Advertisement

The special train to North Bengal: উত্তরবঙ্গ যাওয়ার স্পেশাল ট্রেন ছাড়বে কাল, কোন কোন স্টেশনে স্টপেজ?

The special train to North Benga: ১৫ অগাস্টের ছুটিতে পর্যটকদের কথা মাথায় রেখে  স্বাধীনতা দিবস স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল উত্তর-পূর্ব রেল। শিয়ালদা থেকে ছেড়ে এনজেপিতে থামার আগে ট্রেনটি কিছু অপ্রচলিত স্টেশনে দাঁড়াবে। যেগুলি থেকে ট্রেনে ওঠা যাবে। কোন কোন স্টেশনে দাঁড়াবে দেখে নিন।

উত্তরবঙ্গ যাওয়ার স্পেশাল ট্রেন ছাড়বে কাল শুক্রবার, কোন কোন স্টেশনে দাঁড়াবে?
Aajtak Bangla
  • শিলিগুড়ি,
  • 10 Aug 2023,
  • अपडेटेड 2:38 PM IST
  • উত্তরবঙ্গ যাওয়ার স্পেশাল ট্রেন
  • ছাড়বে কাল শুক্রবার শিয়ালদা থেকে
  • কোন কোন স্টেশনে দাঁড়াবে?

The special train to North Bengal: মাত্র একদিন ছুটি নিলেই টানা চারদিন ছুটি পেয়ে যাবেন। ১৫ অগাস্ট মঙ্গলবার। অন্যদিনে ১২ ও ১৩ অগাস্ট যথাক্রমে শনি ও রবিবার। সোমবার ১৪ অগাস্ট শুধু ম্যানেজ করতে পারলেই কেল্লাফতে। এই সুযোগে অনেকেই উত্তরবঙ্গের পাহাড়-জঙ্গলে খোঁজ করছেন। বুকিং তো মিলবে। কিন্তু ট্রেনে টিকিট পাওয়া মুশকিল। মুস্কিল আসানে এগিয়ে এল উত্তর-পূর্ব সীমান্ত রেল।

কবে ছাড়বে ট্রেনটি?

১৫ অগাস্টের ছুটিতে পর্যটকদের কথা মাথায় রেখে  স্বাধীনতা দিবস স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল উত্তর-পূর্ব রেল। শিয়ালদা-এনজেপি স্পেশাল ট্রেন চলবে ১১ অগস্ট।

কবে বুকিং?

রেল সূত্রে জানা গিয়েছে, স্বাধীনতা দিবস উপলক্ষে একদিনের এই স্পেশাল ট্রেনের বুকিং শুরু হবে ১০ অগাস্ট। ১১ অগাস্ট ট্রেনটি শিয়ালদা থেকে ছাড়বে। মূলত ভ্রমণ পিপাসু বাঙালির জন্য এই বিশেষ ব্যবস্থা। এবারের স্বাধীনতা দিবস পড়েছে মঙ্গলবার। এই। বিশেষ ট্রেনটি ছাড়বে ১১ অগস্ট অর্থাৎ শুক্রবার রাতে। অর্থাৎ ঐদিন অফিস করেই ঘুরতে যাওয়া যাবে।

মাঝে শনি, রবি ছুটি। শুধু সোমবার অর্থাৎ ১৪ অগাস্ট অফিসে একদিনের ছুটি নিয়ে নিতে পারলে স্বাধীনতা দিবসের সময় টানা ছুটি উপভোগ করতে পারবেন বহু মানুষ। আর ভ্রমণ পিপাসু বাঙালি একটু ছুটি পেলেই ঘুরতে বেরিয়ে পড়ে। এই গরমের সময় পাহাড়ের ঠান্ডার চেয়ে ভাল বিকল্প আর হতে পারে না। সেই কথা মাথায় রেখেই উত্তর-পূর্ব রেলের এই বিশেষ ব্যবস্থা।

কোন কোন স্টেশন থেকে ট্রেনে ওঠা যাবে?

রেল সূত্রে জানা গিয়েছে এই স্পেশাল ট্রেনের নম্বর ০৩১০৩। এটি শিয়ালদা থেকে ১১ অগস্ট অর্থাৎ শুক্রবার রাত ১১ টা ৪০-এ ছাড়বে। নিউ জলপাইগুড়ি স্টেশনে পৌঁছবে শনিবার অর্থাৎ ১২ অগাস্ট সকাল ১০ টা ৪৫-এ। এই স্পেশাল ট্রেনটি মাঝে নৈহাটি, ব্যান্ডেল, কাটোয়া, জঙ্গিপুর, মালদায় স্টপেজ দেবে। ১০ অগাস্ট সকাল ৮ টা থেকে রেলের সমস্ত রিজার্ভেশন কাউন্টার থেকে এই স্পেশাল ট্রেনের টিকিট পাওয়া যাবে।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement