Advertisement

IRCTC Darjeeling Dooars Pujo Package: IRCTC-র উত্তরবঙ্গ ট্যুর প্যাকেজ শুরু সপ্তমী থেকে, ৬ দিন ৫ রাতের সফর, খরচ কেমন?

NBSTC Durga puja Package Booking With No Money: সপ্তমী থেকে এই টুর শুরু হবে। পুজো কাটিয়ে বাড়ি ফিরবেন একেবারে দশমীরও পরে। যাঁরা অতিরিক্ত ভিড়, হইচই পছন্দ করেন না। নিজেদের মতো করে একটু নিরিবিলি সময় কাটাতে চান, তাঁদের জন্য একেবারে আদর্শ এই প্যাকেজ।

NBSTC-র পর এবার পুজো প্যাকেজ IRTCTC-রও, কবে যাত্রা?
Aajtak Bangla
  • শিলিগুড়ি,
  • 04 Sep 2023,
  • अपडेटेड 10:03 AM IST
  • IRCTC-র উত্তরবঙ্গ ট্যুর প্যাকেজ শুরু
  • সপ্তমী থেকে, ৬ দিন ৫ রাতের সফর
  • খরচ কেমন? জেনে নিন

NBSTC Durgapuja Package: NBSTC-র পুজো প্যাকেজ ঘোষণা করা হয়েছিল আগেই, এবার IRCTC-র পুজো প্যাকেজও ঘোষণা হয়ে গেল। দার্জিলিং-ডুয়ার্স ঘোরার জন্য এই প্যাকেজ। জানা গিয়েছে, সপ্তমী থেকে এই টুর শুরু হবে। পুজো কাটিয়ে বাড়ি ফিরবেন একেবারে দশমীরও পরে। যাঁরা অতিরিক্ত ভিড়, হইচই পছন্দ করেন না। নিজেদের মতো করে একটু নিরিবিলি সময় কাটাতে চান, তাঁদের জন্য একেবারে আদর্শ এই প্যাকেজ।

প্যাকেজটি কী রকম?

বিভিন্ন সূত্রে জানা গিয়েছে, ৬ দিন ৫ রাতের প্যাকেজ রাখা হয়েছে। ২১ অক্টোবর অর্থাৎ সপ্তমীর দিন শিয়ালদা স্টেশন থেকে স্পেশাল ট্রেন ছাড়বে নির্ধারিত সময়ে। সেখান থেকেই শুরু প্য়াকেজ। এই স্পেশাল ট্রিপে মোটামুটি ৩০ টি সিট থাকছে। দার্জিলিং ভ্রমণের খরচ পড়বে প্যাকেজ পিছু ২১,১৫০ টাকা। তার মধ্যে সমস্ত খরচ ধরা রয়েছে। ট্রেনের টিকিট, ফুডিং, ডিলাক্স হোটেল, চারপাশটা ঘুরে দেখা, এদিক ওদিক যাওয়ার জন্য় গাড়ি সবটা থাকছে। লামাহাটা, তাকদা, তিনচুলেও থাকতে পারে প্যাকেজে বলে জানা গিয়েছে।

ডুয়ার্স ভ্রমণ প্যাকেজ

পুজোর আগেই জঙ্গল খুলে যাবে। সেক্ষেত্রে অক্টোবর মাসে আপনি জঙ্গল সাফারিও করতে পারবেন। ডুয়ার্স ভ্রমণের জন্য় মাথাপিছু খরচ পড়বে ১৮,৮৫০ টাকা। তার মধ্য়ে আপনার ট্রেনের টিকিট, থাকা, খাওয়া, ঘোরা সবটা থাকছে। তবে ডুয়ার্স প্যাকেজে আর একটা বিশেষ ব্যাপার থাকছে। সেটা হল স্পেশাল বাঙালি থালি। ঘোরার পাশাপাশি রসনা তৃপ্তিও হবে।

NBSTC-র পুজো প্যাকেজ

এ ছাড়াও NBSTC-র তরফ থেকে একটি বিশেষ পুজো প্যাকেজ রাখা হয়েছে। তাদের হাত ধরে তিন-চারদিন কম খরচে রাজকীয় ভ্রমণ করতে পারবেন। লাক্সারি হোটেল থেকে ডিলাক্স রুম, রয়েছে সিডান কারে ঘোরানো সবটাই। আর খাবার? সেদিক দিয়ে পাঁচতারা কুইজিনের খাওয়া মিলবে তাও জানিয়ে দিয়েছে সংস্থা। সরকারি উদ্যোগে প্যাকেজ ট্যুর একবার দেখতে পারেন। অনেক কমে ঘুরে আসতে পারেন।

Advertisement

কেমন প্যাকেজ, খরচ কত?

দার্জিলিং প্যাকেজ ট্যুর শুরু হচ্ছে ৭৫০০ টাকা থেকে। মোটামুটি চারদিনের প্যাকেজ। স্ট্যান্ডার্ড আর ডিলাক্স এই দু রকমের প্যাকেজ রয়েছে এই সরকারি সংস্থার। এক্ষেত্রে আপনি যদি ডিলাক্স প্যাকেজ ট্যুরটি নিতে চান তবে আপনাকে মাথাপিছু ৯ হাজার টাকা দিতে হবে।

কী কী থাকছে ৪দিন তিন রাতের এই প্যাকেজে?

স্ট্যান্ডার্ড প্যাকেজে ওয়েস্টার্ন টয়লেট, গিজার থাকবে। আর ডিলাক্স ক্যাটাগরিতে থাকবে ডিলাক্স রুমের সুবিধা। স্ট্যান্ডার্ড প্যাকেজে নন এসি ট্যুরিস্ট বাস, এসএইউভি, সেডান থাকবে। তবে এটা অন্য পর্যটকদের সঙ্গে আপনাকে শেয়ার করতে হবে। তবে ডিলাক্সের ক্ষেত্রে আপনার জন্য়ই এসি গাড়ি, এসইউভি থাকবে। ডিলাক্স প্যাকেজে আপনাকে লামাহাটা, তিনচুলে, তাকদা ঘুরে দেখানো হবে। এই প্যাকেজের মধ্য়েই গাড়ি, হোটেল, খাওয়া দাওয়া, কিছু জায়গায় এন্ট্রি ফি, ট্যুর ম্যানেজারের সুবিধা মিলবে।

বাচ্চাদের পয়সা লাগবে না

পাঁচ বছরের নীচে বাচ্চা থাকলে একই ঘরে থাকুন। আপনার মিল শেয়ার করুন। কেউ কিচ্ছু বলবে না। আর ৯ বছর বয়স পর্যন্ত বাচ্চার জন্য আপনাকে ৫০ শতাংশ টাকা দিতে হবে। ১০ বছরের ওপর বাচ্চা হলে ১০০ শতাংশ চার্জ দিতে হবে।যোগাযোগের জন্য nbstc এর Tourism বিভাগে যোগাযোগ করতে পারেন।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement