Advertisement

Panchayat Elections 2023: পঞ্চায়েতের ময়দানে ২ ফুটের চুমকি, তৃণমূল প্রার্থীকে শুভেচ্ছা বিজেপিরও

উচ্চতা মেরেকেটে ২ ফুট। স্বাভাবিকভাবেই দোসর প্রতিবন্ধকতা। কিন্তু তা সত্ত্বেও রাজনৈতিক ছক ভাঙার লড়াইয়ে নেমেছেন চুমকি ঘোষ। দক্ষিণ দিনাজপুর জেলার ধলপাড়া পঞ্চায়েতের চকমোহন গ্রাম সংসদ থেকে পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল প্রার্থী হয়েছেন চুমকি ঘোষ।

Aajtak Bangla
  • কলকাতা ,
  • 25 Jun 2023,
  • अपडेटेड 4:25 PM IST
  • উচ্চতা মেরেকেটে ২ ফুট।
  • স্বাভাবিকভাবেই দোসর প্রতিবন্ধকতা।

উচ্চতা মেরেকেটে ২ ফুট। স্বাভাবিকভাবেই দোসর প্রতিবন্ধকতা। কিন্তু তা সত্ত্বেও রাজনৈতিক ছক ভাঙার লড়াইয়ে নেমেছেন চুমকি ঘোষ। দক্ষিণ দিনাজপুর জেলার ধলপাড়া পঞ্চায়েতের চকমোহন গ্রাম সংসদ থেকে পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল প্রার্থী হয়েছেন চুমকি ঘোষ। ২৩ বছর বসয়ী এই তরুণী হিলি থানার কনিষ্ঠ প্রার্থী। হিলি গভর্নমেন্ট কলেজের শেষ বর্ষের ছাত্রী। বাবা চঞ্চল ঘোষ। হাটের ছোট ব্যবসায়ী। সংসারের দায়িত্ব মা চিত্রা ঘোষের কাঁধে। তৃণমূলের এই প্রয়াসকে সাধুবাদ জানিয়েছে বিজেপিও।

চুমকি ঘোষ।

চকমোহনের প্রার্থী চুমকি ঘোষকে নিয়েই আলোচনা চলছে সেখানে। ওই তরুণীর উচ্চতা মেরেকেটে ২ ফুট। শারিরীক প্রতিবন্ধকতাও রয়েছে৷ সেইসবকে জয় করেই চলছে পঠন-পাঠন। কিছু করার তাগিদে চলছে চাকরির খোঁজ। এসবের মধ্যে ভোট দাঁড়িয়ে সমাজসেবায় ব্রতী হতে চাইছেন বিশেষভাবে সক্ষম এই তরুণী।

প্রতিদিন সকাল হতেই রুটিন করে দলীয় কর্মীদের নিয়ে ভোট প্রচারে বেরিয়ে পড়ছেন চুমকি৷ দুপুরে বিশ্রাম নিয়ে ফের বিকেলে প্রচারে বেরোচ্ছেন ওই তরুণী। পরিবারের তরফে সবসময় পাশে পাচ্ছেন মা-বাবাকে। নির্বাচনী প্রচারে ব্যস্ত হয়ে পড়তেই পঠন-পাঠনে প্রভাব পড়ছে। তবুও সময় করে পড়তে বসে খাতার পাতায় প্রচারের রণকৌশল ঠিক করছেন চুমকি।

বিজেপির তরফে জানানো হয়েছে, সমাজের সব শ্রেণীর মানুষের ভোটে লড়ার অধিকার রয়েছে। এরকম একজন মহিলাকে তৃণমূল যে ভোটে দাঁড় করিয়েছে তার জন্য আমরা সাধুবাদ জানাচ্ছি। তবে উনি তৃণমূলের প্রার্থী না হয়ে অন্য দলের প্রার্থী হলে ভাল হত। তবে চুমকি জিতলে এলাকার উন্নতি হবে বলে মনে করছেন স্থানীয় বাসিন্দারা।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement