Advertisement

Tulsi Vastu Tips: বাড়িতে এই তুলসী গাছ ভুলেও রাখবেন না, পিছু ছাড়বে না রাহু

Tulsi Vastu Tips: প্রত্যেক বাড়িতেই তুলসী গাছ থাকা খুবই শুভ বলে মনে করা হয়। হিন্দু ধর্মশাস্ত্র মতে, বাড়িতে তুলসী গাছ থাকলে নেতিবাচক শক্তি ঘরে ঢুকতে পারে না। শাস্ত্রে বলা হয়েছে যে যদি প্রতিদিন তুলসী গাছে জল দিয়ে প্রদীপ জ্বালানো হয়, তাহলে মা লক্ষ্মী প্রসন্ন হন।

তুলসী গাছ নিয়ে বাস্তু টিপস
Aajtak Bangla
  • কলকাতা,
  • 22 Aug 2023,
  • अपडेटेड 4:49 PM IST
  • প্রত্যেক বাড়িতেই তুলসী গাছ থাকা খুবই শুভ বলে মনে করা হয়। হিন্দু ধর্মশাস্ত্র মতে, বাড়িতে তুলসী গাছ থাকলে নেতিবাচক শক্তি ঘরে ঢুকতে পারে না।

প্রত্যেক বাড়িতেই তুলসী গাছ থাকা খুবই শুভ বলে মনে করা হয়। হিন্দু ধর্মশাস্ত্র মতে, বাড়িতে তুলসী গাছ থাকলে নেতিবাচক শক্তি ঘরে ঢুকতে পারে না। শাস্ত্রে বলা হয়েছে যে যদি প্রতিদিন তুলসী গাছে জল দিয়ে প্রদীপ জ্বালানো হয়, তাহলে মা লক্ষ্মী প্রসন্ন হন। তুলসী গাছ যাদের বাড়িতে থাকে সেই বাড়িতে লক্ষ্মীর বাস হয় বলে মনে করা হয়। তবে এক ধরনের তুলসী আছে যা নেতিবাচক শক্তির প্রতীক বলে মনে করা হয়। বাড়িতে এই ধরনের তুলসী গাছ ভুলেও লাগানো উচিত নয়। আসুন জেনে নিই যে কোন ধরনের তুলসীর গাছ বাড়িতে লাগানো উচিত নয়। 

বন তুলসী
তুলসীর রামা-শ্যামা এই দুই প্রকার রয়েছে। এই ধরনের গাছকে বন তুলসীও বলা হয়ে থাকে। শাস্ত্রে এই গাছ বাড়িতে লাগানো উচিত নয়। বিশ্বাস করা হয় যে এই বন তুলসী বাড়িতে থাকলে সেখানে নেতিবাচক শক্তি বসবাস করে। এতে ঘরে বহু ধরনের সমস্যা দেখা দিতে পারে। তাই ঘরে তুলসী গাছ লাগানোর আগে এই বিষয়গুলি মাথায় রাখা খুবই প্রয়োজন। 

বন তুলসী থেকে বিবাদ হয়
যদি বাড়িতে ভুল করে বন তুলসী লাগিয়ে ফেলেন তবে পারিবারিক কলহ সেখানে বেড়ে যায়। পরিবারের সদস্যদের মধ্যে মতবিরোধ দেখা দেয়। অনেক ধরনের সমস্যা দেখা দিতে পারে। কোনও কাজেই সফলতা আসে না। 

রাহুর দোষ
বন তুলসী ঘরে লাগালে বাস্তুদোষ হতে পারে। কুণ্ডলীতে রাহুর দশা বিগড়ে যেতে পারে। সন্তানের ভবিষ্যতে খারাপ প্রভাব দেখা দেয়। ঘরে বন তুলসী লাগালে পরিস্থিতি বিগড়াতে পারে। তাই এই ধরনের গাছ লাগানো থেকে বিরত থাকুন। 

কোন দিকে তুলসী গাছ লাগাবেন
বাড়িতে তুলসী গাছ লাগানো শুভ বলে মনে করা হয়। অন্যদিকে, বাস্তুশাস্ত্র অনুসারে, এটি কখনই দক্ষিণ-পূর্ব দিকে রোপণ করা উচিত নয়। এই দিকটিকে আগুনের দিক হিসাবে বিবেচনা করা হয়। তাই এদিকে তুলসী গাছ লাগানো উচিত নয়।

Advertisement

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement