Advertisement

Dooars Puja Vacation Tour: পুজোয় ডুয়ার্স বেড়ানোয় স্পেশাল স্কিম রাজ্যের, এই প্যাকেজে জঙ্গলে 'এন্ট্রি' ফ্রি

Dooars Puja Vacation Tour: সবুজের পথে হাতছানি প্রকল্পে উত্তরবঙ্গের পাহাড় ও জঙ্গলে পর্যটকদের ট্যুর প্যাকেজ তৈরি করে দেয় NBSTC-ই। খুব কম খরচে পর্যটকরা এই বাসে চেপে জলপাইগুড়ি তথা ডুয়ার্সের নানা জায়গা মূর্তি, ঝালং, বিন্দুর পাশাপাশি কালিম্পং-এর লাভা, লোলেগাওঁ-সহ একাধিক জলদাপাড়া দর্শনীয় স্থান ভ্রমণ করতে পারেন।

পুজোয় ডুয়ার্স বেড়ানোয় স্পেশাল স্কিম রাজ্যের, এই প্যাকেজে জঙ্গলে 'এন্ট্রি' ফ্রি
Aajtak Bangla
  • ডুয়ার্স,
  • 06 Sep 2024,
  • अपडेटेड 8:32 PM IST

প্রতি বছরই উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার তরফে নানা রকম ডুয়ার্স ট্যুর প্যাকেজ ঘোষণা করা হয়। পুজোর সময় এই প্যাকেজগুলি ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠে। বাড়তি সুযোগ মেলে জঙ্গল-পাহাড় ঘুরে দেখার। এ বছরও পুজোর সময় জলপাইগুড়ির দুর্গম জঙ্গল পর্যটনকেন্দ্রগুলিতে ঘুরিয়ে দেখানো সঙ্গে খাওয়া দাওয়ার এলাহি খাওয়া-দাওয়ার আয়োজন করা হচ্ছে।

সবুজের পথে হাতছানি প্রকল্পে উত্তরবঙ্গের পাহাড় ও জঙ্গলে পর্যটকদের ট্যুর প্যাকেজ তৈরি করে দেয় NBSTC-ই। খুব কম খরচে পর্যটকরা এই বাসে চেপে জলপাইগুড়ি তথা ডুয়ার্সের নানা জায়গা মূর্তি, ঝালং, বিন্দুর পাশাপাশি কালিম্পং-এর লাভা, লোলেগাওঁ-সহ একাধিক জলদাপাড়া দর্শনীয় স্থান ভ্রমণ করতে পারেন। এছাড়া জলপাইগুড়ি থেকে পাহাড়-ডুয়ার্স নিয়েও প্যাকেজ রয়েছে । বাস সার্ভিসের সঙ্গে থাকা-খাওয়া সমস্ত কিছুই থাকছে।

কোথায় কোথায় ঘুরতে পারবেন?
বৈকুণ্ঠপুর টি-গার্ডেন থেকে শুরু করে মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্প ভোরের আলো, তিস্তা ব্যারেজ গজলডোবার প্রাকৃতিক সৌন্দর্য ঘুরিয়ে দেখানোর পাশাপাশি থাকবে মূল আকর্ষণ আদিবাসী নৃত্য ও নানান সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন। এ ছাড়াও ঝালং, জলঢাকা, বিন্দু, লাভা, লোলেগাঁও, জয়ন্তী, কালিম্পং, জলদাপাড়া জঙ্গল সাফারি, ফুন্টসোলিং আরও নানান জনপ্রিয় ভিউ স্পট। মোটের উপর ডুয়ার্সের একটা বড় অংশের ট্যুরিস্ট স্পটগুলো ঘুরিয়ে দেখানো হবে বলে জানানো হয়েছে। 

খরচ ও কতদিনের ট্রিপ?
এক থেকে দুই দিনের এই ট্রিপে ঘোরাফেরা থেকে শুরু করে এলাহি খাওয়া-দাওয়া-সহ খরচ মাত্র ৯৫০ থেকে ৩০০০ এর মধ্যে। এসি এবং নন এসির সুবিধা থাকছে। যেটা বাছবেন, তার উপর প্যাকেজ নির্ভনর করবে। সকালের টিফিন, দুপুরে খাওয়া, বিকেলের টিফিনের নির্ধারিত ওই খরচেই হয়ে যাবে। এই প্যাকেজ নিলে পর্যটকদের জঙ্গলে ভ্রমণ বা সাফারির জন্য কোনও এন্ট্রি ফি দিতে হবে না। পর্যটনকেন্দ্রগুলি একদিনে ঘুরে দেখার সুযোগ করে দেবে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা। বিশ্বকর্মা পুজোর পর থেকে প্যাকেজ শুরু হয়ে যাবে। এনবিএসটিসির ১৬ আসনের গাড়িতে চেপে ডুয়ার্স ঘুরে দেখার সুযোগ পাবেন পর্যটকরা।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement