Advertisement

June Grah Gochar 2023 Effects: জুনে গতিবিধি পরিবর্তন হচ্ছে ৪ গ্রহের, এই রাশিগুলির কপালে লটারি লাগতে পারে

June Grah Gochar 2023: সমস্ত গ্রহ একটি নির্দিষ্ট সময়ের পরে তাদের অবস্থান এবং রাশি পরিবর্তন করে। এটি রাশিচক্র পরিবর্তন বা গ্রহ ট্রানজিট নামে পরিচিত। জ্যোতিষশাস্ত্রে বলা হয়েছে যে গ্রহের রাশির পরিবর্তন সমস্ত রাশির উপর ইতিবাচক এবং নেতিবাচক প্রভাব ফেলে

জুনে গ্রহ গোচর ২০২৩
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 27 May 2023,
  • अपडेटेड 6:29 PM IST
  • জুন মাস শুরু হতে চলেছে কয়েকদিন পরেই
  • জ্যোতিষশাস্ত্রের দৃষ্টিকোণ থেকে এই মাসটিকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়।

June Grah Gochar 2023: সমস্ত গ্রহ একটি নির্দিষ্ট সময়ের পরে তাদের অবস্থান এবং রাশি পরিবর্তন করে। এটি রাশিচক্র পরিবর্তন বা গ্রহ ট্রানজিট নামে পরিচিত। জ্যোতিষশাস্ত্রে বলা হয়েছে যে গ্রহের রাশির পরিবর্তন সমস্ত রাশির উপর ইতিবাচক এবং নেতিবাচক প্রভাব ফেলে। জুন মাস শুরু হতে চলেছে কয়েকদিন পরেই। জ্যোতিষশাস্ত্রের দৃষ্টিকোণ থেকে এই মাসটিকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়।

কোন কোন গ্রহের রাশি পরিবর্তন

বুধ গোচর ২০২৩ (Mercury transit 2023)

৭ জুন বৃষ রাশি গোচর করবে বুধ। বুধ হল এমন একটি গ্রহ, যা বুদ্ধিমত্তা প্রদান করে এবং ব্যবসায়িক বৃদ্ধিরও একটি কারণ। অন্যদিকে, বৃষ রাশি রূপ, বর্ণ, কথার কারক। কুণ্ডলীতে বুধ তৃতীয় ও ষষ্ঠ ঘরের অধিপতি, তৃতীয় ঘর বীরত্বের কারক এবং ষষ্ঠ ঘর ব্যবসার কারক। এই রাশি পরিবর্তনের ফলে ব্যবসায়ীরা অনেক লাভবান হতে চলেছেন। এর পাশাপাশি জীবনসঙ্গীর পূর্ণ সমর্থন ও সাহচর্য থাকবে। জাতক-জাতিকারা ব্যবসায় ব্যাপক সাফল্য পেতে চলেছেন। বুধ গ্রহের দৃঢ় অবস্থানের কারণে ইতিবাচক পরিবেশ ও তীক্ষ্ণ বুদ্ধি লাভ করে মানুষ।

সূর্য গোচর ২০২৩ (sun transit 2023)

১৫ জুন মিথুন রাশিতে যাত্রা করবে সূর্য। সূর্য বৃষ রাশির ঘর ছেড়ে মিথুন রাশিতে প্রবেশ করবে। তাই এই দিনটি মিথুন সংক্রান্তি নামে পরিচিত হবে। এটি এক মাসের জন্য থাকবে এবং ১৬ জুলাই কর্কটে প্রবেশ করবে। সূর্য বাড়ি, সরকারি চাকরির করক গ্রহ।

শনি বক্রী ২০২৩ (Shani retrograde 2023)

বর্তমানে, শনি গ্রহ তার কুম্ভ রাশিতে বসে আছে এবং এই কুম্ভ রাশিতে ১৭ জুন বিপরীতমুখী অবস্থায় প্রবেশ করবে এবং তার বিপরীত গতির কারণে সমস্ত জীবকে প্রভাবিত করবে। এটি সবচেয়ে ধীর গতিশীল গ্রহ, এর কারণ শনি গ্রহটি প্রায় আড়াই বছর ধরে একটি রাশিতে অবস্থান করে এবং একটি ধাইয়া গঠন করে।

Advertisement

বুধ অস্ত ২০২৩ (Mercury Set)

১৯ জুন বুধ বৃষ রাশিতে অস্ত যাচ্ছে। ওইদিন সকাল ৭টা ১৬ মিনিটে অস্ত যাবে বুধ।

বুধ গোচর ২০২৩ (Mercury transit 2023)

২৪ জুন দুপুর ১২টা ৩৫ মিনিটে মিথুন রাশিতে প্রবেশ করবে বুধ। বুধ 8 জুলাই পর্যন্ত এখানেই থাকবে এবং এর পরে এটি কর্কট রাশিতে প্রবেশ করবে। বুধ যখন মিথুন রাশিতে গমন করবে। তাই সূর্য গ্রহের কারণে সেখানে বুদ্ধত্ব যোগ তৈরি হবে।

জুন গ্রহ গোচরের কারণে রাশিচক্রের প্রভাব

মেষ রাশি- মেষ রাশির জাতকদের জন্য এই ট্রানজিট লাভজনক হবে না। জীবনসঙ্গীর সঙ্গে বিবাদ হতে পারে। দ্বিতীয় গৃহে ট্রানজিটের কারণে গৃহস্থে বিরোধের পরিবেশ তৈরি হতে পারে। এমনকি ক্যারিয়ারের দিক থেকেও এই পরিবর্তন শুভ হবে না।

বৃষ রাশি- বৃষ রাশিতে বুধ অস্ত যাচ্ছে যার কারণে জাতকদের মানসিক সমস্যায় পড়তে হতে পারে। পারিবারিক পরিবেশ উত্তেজনাপূর্ণ হবে। দেশীয় অপ্রয়োজনীয় খরচ বাড়তে পারে। আপনার এবং আপনার স্ত্রীর স্বাস্থ্যের বিষয়েও সতর্ক থাকুন।

মিথুন রাশি - জাতকের রাশিতে বুধ গ্রহটি দ্বাদশ ঘরে অস্তমিত হতে চলেছে, যার কারণে ব্যয় বৃদ্ধি পাবে এবং দুর্ঘটনাজনিত ভ্রমণের সম্ভাবনা রয়েছে, যা দুঃখজনক অভিজ্ঞতার কারণ হতে পারে। দেশবাসীকে নতুন চ্যালেঞ্জের সম্মুখীন হতে হতে পারে।

কর্কট রাশি- বৃষ রাশিতে বুধ অস্ত যাচ্ছে। রাশির জাতক জাতিকাদের একাদশ ঘরে অবস্থানের কারণে ব্যবসায় হঠাৎ অর্থের ক্ষতি হতে পারে। কর্মক্ষেত্রে কর্মরত ব্যক্তির আগ্রহ কম থাকায় উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে বিতর্ক হতে পারে। জীবনসঙ্গীর সঙ্গে ভুল বোঝাবুঝির সম্ভাবনা রয়েছে।

সিংহ রাশি- সিংহ রাশির জাতকদের জন্য সময় অনুকূল নয়। কঠোর পরিশ্রম করলেও সাফল্য সহজে আসবে না। ব্যবসায়ী শ্রেণিকে ব্যবসায় অর্থ বিনিয়োগের আগে অভিজ্ঞ ব্যক্তির পরামর্শ নিতে হবে।

কন্যা রাশি- জাতকের সম্মান বৃদ্ধি পাবে। নতুন লাভজনক চুক্তি হাতে আসবে। পারিবারিক সম্পর্কে মধুরতা বাড়বে। স্বাস্থ্যের ব্যাপারে গাফিলতি করবেন না। দাঁত ব্যথার সমস্যায় পড়তে পারেন।

তুলা রাশি- জাতকের পরিবারে সুখের পরিবেশ থাকবে। ধর্মীয় যাত্রায় মন খুশি থাকবে। খরচ বাড়বে। কর্মরত ব্যক্তির অগ্রগতির পাশাপাশি বদলির সম্ভাবনা রয়েছে।

বৃশ্চিক রাশি - জীবনসঙ্গীর স্বাস্থ্য নিয়ে চিন্তিত হতে পারেন। কাজের বোঝার কারণে আপনি নিস্তেজ বোধ করতে পারেন। ব্যবসায় কঠিন প্রতিদ্বন্দ্বিতা হওয়ার সম্ভাবনা রয়েছে।

ধনু রাশি- ধনু রাশির জাতক জাতিকাদের বেশি খরচের সম্মুখীন হতে হতে পারে। শেয়ার বাজারে ঝুঁকি নেওয়া থেকে বিরত থাকুন। সন্তানদের ভবিষ্যৎ নিয়ে চিন্তা করতে পারেন। ঠান্ডা খাবার খাওয়া থেকে বিরত থাকুন অন্যথায় আপনি রোগের শিকার হতে পারেন।

মকর রাশি- এই সময়ে জাতক রাশি হবে আকর্ষণের কেন্দ্রবিন্দু। তার বোঝাপড়ায় কর্মক্ষেত্রে বেশি লাভ হবে। আশানুরূপ সাফল্য না পাওয়ায় ছাত্র শ্রেণী অসুখী থাকবে।

কুম্ভ রাশি- এই সময়ে জাতক মায়ের স্বাস্থ্য নিয়ে চিন্তিত থাকতে পারেন। দেশীয় ব্যস্ততার কারণে সময়মতো কাজ শেষ হবে না। যানবাহন কেনার আনন্দ পাবেন। ঋণ নেওয়ার সম্ভাবনা রয়েছে। চোখে ব্যথার অভিযোগ থাকতে পারে।

মীন রাশি- মীন রাশির জাতক জাতিকাদের জন্য বুধ গ্রহ তৃতীয় ঘরে অস্তমিত হতে চলেছে। যার কারণে আপনি যৌক্তিকতার অভাব অনুভব করবেন। সহকর্মীরা আপনাকে হতাশ করতে পারে। কোনো বিষয়ে মন অস্থির থাকতে পারে। ব্যবসায় ভুল সিদ্ধান্ত নেওয়ার কারণে আপনাকে ক্ষতির সম্মুখীন হতে হতে পারে। পারিবারিক সম্পর্কে ভুল বোঝাবুঝির কারণে উত্তেজনা হতে পারে, সতর্ক থাকুন।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement