Advertisement

Vande Bharat: শীতে বন্দে ভারতে ঘুরে আসুন দার্জিলিং, বড় সিদ্ধান্ত নিল রেল

চলছে পর্যটনের মরসুম। মানুষ বিভিন্ন জায়গায় ঘুরতে যাচ্ছেন। পর্যটকদের সুবিধায় হাওড়া ও নিউ জলপাইগুলির মধ্যে বন্দেভারত এক্সপ্রেস পরিষেবা বাড়িয়ে দিল রেল। বন্দেভারত চলবে সপ্তাহে ৭দিনই। ৬ ডিসেম্বর থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত এই পরিষেবা থাকবে।

ফাইল ছবি।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 03 Dec 2023,
  • अपडेटेड 3:27 PM IST
  • চলছে পর্যটনের মরসুম।
  • মানুষ বিভিন্ন জায়গায় ঘুরতে যাচ্ছেন।

চলছে পর্যটনের মরসুম। মানুষ বিভিন্ন জায়গায় ঘুরতে যাচ্ছেন। এরইমধ্যে পর্যটকদের সুবিধায় হাওড়া ও নিউ জলপাইগুলির মধ্যে বন্দেভারত এক্সপ্রেস পরিষেবা বাড়িয়ে দিল রেল। বন্দেভারত চলবে সপ্তাহে ৭দিনই। ৬ ডিসেম্বর থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত এই পরিষেবা থাকবে। আগে বুধবার বন্ধ থাকত বন্দেভারত এক্সপ্রেস। এবার বুধবার বিশেষ পরিষেবা চালু করার মাধ্যমে, পূর্ব রেলওয়ে অতিরিক্ত ২০,৩০৪টি সিটের পরিষেবা নিশ্চিত করতে পারবে। যা এই শীতের মরসুমে যাত্রী সংখ্যা বাড়াবে। বুধবার দিন করে হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস হাওড়া থেকে সকাল ৫টা ৫৫-এ ছাড়বে এবং নিউ জলপাইগুড়িতে দুপুর ১টা ২৫-এ পৌঁছাবে।

আবার ফেরার সময় হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটি নিউ জলপাইগুড়ি থেকে বিকাল ৩'টের সময় ছাড়বে। এবং হাওড়া রাত ১০টা ৩৫-এ পৌঁছবে। অন্যান্য দিনের মতো হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটি বুধবার দিনও বোলপুর, মালদা টাউন এবং বারসোই স্টেশনে থামবে। ফলে যাত্রীরা এই স্টেশনগুলি থেকেও ট্রেনটির পরিষেবা পাবেন।

শতাব্দী এক্সপ্রেসের তুলনায় হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের ভাড়া কিছুটা বেশি। হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের ভাড়া কত পড়ছে, তা দেখে নিন -

১) হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি চেয়ার কার: ১,৫৬৫ টাকা (জিএসটি ও খাবার সমেত খরচ)। 

২) হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি এক্সিকিউটিভ কার: ২,৮২৫ টাকা (জিএসটি ও খাবার সমেত খরচ)।

৩) হাওড়া থেকে মালদা চেয়ার কার: ৯৫০ টাকা (জিএসটি ও খাবার সমেত খরচ)। 

৪) হাওড়া থেকে মালদা এক্সিকিউটিভ কার: ১,৭৭৫ টাকা (জিএসটি ও খাবার সমেত খরচ)।

৫) হাওড়া থেকে বোলপুর চেয়ার কার: ৬৫০ টাকা (জিএসটি ও খাবার সমেত খরচ)। 

৬) হাওড়া থেকে বোলপুর চেয়ার কার: ১,১৭০ টাকা (জিএসটি ও খাবার সমেত খরচ)।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement