Advertisement

Astro Tips, Pukhraj: ৪ রাশির ভাগ্য বদলে দিতে পারে পোখরাজ, রাতারাতি লাখপতি করতে পারে

Astro Tips, Lucky Gem Stone: জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, রত্ন পরিধান করলে গ্রহের অশুভ প্রভাব এড়ানো যায়। চার রাশির জাতক-জাতিকাদের জন্য পোখরাজ অত্যন্ত শুভ বলে মনে করা হয়। আসুন জেনে নেওয়া যাক সেই ৪ রাশির সম্পর্কে যাদের পোখরাজ পাথর পরা শুভ বলে মনে করা হয়...

চার রাশির জাতক-জাতিকাদের জন্য পোখরাজ অত্যন্ত শুভ বলে মনে করা হয়।
Aajtak Bangla
  • নয়া দিল্লি,
  • 04 Jan 2023,
  • अपडेटेड 1:02 PM IST
  • জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, রত্ন পরিধান করলে গ্রহের অশুভ প্রভাব এড়ানো যায়।
  • চার রাশির জাতক-জাতিকাদের জন্য পোখরাজ অত্যন্ত শুভ বলে মনে করা হয়।

Astro Tips, Pukhraj, Lucky Gem Stone: জ্যোতিষশাস্ত্রে রত্নকে একজন ব্যক্তির জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে বর্ণনা করা হয়েছে। জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, রত্ন পরিধান করলে গ্রহের অশুভ প্রভাব এড়ানো যায়। এই রত্নগুলির মধ্যে একটি হল পোখরাজ, যাকে হলুদ নীলাও বলা যেতে পারে। এটি বৃহস্পতি গ্রহের রত্ন হিসাবে বিবেচিত হয়।

কথিত আছে যে, যার রাশিতে বৃহস্পতি শুভ অবস্থানে থাকে তার জন্য পোখরাজ অত্যন্ত ফলদায়ক প্রমাণিত হতে পারে। এই ধরনের লোকেরা সম্পদ, কর্মজীবন, শিক্ষার পাশাপাশি সম্মান পান। সাধারনত মানুষ মনে করে যে কেউ পোখরাজ পরতে পারে কিন্তু এটা মোটেও সেরকম নয়। পোখরাজ পরা আপনাকে সুখ এবং সমৃদ্ধি দিতে পারে, তবে একই সঙ্গে এটি অনেক লোকের জন্য ক্ষতিকারকও হতে পারে। অনেককে অর্থ লোপাটের মতো সমস্যারও সম্মুখীন হতে হতে পারে।

জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী, চার রাশির জাতক-জাতিকাদের জন্য পোখরাজ অত্যন্ত শুভ বলে মনে করা হয়। যাইহোক, বৃষ, মিথুন, কন্যা, তুলা, মকর, কুম্ভ রাশির জাতক-জাতিকাদের পোখরাজ পাথর পরিধান করা এড়িয়ে চলা উচিত। যদি পরতে চান তাহলে অবশ্যই একবার জ্যোতিষীর পরামর্শ নিন। আসুন জেনে নেওয়া যাক সেই ৪ রাশির সম্পর্কে যাদের পোখরাজ পাথর পরা শুভ বলে মনে করা হয়...

আরও পড়ুন: এই ৩ জিনিস শ্বশুরবাড়ি থেকে নিতে নেই, রাহুর কোপে বিপর্যস্ত হবে জীবন

মেষ রাশি: মেষ রাশির শাসক গ্রহ মঙ্গল এবং মঙ্গল বৃহস্পতির সঙ্গে সম্পর্কিত। এছাড়াও মেষ রাশির নবম এবং দ্বাদশ ঘরে বৃহস্পতির প্রভাব রয়েছে। এমন পরিস্থিতিতে জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী মেষ রাশির জাতকদের জন্য পোখরাজ পরা উপকারী। এটি পরিধান করলে একজন ব্যক্তি সম্পদ ও সমৃদ্ধি লাভ করেন। সেই সঙ্গে এই রত্ন পরিধান করলে মেষ রাশির জাতক-জাতিকাদের যাবতীয় কাজ সম্পন্ন হতে থাকে। 

Advertisement

কর্কট রাশি: কর্কট রাশির অধিপতি চন্দ্র। এর মালিকের সঙ্গে এটির একটি শান্ত এবং মৃদু সম্পর্ক রয়েছে। অন্যদিকে বৃহস্পতি যদি জাতকের জন্মকুণ্ডলীতে ষষ্ঠ ও নবম ঘরে থাকে তাহলে হলুদ নীলকান্তমণি পরলে উপকার পাওয়া যাবে। এটি পরিধান করলে, ব্যক্তি পেট, হার্ট এবং শ্বাসকষ্টজনিত সমস্যায়ও উপকার পাবেন। কিন্তু বৃহস্পতি যদি ষষ্ঠ ঘরে অর্থাৎ কুণ্ডলীতে অশুভ অবস্থানে থাকে, তাহলে কখনোই একা পরবেন না। বরং পোখরাজ পরতে চাইলে গুরু যন্ত্র দিয়ে পরুন। এতে এর খারাপ প্রভাবের অবসান ঘটবে।

ধনু রাশি: ধনু রাশিতে প্রথম ও চতুর্থ ঘরের অধিপতি বৃহস্পতি। এই স্থানটি অত্যন্ত শুভ। তাই ধনু রাশির জাতক জাতিকাদের অবশ্যই পোখরাজ পরতে হবে। এটি আপনাকে শারীরিক এবং মানসিক সুবিধা দেবে। পোখরাজ রত্নপাথর পরলে ধনু রাশির মানুষের স্বাস্থ্য ও সম্পর্ক মজবুত হয়। 

মীন রাশি: মীন রাশিতে প্রথম ও দশম বাড়ির অধিপতি বৃহস্পতি। এমন পরিস্থিতিতে এটি অত্যন্ত শুভ ফল দেয়। তাই এই রাশির জাতক জাতিকাদের অবশ্যই পোখরাজ পরতে হবে। এটি আপনার মানসিক চাপ কমাতে সাহায্য করে। এর পাশাপাশি এটি মন ও মনকেও শান্ত রাখে। মীন রাশির ব্যবসায়ীরা যদি পোখরাজ পরেন, তবে এটি তাদের ব্যবসা বাড়াতে এবং এটিকে নতুন উচ্চতায় নিয়ে যেতে সহায়তা করে।

বিশেষ দ্রষ্টব্য: এই নিবন্ধে দেওয়া তথ্য ধর্মীয় বিশ্বাস এবং প্রচলিত রীতির উপর ভিত্তি করে দেওয়া হয়েছে, যা শুধুমাত্র সাধারণ মানুষের কৌতুহলের কথা মাথায় রেখে উপস্থাপন করা হয়েছে। এখানে উল্লেখ করা জরুরি যে, bangla.aajtak.in কোনও ধরনের অন্ধবিশ্বাস, কুসংস্কারকে সমর্থন করে না বা উল্লেখিত তথ্যগুলি যাচাই করে দেখেনি।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement