Advertisement

Panchayat Election 2023 North Bengal Political Clash: উত্তরবঙ্গের জেলায় জেলায় সংঘর্ষ-বোমাবাজি, জখম একাধিক

Panchayat Election 2023 North Bengal Political Clash: রাজ্যপাল হুঁশিয়ারি দিয়ে গিয়েছেন। তাতেও লাভও হয়নি। পঞ্চায়েত নির্বাচনের যত দিন ঘনিয়ে আসছে ততই উত্তপ্ত হচ্ছে উত্তরবঙ্গ। আগে কয়েকটি জেলায় ভোটকে ঘিরে উত্তাপ থাকলেও এখন ক্রমশ অশান্তি ছড়িয়ে পড়ছে। মালদা থেকে জলপাইগুড়ি, কোচবিহার থেকে উত্তর দিনাজপুর দফায় দফায় গোলমাল, উত্তেজনা, অশান্তির ছড়িয়েছে। 

উত্তরবঙ্গের জেলায় জেলায় সংঘর্ষ-বোমাবাজি, জখম একাধিক। প্রতীকী ছবি
Aajtak Bangla
  • জলপাইগুড়ি,
  • 06 Jul 2023,
  • अपडेटेड 4:07 PM IST
  • উত্তরবঙ্গের জেলায় জেলায় সংঘর্ষ-বোমাবাজি,
  • এলাকায় পুলিশ, কেন্দ্রীয় বাহিনী
  • জখম একাধিক, চিকিৎসা চলছে

Panchayat Election 2023 North Bengal Political Clash: পঞ্চায়েত নির্বাচনের যত দিন ঘনিয়ে আসছে ততই উত্তপ্ত হচ্ছে উত্তরবঙ্গ। আগে কয়েকটি জেলায় ভোটকে ঘিরে উত্তাপ থাকলেও এখন ক্রমশ অশান্তি ছড়িয়ে পড়ছে। মালদা থেকে জলপাইগুড়ি, কোচবিহার থেকে উত্তর দিনাজপুর দফায় দফায় গোলমাল, উত্তেজনা, অশান্তির ছড়িয়েছে। 

বোমা-গুলি মালদার জালালপুরে

বৃহস্পতিবার ভোর পাঁচটা নাগাদ জালালপুরে বোমা ফাটায় দুষ্কৃতীরা। মানুষকে আতঙ্কিত করতে চলে গুলিও। কংগ্রেস ও তৃণমূল দুপক্ষই গুলি ও বোমা হামলার জন্য একে অপরকে দায়ী করেছে। যদিও এদিনের ঘটনায় হতাহতের কোনও খবর নেই। ঘটনাস্থলে মোতায়েন রয়েছে প্রচুর পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী। মালদার চাঁচল ২ নং ব্লকের জালালপুরের চোখাপাড়া এলাকায় বৃহস্পতিবার ভোরবেলা ব্যাপক বোমাবাজি হয়। এলাকাবাসীর অভিযোগ, তাঁরা কংগ্রেস সমর্থক হওয়ার ফলে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা বোমা এবং বন্দুক নিয়ে এলাকায় চড়াও হয়। বৃহস্পতিবার ভোর ৫ টা নাগাদ, মুড়ি মুড়কির মতো বোম পড়তে থাকে এলাকায়। চালানো হয় এলোপাথাড়ি গুলি। বিভিন্ন বাড়ির দেওয়ালে, ছাদে বোমা মারা হয় বলে অভিযোগ উঠেছে। যে বোমার ছাপ এখনও রয়েছে। ফাটল ধরেছে বিভিন্ন বাড়ির দেওয়ালে। এলাকার রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে রয়েছে কার্তুজ এবং বোমার সুতলি।

উত্তর দিনাজপুরের করণদিঘিতেও উত্তেজনা

এখানে বাম ও কংগ্রেসের জোট কর্মীদের উপর পরিকল্পিত হামলার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। হামলায় উভয় পক্ষের ৩ জন আহত হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। যদিও তৃণমূলের পালটা দাবি, পাড়ায় গ্রাম্য বৈঠকে তাদের ওপর আক্রমণ চালায় জোটের কর্মী ইলিয়াস ও তার দলবল। ফলে আহত হয় তৃণমূলের দুই কর্মী। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছোয় করণদিঘি থানার বিশাল পুলিশ বাহিনী। আহতদের করণদিঘি গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার রাতে করণদিঘি ব্লকের লাহুতারা ১ গ্রাম পঞ্চায়েত এলাকার পূর্ব সাবধানের পিপলা বুথে ব্যপক সংঘর্ষ হয়। বাম-কংগ্রেস ও তৃণমূলের মধ্যে সংঘর্ষে বাঁধে। ঘটনার তদন্ত শুরু করেছে করণদিঘি থানার পুলিশ। আহত ৩ জনকে রাতেই রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসাপাতালে স্থানান্তরিত করা হয়েছে। এলাকায় থমথমে পরিবেশ সৃষ্টি হয়েছে।

Advertisement

দিনহাটায় তৃণমূলের উপর হামলার অভিযোগ

তৃণমূল কর্মীর বাড়ি ভাঙচুর ও বাড়ি লক্ষ্য করে বোমাবাজির অভিযোগ উঠল কংগ্রেস প্রার্থীর স্বামী ও তার অনুগামীদের বিরুদ্ধে। যদিও অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছে কংগ্রেস প্রার্থীর স্বামী। ঘটনাটি ঘটেছে দিনহাটা ১ নম্বর ব্লকের গীতালদহ ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের খারিজা গীতালদহ গ্রামে। ওই তৃণমূল কর্মী হাসানুজ্জামানের অভিযোগ, বুধবার রাতে যখন তিনি তাঁদের দলীয় প্রার্থী রেশমি সুলতানার প্রচারে বেরিয়েছিলেন ঠিক সেইসময় তাঁর কাছে ফোন আসে। ফোনে জানানো হয়, ওই একই বুথের কংগ্রেস প্রার্থী মর্জিনা বেগমের স্বামী শাহানুর ইসলাম বেশকিছু কর্মী সমর্থকদের নিয়ে তাঁর বাড়িতে ভাঙচুর চালায় এবং বোমাবাজি করে। একই অভিযোগ করেছেন হাসানুজ্জামানের মা সাহারা বিবিরও। যদিও অভিযোগ অস্বীকার করেছে কংগ্রেস প্রার্থীর স্বামী।

পঞ্চায়েত নির্বাচনের আগে উত্তপ্ত জলপাইগুড়িও

বিজেপির জেলা সভাপতি বাপি গোস্বামীর গাড়িতে পরপর দুটি গুলি চালানোর অভিযোগ উঠছে। বুধবার রাত ১২টা নাগাদ বাহাদুর গ্রাম পঞ্চায়েত থেকে ফেরার পথে বাপিবাবুর গাড়ি লক্ষ্য করে গুলি চালানো হয় বলে অভিযোগ। এদিন তাঁর সঙ্গে ছিলেন গাড়ির চালক এবং স্বপন দত্ত নামে এক মণ্ডল সভাপতি। ঘটনার পর গাড়ি নিয়ে সোজা জলপাইগুড়ি কোতোয়ালি থানায় চলে যান জেলা সভাপতি। পরে লিখিত অভিযোগ দায়ের করা হয়। বাপি গোস্বামীর অভিযোগ, তিনি প্রচার সেরে ফেরার পথে পরপর দুটি বিকট শব্দ শুনে তাকিয়ে দেখেন একটি বাইকে হেলমেট পরা দুজন পেছনে আসছে। তাঁর গাড়িতে কাঁচের টুকরো ছড়িয়ে রয়েছে। এরপর তিনি গাড়ি নিয়ে সোজা থানায় চলে যান।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement