Advertisement

NBSTC Winter Package Dooars 2023: সস্তায় জলদাপাড়া-বক্সা ঘোরার দারুণ প্যাকেজ NBSTC-র, খরচ কত?

NBSTC Durga puja Package Booking With No Money: এনবিএসটিসি জানিয়েছে, স্ট্যান্ডার্ড প্যাকেজে ওয়েস্টার্ন টয়লেট, গিজার থাকবে। আর ডিলাক্স ক্যাটাগরিতে থাকবে ডিলাক্স রুমের সুবিধা। স্ট্যান্ডার্ড প্যাকেজে নন এসি ট্যুরিস্ট বাস, এসএইউভি, সেডান থাকবে। তবে এটা অন্য পর্যটকদের সঙ্গে আপনাকে শেয়ার করতে হবে। তবে ডিলাক্সের ক্ষেত্রে আপনার জন্য়ই এসি গাড়ি, এসইউভি থাকবে। ডিলাক্স প্যাকেজে আপনাকে লামাহাটা, তিনচুলে, তাকদা ঘুরে দেখানো হবে।

সস্তায় জলদাপাড়া-বক্সা ঘোরার দারুণপ্যাকেজ NBSTC-র, খরচ কত ?
Aajtak Bangla
  • শিলিগুড়ি,
  • 10 Dec 2023,
  • अपडेटेड 6:44 PM IST
  • 'বিনা পয়সায় পুজো প্যাকেজ বুক করুন
  • NBSTC-র অভিনব অফার

NBSTC Winter Tour Package Booking: বাঙালির পায়ের তলায় সর্ষে। শীত পড়লেই মন উড়ুউড়ু, হৃদয় বেরুবেরু।তবে অনেকেই ঘুরতে বেরিয়ে কোথায় যাবেন, গুছিয়ে উঠতে পারেন না। তাই তাঁরা ভরসা করেন টুর প্যাকেজের উপর। আর তাঁদের সুবিধা করে দিতে সরকারি বেসরকারি নানা প্যাকেজ চালু হয়। সরকারি বাস পরিচালন সংস্থা উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থাও (NBSTC) নানা রকম প্যাকেজ আনে সারা বছর।

NBSTC-র শীতকালীন ডুয়ার্স প্যাকেজ

এবারও পর্যটকদের সুবিধার কথা মাথায় রেখে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগম(NBSTC) বিশেষ প্যাকেজের কথা ঘোষণা করেছে। এই প্যাকেজ রয়েছে চার দিন তিন রাতের জন্য। এই প্যাকেজে আপনাকে প্রথমে হাসিমারা বা ফালাকাটা স্টেশন থেকে প্রতিনিধিরা স্বাগত জানাবেন।

জলদাপাড়া ভ্রমণ

এরপর সেখান থেকে সোজা পৌঁছে যাবেন জলদাপাড়া। সেখানে রিসর্টে থাকার ব্যবস্থা রয়েছে। এই জলদাপাড়াতে একদিকে যেমন আপনি এক-শৃঙ্গ গন্ডার দেখতে পাবেন। তেমনি প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে যাবেন। এছাড়া এখানে রয়েছে নানা রকমের পাখি। এরপর দ্বিতীয় দিনে নিয়ে যাওয়া হবে চিলাপাতায়।

চিলাপাতা ভ্রমণ

দক্ষিণ খয়েরবাড়ি, টোটোপাড়া ঘুরিয়ে আপনাকে সোজা চিলাপাতা নিয়ে যাওয়া হবে। এখানে একটি রেসকিউ সেন্টার রয়েছে। যেখানে আপনি চিতাবাঘে দেখতে পাবেন। তবে এখানে প্রবেশের জন্য টিকিট আপনাকে কাটতে হবে। আবার টোটোপাড়া আর এক রকমের সুন্দর জায়গা। মাদারিহাট থেকে প্রায় ২২ কিলোমিটার দূরে রয়েছে এই টোটোপাড়া। এরপর এখান থেকে আপনাকে নিয়ে যাওয়া হবে চিলাপাতার জঙ্গলে।

নল রাজারগড়

যেখানে রয়েছেন নল রাজারগড়। এখানেই রাতে থাকার ব্যবস্থা করা হবে। রাতে আপনি বন ফায়ার এবং বারবিকিউর মজা নিতে নিতে আনন্দ উপভোগ করতে পারবেন। তৃতীয় দিনে আপনাকে নিয়ে যাওয়া হবে বক্সা টাইগার রিজার্ভে। এরপর নিয়ে যাওয়া হবে জয়ন্তীতে। সেখানে যাওয়ার সময় শিখিয়াঝোরা জায়গাটি ঘুরিয়ে দেখানো হবে। যেটিকে বর্তমানের ডুয়ার্সের আমাজন বলে মনে করা হচ্ছে।

Advertisement

বক্সা ও লেপচাখা গ্রাম

আর বক্সা যখন যাবেন সেখানে লেপচাখা গ্রাম যেতে কিন্তু ভুলবেন না। বর্তমান সময়ে এটি একটি আলাদা অফবিট ডেস্টিনেশন হিসেবে পরিচিতি পাচ্ছে। ছবির মত অপরূপ সুন্দর একটি গ্রাম। এখানেই নদীর ধারে রয়েছে জয়ন্তী। এই জয়ন্তীকে এখন ডুয়ার্সের রানী বলে ডাকা হয়। এই জায়গাতেই রাত্রে আপনার থাকার ব্যবস্থা করা হবে। চতুর্থ দিনে হাসিমারা বা নিউ কোচবিহার স্টেশন থেকে ফেরার ব্যবস্থা রয়েছে।

খরচ কত?

এই পুরো প্যাকেজের মধ্যেই গাড়ি, সাইড সিন,  থাকবার ব্যবস্থা, খাবার ট্যুর ম্যানেজার সমস্ত কিছুই থাকছে। আপনি যদি এই ট্যুর প্যাকেজ গ্রহণ করতে চান তাহলে আপনাকে মাথাপিছু ৭৫০০ টাকা করে দিতে হবে। আর এই পুরো প্যাকেজ সম্পর্কিত বিস্তারিত তথ্য আরো ভালো করে জানতে এনবিএসটিসির ট্যুরিজম বিভাগের সঙ্গে যোগাযোগ করে নিতে পারে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement