Advertisement

Ashadha Purnima Lucky Zodiac: আর ৩ দিন পরেই ঘুরছে ভাগ্যের চাকা, মা লক্ষ্মীর কৃপায় কপাল ফিরবে ৫ রাশির

Ashadha Guru Purnima Lakshmi Blessing Zodiac: ১২ টি রাশির বর্ণনা জ্যোতিষশাস্ত্রে পাওয়া যায়। বলা হয় যে ১২টি রাশির মধ্যে ৫টি রাশিই দেবী লক্ষ্মীর প্রিয়। এই রাশির জাতক জাতিকাদের উপর মায়ের আশীর্বাদ থাকে। যার কারণে তাদের কখনোই অর্থের অভাব হয় না। চলতি বছর গুরু পূর্ণিমার উৎসব পালিত হবে সোমবার, ৩ জুলাই। সেদিন লক্ষ্মীর কৃপা পাবে এই ৫ রাশির জাতক।

আষাঢ়ের গুরু পূর্ণিমায় দেবী লক্ষ্মীর কৃপা বর্ষাবে ৫ রাশিতে
Aajtak Bangla
  • কলকাতা,
  • 30 Jun 2023,
  • अपडेटेड 12:04 AM IST

Ashadha Guru Purnima Rashifal: হিন্দু ধর্মে অমাবস্যা এবং পূর্ণিমাকে অত্যন্ত গুরুত্ব দেওয়া হয়। যার মধ্যে আষাঢ় পূর্ণিমা খুবই বিশেষ। আষাঢ় মাসের শুক্লপক্ষের পূর্ণিমা তিথিতে পূর্ণিমার ব্রত পালন করা হয়। এবার আষাঢ় পূর্ণিমা ৩  জুলাই। যা গুরু পূর্ণিমা নামেই খ্যাত।  কথিত আছে এই দিনে দান ও স্নান করলে পুণ্য লাভ হয়। এর পাশাপাশি এই দিনে দেবী লক্ষ্মীর আরাধনার রীতিও রয়েছে। 

কথিত আছে যে পূর্ণিমার দিনে মা লক্ষ্মীর জন্ম হয়েছিল, তাই এই দিনে মা লক্ষ্মীর পূজা করলে বিশেষ ফল পাওয়া যায়। এই  আষাঢ় পূর্ণিমা কিছু রাশির জন্য বিশেষ হতে চলেছে। কথিত আছে যে কিছু রাশি দেবী লক্ষ্মীর খুব প্রিয়। তাদের উপর মায়ের কৃপা থাকে। যার কারণে তাদের কখনোই অর্থ ও শস্যের অভাব হয় না। আসুন জেনে নেওয়া যাক কোন কোন রাশিগুলি এবারে পূর্ণিমায় লক্ষ্মীর কৃপা পাবে।

সিংহ রাশি (Leo)
জ্যোতিষশাস্ত্র অনুসারে, মা লক্ষ্মীর পাশাপাশি সিংহ রাশির জাতকদের উপর সূর্যেরও বিশেষ আশীর্বাদ রয়েছে। সিংহ রাশির অধিপতি সূর্য গ্রহ, যাকে বুদ্ধিমত্তা ও শক্তির কারক বলে মনে করা হয়। বলা হয়ে থাকে যে সিংহ রাশির জাতকরা খুব পরিশ্রমী এবং বুদ্ধিমান হয়। কঠোর পরিশ্রম এবং তাদের বুদ্ধিমত্তার জোরে তারা উচ্চ অবস্থান অর্জন করে। তারা জীবনে কখনো সম্পদের অভাবের সম্মুখীন হয় না। 

বৃষ রাশি (Taurus)
জ্যোতিষ শাস্ত্র অনুসারে মা লক্ষ্মী বৃষ রাশির জাতকদের প্রতি সদয় থাকেন। বৃষ রাশির শাসক গ্রহ শুক্র। শুক্র গ্রহকে মা লক্ষ্মীর সঙ্গে  সম্পর্কিত মনে করা হয়, তাই তারা লক্ষ্মীর আশীর্বাদপ্রাপ্ত হয়। যার কারণে তাদের জীবনে অর্থ ও শস্যের অভাব নেই। 

তুলা রাশি (Libra)
তুলা রাশির জাতক জাতিকারা দেবী লক্ষ্মীর কাছে সবচেয়ে প্রিয় বলে মনে করা হয়। বিশেষ করে তুলা রাশির জাতকদের ওপর মা লক্ষ্মীর কৃপা বজায় থাকে। এটা বলা হয় যে তারা তাদের জীবনে প্রতিটি সুখ এবং সুবিধা পায়। তারা জীবনে কখনো আর্থিক সংকটের সম্মুখীন হন না।

Advertisement

কর্কট রাশি (Cancer)
কর্কট রাশির জাতকদের উপর মা লক্ষ্মীর বিশেষ আশীর্বাদ থাকে। তারা জীবনের প্রতিটি বস্তুগত আরাম পায়। তারা তাদের জীবন বিলাসবহুলভাবে কাটায়। এই রাশিটি হল দেবী লক্ষ্মীর প্রিয় রাশিগুলির মধ্যে একটি, তাই তাদের কাছে সম্পদের কোন অভাব হয় না।
 
বৃশ্চিক রাশি (Scorpio)
বৃশ্চিক রাশির জাতক জাতিকাদের উপর মা লক্ষ্মীর আশীর্বাদ সবসময় থাকে। এজন্য তারা জীবনে প্রচুর অর্থ উপার্জন করে। প্রতিটি স্বাচ্ছন্দ্যে তাদের জীবন অতি সুখের হয়। তারা যে চ্যালেঞ্জই পান না কেন, পরিশ্রম দিয়ে তা পূরণ করেন। বৃশ্চিক রাশির জাতক জাতিকারা খুব জেদি প্রকৃতির হয়। সেজন্য তারা যে লক্ষ্য নির্ধারণ করুক না কেন। এটি সম্পূর্ণ করার পরেই তারা শ্বাস নেয়। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement