Advertisement

April Rashifal 2024: এপ্রিলে ৪ বড় গ্রহের চাল বদল, বাম্পার লাভ পাচ্ছে কারা? জানুন আপনার রাশিফল

April Horoscope 2024: মার্চ মাস প্রায় শেষ হতে চলেছে এবং কয়েক দিন পরে, এপ্রিল মাস শুরু হবে। জ্যোতিষ শাস্ত্র অনুসারে এপ্রিল মাসটি খুব বিশেষ হতে চলেছে। এই মাসে অনেক গ্রহের রাশি পরিবর্তন হবে। এ ছাড়া কিছু গ্রহতাদের গতিবিধিও পরিবর্তন করবে। গ্রহের রাশি পরিবর্তনের কারণে কিছু রাশির জাতক ভালো সুবিধা পেতে পারেন।

এপ্রিলে কোন রাশির জাতকদের ভাগ্য সঙ্গ দেবে?
Aajtak Bangla
  • কলকাতা,
  • 25 Mar 2024,
  • अपडेटेड 9:07 AM IST

April Horoscope 2024: মার্চ মাস প্রায় শেষ হতে চলেছে এবং কয়েক দিন পরে, এপ্রিল মাস শুরু হবে। জ্যোতিষ শাস্ত্র অনুসারে এপ্রিল মাসটি খুব বিশেষ হতে চলেছে। এই মাসে অনেক গ্রহের রাশি পরিবর্তন হবে। এ ছাড়া কিছু গ্রহতাদের গতিবিধিও পরিবর্তন করবে। এপ্রিল মাসে রাশি  পরিবর্তনের সঙ্গে সঙ্গে বুধ বক্রী হবে এবং অস্ত যাবে। এছাড়াও এই মাসে সূর্য, শুক্র এবং মঙ্গল তাদের রাশি পরিবর্তন করবে। গ্রহের রাশি পরিবর্তনের কারণে কিছু রাশির জাতক ভালো সুবিধা পেতে পারেন। গত কয়েক মাস ধরে ঝুলে থাকা কাজ এখন শেষ হবে। চাকরি ও ব্যবসায় ভালো লাভ পেতে পারেন। আসুন জেনে নেওয়া যাক এপ্রিল মাসে কখন কোন গ্রহরা তাদের রাশি পরিবর্তন করবে। 

বুধ মেষ রাশিতে বক্রী হবে
বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, বুধ মেষ রাশিতে বক্রী হবে ২ এপ্রিল, বৈদিক জ্যোতিষশাস্ত্রে বুধকে বুদ্ধিমত্তা, বিবেক ও বাকশক্তির কারক বলে মনে করা হয়। মেষ রাশিতে বুধের বক্রী গতি কিছু রাশির উপকার এবং অন্যদের ক্ষতির কারণ হবে। মেষ, বৃষ, সিংহ, ধনু, মকর ও কুম্ভ রাশি জাতকরা বুধরে বক্রী অবস্থানের বিশেষ সুবিধা পেতে পারে। আপনি কর্মজীবনে ভাল সাফল্য পেতে পারেন এবং অর্থ লাভ করতে পারেন।


বুধ অস্ত যাবে
বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, বুধ সূর্যের সবচেয়ে কাছাকাছি হওয়ায় দ্রুত অস্ত যায়। বুধ যখন বক্রী অবস্থাতেই ৪ এপ্রিল মেষ রাশিতে অস্তমিত হবে। বুধের অস্ত যাওয়া অনেক রাশিকে প্রভাবিত করবে।

মীন রাশিতে বুধের গোচর
কিছু দিন পর ৯ এপ্রিল বুদ্ধির দাতা বুধ মীন রাশিতে প্রবেশ করবে। বুধ  অস্তমিত হয়ে মীন রাশিতে প্রবেশ করবে। তারপরে, ১০ মে মীন রাশিতে থাকাকালীন এটি আবার মেষ রাশিতে প্রবেশ করবে। বুধ মীন রাশিতে থাকাকালীন কিছু রাশির জাতকদের বিশেষ সুবিধা প্রদানে সফল হবে। 

Advertisement

সূর্য গোচর
সমস্ত গ্রহের রাজা সূর্য ১৩ এপ্রিল মেষ রাশিতে প্রবেশ করবে। সূর্যের মীন থেকে মেষ রাশিতে যাওয়ার কারণে খরমাস শেষ হবে। সূর্য ১৪ মে পর্যন্ত মেষ রাশিতে অবস্থান করবে এবং তারপরে বৃষ রাশিতে প্রবেশ করবে। সূর্য মেষ রাশিতে যাওয়ার পর, প্রায় ১২ বছর পরে সূর্য-বৃহস্পতির যুতি  তৈরি হবে। এমন পরিস্থিতিতে মেষ এবং মিথুন ছাড়াও কিছু রাশি সৌভাগ্য পাবে। 

মঙ্গল গোচর মীন রাশিতে
গ্রহের সেনাপতি এবং ভূমিপুত্র মঙ্গল ২৩ এপ্রিল ২০২৪-এ মীন রাশিতে প্রবেশ করবে। মঙ্গল মীন রাশিতে প্রবেশ করলে বুধ ও রাহুর সঙ্গে মিলন ঘটবে। কিছু রাশির মানুষ এর থেকে ভালো উপকার পেতে পারেন। তবে  কিছু রাশির জাতকদের সতর্ক থাকতে হবে।  

শুক্র গোচর
বৈদিক জ্যোতিষশাস্ত্রে শুক্র গ্রহকে সুখ, সুবিধা, সম্পদ ও সমৃদ্ধির দাতা বলে মনে করা হয়। শুক্র ২৫ এপ্রিল দুপুর ১২:০৭ মিনিটে মেষ রাশিতে প্রবেশ করবে। শুক্র ১৯ মে পর্যন্ত এই রাশিতে থাকবে এবং তারপরে তার নিজস্ব রাশি বৃষ রাশিতে প্রবেশ করবে। শুক্র মেষ রাশিতে আসার কারণে, এই রাশিতে বৃহস্পতি-শুক্রের সংযোগ তৈরি হবে। এমন পরিস্থিতিতে মেষ, বৃষ এবং সিংহ রাশির জাতক জাতিকাদের জীবনে সুখ আসবে। 

এপ্রিল মাসে এই রাশির জাতকদের ভাগ্য শক্তিশালী হবে
এপ্রিল মাসে মেষ, বৃষ, মিথুন, কন্যা, বৃশ্চিক এবং মীন রাশির জাতক জাতিকারা সূর্য সহ অনেক গ্রহের রাশি পরিবর্তনের কারণে সবচেয়ে বেশি সুবিধা পেতে পারেন। এপ্রিল মাসটি এই রাশির জাতক জাতিকাদের জন্য খুবই শুভ ও সৌভাগ্যের হবে। এপ্রিল মাস চাকরিজীবীদের জন্য আর্থিক লাভ নিয়ে আসতে পারে। অমীমাংসিত কাজ শেষ হবে। যারা ব্যবসা করছেন তারা ভালো লাভ পাবেন। যারা বিনিয়োগ করেছেন তাদের জন্য তাদের বিনিয়োগ লাভজনক হতে পারে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement