 

(Disclaimer:  এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement