Advertisement

Kuber Favorite Zodiac Sign: বাড়ি-গাড়ি-টাকা কিছুরই অভাব থাকে না, কুবের প্রিয় ৪ রাশির সুখ উপচে পড়ে

Kuber Favorite Zodiac Sign: জ্যোতিষ শাস্ত্রে কুবের দেবতার গুরুত্ব অসীম। মা লক্ষ্মীকে যেমন ধনের দেবী বলে মনে করা হয়, তেমনি কুবেরও অর্থ-সম্পদের দেবতা। তাঁকে নিষ্ঠাভরে পুজো করলে, বাড়িতে কোনও সময় অর্থের অভাব হয় না। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, ১২ রাশিদের মধ্যে কিছু রাশি এমন রয়েছে, যাঁদের ওপর কুবের সবসময় প্রসন্ন থাকেন।

কুবের দেবের প্রিয় রাশি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 04 May 2024,
  • अपडेटेड 1:17 PM IST
  • জ্যোতিষ শাস্ত্রে কুবের দেবতার গুরুত্ব অসীম।

জ্যোতিষ শাস্ত্রে কুবের দেবতার গুরুত্ব অসীম। মা লক্ষ্মীকে যেমন ধনের দেবী বলে মনে করা হয়, তেমনি কুবেরও অর্থ-সম্পদের দেবতা। তাঁকে নিষ্ঠাভরে পুজো করলে, বাড়িতে কোনও সময় অর্থের অভাব হয় না। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, ১২ রাশিদের মধ্যে কিছু রাশি এমন রয়েছে, যাঁদের ওপর কুবের সবসময় প্রসন্ন থাকেন। এঁদের অর্থের কোনও সময় অভাব হয় না। এঁরা অপার অর্থ উপার্জন করেন। দেখে নিন কোন কোন রাশিদের ওপর কুবেরের শুভদৃষ্টি রয়েছে। 

বৃষ রাশি
বৃষ রাশির জাতক জাতিকারা কুবের দেবের কৃপায় সমস্ত বৈষয়িক সুখ লাভে সফল হন। পরিবারের সঙ্গে আপনার সমস্ত চাহিদা পূরণ করতে পারবেন। বৃষ রাশির অধিপতি শুক্র, যিনি বস্তুগত আরাম, জাঁকজমক, খ্যাতি, সম্মান, ঐশ্বর্য ইত্যাদির গ্রহ বলে মনে করা হয়। কুবেরের কৃপায় বৃষ রাশির জাতকেরা সব ধরনের সুখ পেয়ে থাকেন। এঁদের কোনও কিছুর অভাব থাকে না। এঁদের পকেট সবসময় টাকায় ভরা থাকে। 

তুলা রাশি
জ্যোতিষে বলা হয় যে তুলা রাশির জাতকেরা যে কাজ করার সিদ্ধান্ত নেন তা পূরণ করেই দম ফেলেন। এই রাশির অধিপতিও শুক্র। এঁদের জন্মছকে শুক্র শুভস্থানে থাকলে তুলা রাশির জাতকেরা মালামাল হয়ে যায়। কুবের দেব তুলা রাশিদের ওপর সর্বদা কৃপাদৃষ্টি দিয়ে থাকেন। যে কারণে তুলা রাশিদের কখনও অর্থকষ্ট হয় না। 

কর্কট রাশি
দেবতাদের কোষাধক্ষ কুবের দেবের আশীর্বাদ সবসময়ই কর্কট রাশির মাথার ওপর থাকে। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, এই রাশির জাতকেরানিজের বুদ্ধি, পরিশ্রম দিয়ে অর্থ উপার্জন করে থাকেন। আর্থিক দিক থেকে এবং কেরিয়ারের দিক থেকে এই রাশির জাতকেরা ভাল স্থানে থাকতে পারে। 

বৃশ্চিক রাশি
বৃশ্চিক রাশির জাতকেরা নিজেদের কাজ নিয়ে খুবই সিরিয়াস গোছের হয়ে থাকেন। নিজের কর্মঠ মনোভাব দিয়ে এঁরা নিজেদের পরিস্থিতি অনকূল করতে সফল হন। কুবের দেবের কৃপায় এঁদের কখনও অর্থের জন্য পরিশ্রম করতে হয় না। কুবেরের কৃপায় এঁদের পকেট সবসময় টাকায় ভরপুর থাকে। 

Advertisement

কুবেরকে প্রসন্ন
কুবের দেবকে প্রসন্ন করার জন্য সোনা, রূপো বা পঞ্চধাতু দিয়ে কুবের যন্ত্র তৈরি করে বা দোকান থেকে কুবের যন্ত্র কিনে নিয়ম মেনে স্থাপন করুন। আর রোজ এই যন্ত্রের পুজো করুন। বিশ্বাস করা হয় যে এতে ঘরের সুখ-সমৃদ্ধি বাড়বে। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement