Advertisement

Kolkata Sikkim Flight: শিলিগুড়িতে নামতে হবে না, ৩১ মার্চ থেকে যেভাবে সরাসরি যাবেন সিকিম

Kolkata Sikkim Flight: পাকিয়ংয়ের এয়ারপোর্ট ডিরেক্টর রাজেন্দ্র গ্রোভার সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ফের উড়ান শুরু হয়েছে। ১৪ মার্চ থেকে এবং জুন পর্যন্ত তা চলেছে। ১৫ জুন থেকে আবহাওয়া খারাপ থাকার কারণে পাকিয়ংয়ের সমস্ত বিমান বাগডোগরা বিমানবন্দর পর্যন্ত সীমিত করে দেওয়া হয়েছিল। 

৩১ মার্চ কলকাতা থেকেই সরাসরি সিকিম, শিলিগুড়িতে নামতেই হবে না
Aajtak Bangla
  • গ্যাংটক,
  • 15 Mar 2024,
  • अपडेटेड 3:06 PM IST
  • দীর্ঘদিন বন্ধ থাকার পর ফের চালু হচ্ছে
  • কলকাতা-সিকিম বিমান পরিষেবা

Kolkata Sikkim Flight: সিকিমের একমাত্র পাকিয়ং বিমানবন্দরে উড়ান ছয় মাস স্থগিত থাকার পরে ৩১ মার্চ থেকে পুনরায় চালু হবে। বৃহস্পতিবার একজন সিনিয়র কর্মকর্তা জানিয়েছেন। সস্তার ক্যারিয়ার স্পাইসজেট দুটি ফ্লাইট চালাবে। একটি কলকাতা থেকে এবং আরেকটি নয়াদিল্লি থেকে। ফলে শিলিগুড়ি বা বাগডোগরায় নেমে ফের গাড়ি ধরে কয়েক ঘন্টা সময় নষ্ট করার প্রয়োজন হবে না। সরাসরি সিকিমে নেমে পছন্দের ডেস্টিনেশনে পৌঁছে যেতে পারবেন।

বাজেট এয়ারলাইন্টিস কলকাতা এবং পাকিংয়ংয়ের মধ্যে দৈনিক ফ্লাইট পরিচালনা করবে। যখন নয়াদিল্লি এবং পাকিয়ংয়ের সপ্তাহে ৫ দিন পরিচালিত হবে। স্পাইসজেট উভয় রুটে ৭৮-সিটের বিমান পরিচালনা করবে। পাকিয়ং বিমানবন্দরের পরিচালক আর কে গ্রোভার সংবাদ পিটিআইকে জানিয়েছেন কিছু অপারেশনাল কারণের জন্য ছয় মাস আগে বিমান চলাচল বন্ধ হয়ে যায়। মার্চের শুরুতেই ফ্লাইট পরিষেবাগুলি শুরু করার কথা ছিল। কিন্তু কিছু টেকনিক্যাল কারণের জন্য তা হয়নি। জানা গিয়েছে, বিমানবন্দরে কিছু কাজের কারণে এটি ঘটতে পারেনি। আপাতত সেই কাজটি এখন শেষ হয়েছে।সিকিমের যেখানে এই বিমানবন্দরটি, সেই পাকিয়ংয়ে কুয়াশা-মেঘের কারণে মাঝে মধ্যেই উড়ানে অসুবিধা হয়। তাই স্পাইসজেট ২০১৮ সালে বিমানবন্দরে ফ্লাইট শুরু হলেও অনিয়মিত উড়ান চলে।

কলকাতা থেকে কখন ছাড়বে?

কলকাতা থেকে ফ্লাইট পরিষেবাগুলি সকাল ৮.০৫ এ যাত্রা করবে এবং ৯.৩৫-এ পাকিয়ং পৌঁছবে। সেখান থেকে সকাল ১০.৩০ টায় ছেড়ে কলকাতা পৌঁছাবে দুপুর ১২.১০ টায়।

নয়াদিল্লি থেকে কখন ছাড়বে?

নয়াদিল্লি থেকে ফ্লাইটটি সকাল ৯.৪৫ মিনিটে টেক অফ করবে এবং দুপুর ১২.৪০ মিনিটে সিকিমের বিমানবন্দরে অবতরণ করবে। ফিরতি ফ্লাইটটি ১.১০ টায় টেক অফ করবে এবং ৪.১০ টায় নয়াদিল্লি পৌঁছবে। গ্রীষ্মের ছুটির মরসুমের আগে বিমানবন্দরে ফ্লাইট পরিষেবাগুলি আবার শুরু হবে যেখানে বিপুল সংখ্যক পর্যটক অল্প দিনের ছুটিতে তাঁরা সিকিম ভ্রমণ করে ফিরতে পারবেন।

Advertisement

সিকিম থেকে দিল্লি যাওয়ার উড়ানের চাহিদাও বাড়ছে। এর মধ্যে কলকাতা-সিকিম উড়ান চালু হলে পর্যটন মরশুমে এর ব্যাপক চাহিদা তৈরি হবে। খুব দ্রুত টিকিট অনলাইনে ছেড়ে দেওয়া হবে। সামনেই পুজোর মরশুম রয়েছে। ফলে অনেকেই দু-তিন দিনের ছুটিতে যারা সিকিম ঘুরতে যেতে চান, তাঁরা সরাসরি পাকিয়ংয়ে নেমে ঘুরতে পারবেন। যা এই রিজিয়নের পর্যটনকে আরও বেশি আলাদা মাত্রা যোগ করবে। পাশাপাশি পর্যন্ত সংখ্যাও বাড়বে বলে মনে করছেন স্থানীয় পর্যটন সার্কিটের বিশেষজ্ঞরা। হিমালয়ান হসপিটালিটি অ্যান্ড ট্রাভেল ডেভলপমেন্ট নেটওয়ার্কের সাধারণ সম্পাদক সম্রাট সান্যাল জানিয়েছেন, যত যোগাযোগ ব্যবস্থা সচল থাকবে এর ফলে উপকৃত হবে গোটা সার্কিটটাই।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement