Advertisement

Panchayat Election Latest Update: পঞ্চায়েত ভোটের দফা বাড়ছে? অধীরের আবেদনে যা জানাল হাইকোর্ট

পঞ্চায়েত নির্বাচন হচ্ছেই এক দফাতেই, কংগ্রেস নেতা অধীর চৌধুরীর আবেদন খারিজ করে জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট। পঞ্চায়েত নির্বাচনের দফা বৃদ্ধি করতে চেয়ে আবেদন করেছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি।

পঞ্চায়েত নির্বাচন
Aajtak Bangla
  • কলকাতা,
  • 05 Jul 2023,
  • अपडेटेड 12:48 PM IST
  • কংগ্রেস নেতা অধীর চৌধুরীর আবেদন খারিজ
  • পঞ্চায়েত নির্বাচন হচ্ছেই এক দফাতেই

পঞ্চায়েত নির্বাচন হচ্ছেই এক দফাতেই, কংগ্রেস নেতা অধীর চৌধুরীর আবেদন খারিজ করে জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট। পঞ্চায়েত নির্বাচনের দফা বৃদ্ধি করতে চেয়ে আবেদন করেছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি। বুধবার হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ অধীরের আবেদন খারিজ করে দিয়েছে।

আদালত স্পষ্ট জানিয়ে দিয়েছে, ৮ জুলাই শনিবার এক দফাতেই পঞ্চায়েত ভোট হবে। এই মুহূর্তে নির্বাচনের দফা বৃদ্ধি করা যাবে না। অবাধ ও শান্তিপূর্ণ ভোটের জন্য পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনী পাচ্ছে রাজ্য নির্বাচন কমিশন। তাই এই পরিস্থিতিতে ভোটের দফা বৃদ্ধি করার প্রয়োজন নেই।

নির্বাচনের দফা বাড়ানোর আবেদন জানিয়ে সোমবার মামলা করেন অধীর চৌধুরী। পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনী না থাকলে এক দফার নির্বাচনে অশান্তি বাড়তে পারে এই আশঙ্কার কথা জানান বহরমপুরের সাংসদ। তাঁর আশঙ্কা, পঞ্চায়েত ভোটে পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনী না থাকলে এক দফার নির্বাচনে অশান্তির সৃষ্টি হতে পারে রাজ্যজুড়ে ৷ মুর্শিদাবাদ, দক্ষিণ চব্বিশ পরগনা-সহ রাজ্যের বিভিন্ন জেলায় বিরোধী দলের কর্মীরা আহত হচ্ছেন ৷ সেই ক্ষেত্রে বাড়ানো হোক পঞ্চায়েত নির্বাচনের দফা।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement