Advertisement

Offbeat Tourist Spot Near Darjeeling: দিনে গোটা কাঞ্চনজঙ্ঘা রেঞ্জ রাতে সিকিম, হোমস্টেতে বসেই দেখুন সৌন্দর্যের খেলা

Offbeat Tourist Spot Near Darjeeling: গ্রামটির পাশ দিয়ে বয়ে গিয়েছে একটি ছোট নদীও। যাঁরা পাহাড় খুব ভালবাসেন তাঁদের জন্য সেরা জায়গা এটি। এখান থেকে ঘরে বসেই দেখা যায় কাঞ্চনজঙ্ঘার পুরো রেঞ্জ। আবার সিকিমের জনপ্রিয় পর্যটন কেন্দ্র নামচিও দেখা যায় এই জায়গা থেকে। রাতের পাহাড়ের সৌন্দর্য আরও সুন্দর।

দিনে গোটা কাঞ্চনজঙ্ঘা রেঞ্জ রাতে সিকিম, হোমস্টেতে বসেই দেখুন সৌন্দর্যের খেলা
Aajtak Bangla
  • দার্জিলিং,
  • 08 Sep 2024,
  • अपडेटेड 11:12 AM IST

Offbeat Tourist Spot Near Darjeeling: একেবারে স্বপ্নের মতো সাজানো একটা পাহাড়ি গ্রাম। ঠিক যেন AI দিয়ে তৈরি বা শিল্পীর কল্পনার ছবিতে আঁকা। একেবারে সাজানো গোছানো। যেমনটা কল্পনার জগতে দেখে থাকেন পাহাড়ের ঠিকানা বলে এখানে এসে সেটা বাস্তবে পরিণত হবে। দার্জিলিং থেকে মাত্র ২৭ কিলোমিটার দূরে এই জায়গাটি। কাজেই দার্জিলিংয়ে যদি জায়গা না পান, তাহলেও কুছ পরোয়া নেই। আপনি তার চেয়েও ভাল অভিজ্ঞতা নিয়ে ফিরবেন এটা গ্যারান্টি স্থানীয়দের।

জায়গাটির নাম রানাগাঁও। তবে এমন নয়, যে এটি পাণ্ডব বর্জিত। এখানে ডেরা বেঁধেই আপনি দার্জিলিং, টাইগার হিল সহ আশপাশের জায়গাগুলি দেখে নিতে পারবেন। সারাদিন দার্জিলিংয়ে থেকে বিকেলে রানাগাঁওতে ফিরে হাত পা ছড়িয়ে রাতের সৌন্দর্য উপভোগ করতে পারেন। এখান থেকে দার্জিলিং কাছে হওয়ায় দার্জিলিংটাও দেখে নিতে পারবেন। সাজানো গোছানো জায়গা রানাগাঁও। এখানকার পরিবেশ এতোটাই শান্ত যে মন ভাল হয়ে যাবে। দার্জিলিং ছাড়াও এখানে আরও অনেক জায়গা রয়েছে ঘুরে দেখার। যেমন এখন থেকে লামাহাট্টা খুব কাছের। হাতের কাছে রয়েছে তাকদা, তিনচুলেও।

গ্রামটির পাশ দিয়ে বয়ে গিয়েছে একটি ছোট নদীও। যাঁরা পাহাড় খুব ভালবাসেন তাঁদের জন্য সেরা জায়গা এটি। এখান থেকে ঘরে বসেই দেখা যায় কাঞ্চনজঙ্ঘার পুরো রেঞ্জ। আবার সিকিমের জনপ্রিয় পর্যটন কেন্দ্র নামচিও দেখা যায় এই জায়গা থেকে। রাতের পাহাড়ের সৌন্দর্য আরও সুন্দর। রাতে এখান থেকে নামচির আলো ঝলমলে রূপ অসাধারণ লাগে। এখান থেকে অনেক জায়গায় যাওয়া যায়। যেমন লামাহাট্টা ইকোপার্ক, তাকদা, তিনচুলে, রক গার্ডেন, লেবং, রঙ্গিল, তিস্তা, গুম্বাদারা ভিউ পয়েন্ট। যাঁরা দার্জিলিংয়ে যেতে পছন্দ করছেন না বা যেতে চাইছেন না সেখানকার পরিবেশের জন্য তাঁরা ঘুরে আসুন এই ডেস্টিনেশন থেকে।

শিলিগুড়ি থেকে আড়াই ঘন্টার রাস্তা। যে এনজেপি কিংবা শিলিগুড়ি জংশন স্টেশন থেকে অথবা বাগডোরা বিমানবন্দর থেকে সরাসরি গাড়ি ভাড়া করে চলে আসতে পারেন। আবার যেখানে থাকবেন সেই হোমস্টেকে বললে বা ট্য়ুর অপারেটররাও সরাসরি বুকিং করে নিতে পারবেন। আবার মনে করলে তাকদা বা তিনচুলের শেয়ার গাড়িতে এসে সেখান থেকে চলে আসতে পারবেন এখানে।

Advertisement

এখানে হোমস্টেগুলি সব জনপ্রতি খরচ নেয়। মাথাপিছু প্রতিদিন ১২০০ থেকে ১৫০০ টাকা নেবে। তাতে থাকা-খাওয়া সমস্ত খরচ ধরা আছে। গাড়ি ভাড়া ৩৫০০ থেকে ৫০০০ এর মধ্যে। শেয়ার গাড়িতে এলে কম পড়বে।

 

 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement