Advertisement

Kolkata Sikkim Flight: কলকাতা-সিকিম আবার যেতে পারবেন প্লেনে, বিমান পরিষেবা কবে থেকে?

Kolkata Sikkim Flight: পাকিয়ংয়ের এয়ারপোর্ট ডিরেক্টর রাজেন্দ্র গ্রোভার সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ফের উড়ান শুরু হয়েছে। ১৪ মার্চ থেকে এবং জুন পর্যন্ত তা চলেছে। ১৫ জুন থেকে আবহাওয়া খারাপ থাকার কারণে পাকিয়ংয়ের সমস্ত বিমান বাগডোগরা বিমানবন্দর পর্যন্ত সীমিত করে দেওয়া হয়েছিল। 

দীর্ঘদিন বন্ধ থাকার পর ফের চালু হচ্ছে কলকাতা-সিকিম বিমান পরিষেবা, কবে থেকে?
Aajtak Bangla
  • গ্যাংটক,
  • 04 Sep 2023,
  • अपडेटेड 5:23 PM IST
  • দীর্ঘদিন বন্ধ থাকার পর ফের চালু হচ্ছে
  • কলকাতা-সিকিম বিমান পরিষেবা

Kolkata Sikkim Flight: কলকাতা থেকে সিকিমের বিমান পুরসভা চালু হচ্ছে ফের। ১৫ সেপ্টেম্বর থেকে দমদম বিমানবন্দর থেকে সিকিমের পাকিয়ং বিমানবন্দর পর্যন্ত উড়ান শুরু হবে। সিকিমের প্রথম গ্রিনফিল্ড এয়ারপোর্টে বেশ কিছুদিন বিচ্ছিন্ন থাকার পর, গত শনিবার থেকে এটি দিল্লি থেকে সিকিম পর্যন্ত বিমান চলাচল শুরু করেছে।

পাকিয়ংয়ের এয়ারপোর্ট ডিরেক্টর রাজেন্দ্র গ্রোভার সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ফের উড়ান শুরু হয়েছে। ১৪ মার্চ থেকে এবং জুন পর্যন্ত তা চলেছে। ১৫ জুন থেকে আবহাওয়া খারাপ থাকার কারণে পাকিয়ংয়ের সমস্ত বিমান বাগডোগরা বিমানবন্দর পর্যন্ত সীমিত করে দেওয়া হয়েছিল। 

দিল্লি-সিকিম পরিষেবা শনিবার থেকে ফের চালু হয়েছে। কলকাতা-পাকিয়ং উড়ান পরিষেবা সেপ্টেম্বরের ১৫ তারিখ থেকে চালু করে দেওয়া হবে। দিল্লি-পাকিয়ং ফ্লাইট আপাতত সপ্তাহে পাঁচ দিন চলাচল করছে। সোম এবং শুক্রবার বিমান বন্ধ থাকবে। কলকাতা-পাকিয়ং বিমান সপ্তাহে ৭ দিনই চলবে বলে বিমানবন্দর অধিকর্তা জানিয়েছেন।

এই মুহূর্তে সিকিমের পাকিয়ং এবং বিমানবন্দর থেকে একমাত্র বিমান পরিষেবাকারী সংস্থা হিসেবে স্পাইসজেট অপারেশনাল রয়েছে। বিমানবন্দর চালু হওয়ার পর থেকে এই কোম্পানি বিমান পরিষেবা চালু রেখেছে। প্রথম দিন ৫২ জনকে নিয়ে এই বিমানটি এবং সিকিম থেকে ৬ জনকে নিয়ে ফের দিল্লি উড়ে যায়। রবিবার ৪৪ জন যাত্রী বিমানে সিকিম পৌঁছান এবং ৩১ জন সিকিম থেকে দিল্লি যান। দিল্লি-পাকিয়ং বিমানটি পাকিয়ংয়ে ১২.৪০-এ এসে নামে এবং ১.১০-এ ফের ফিরে যায়।

বিমানবন্দর সূত্রে খবর যে, দিল্লি থেকে পাকিয়ংয়ের সমস্ত উড়ান সেপ্টেম্বর পর্যন্ত বুক হয়ে রয়েছে। সিকিম থেকে দিল্লি যাওয়ার উড়ানের চাহিদাও বাড়ছে এর মধ্যে কলকাতা-সিকিম উড়ান চালু হলে পর্যটন মরশুমে এর ব্যাপক চাহিদা তৈরি হবে। খুব দ্রুত টিকিট অনলাইনে ছেড়ে দেওয়া হবে। সামনেই পুজোর মরশুম রয়েছে। ফলে অনেকেই দু-তিন দিনের ছুটিতে যারা সিকিম ঘুরতে যেতে চান, তাঁরা সরাসরি পাকিয়ংয়ে নেমে ঘুরতে পারবেন। যা এই রিজিয়নের পর্যটনকে আরও বেশি আলাদা মাত্রা যোগ করবে। পাশাপাশি পর্যন্ত সংখ্যাও বাড়বে বলে মনে করছেন স্থানীয় পর্যটন সার্কিটের বিশেষজ্ঞরা। হিমালয়ান হসপিটালিটি অ্যান্ড ট্রাভেল ডেভলপমেন্ট নেটওয়ার্কের সাধারণ সম্পাদক জানিয়েছেন, যত যোগাযোগ ব্যবস্থা সচল থাকবে এর ফলে উপকৃত হবে গোটা সার্কিটটাই।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement