Advertisement

Budhaditya Rajyog 2023: সূর্য ও বুধের সংমিশ্রণে বুধাদিত্য রাজযোগ, এই ৫ রাশি দু'হাতে টাকা কামাবে

সূর্য ও বুধের মিলনে গঠিত এই বুধাদিত্য রাজযোগ (Budhaditya Rajyog) সমস্ত রাশির উপর প্রভাব ফেলবে। এছাড়াও রাহু, গুরু, ইউরেনাসও মেষ রাশিতে অবস্থান করে যা পঞ্চগ্রহী যোগ তৈরি করছে।

সূর্য ও বুধের সংমিশ্রণে বুধাদিত্য রাজযোগ
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 29 Apr 2023,
  • अपडेटेड 5:34 PM IST
  • প্রতি মাসে সূর্য তার রাশি পরিবর্তন করে
  • ১৪ এপ্রিল সূর্য মেষ রাশিতে প্রবেশ করেছে

Surya Budh Yuti 2023: জ্যোতিষশাস্ত্র অনুসারে, প্রতি মাসে সূর্য তার রাশি পরিবর্তন করে। ১৪ এপ্রিল সূর্য মেষ রাশিতে প্রবেশ করেছে, এখন ১৫ মে পর্যন্ত সূর্য মেষ রাশিতেই থাকবে। এদিকে, বুধ ইতিমধ্যে মেষ রাশিতে বসে আছে, এমন পরিস্থিতিতে সূর্য ও বুধ মিলে বুধাদিত্য যোগ গঠন করবে। সূর্য ও বুধের মিলনে গঠিত এই বুধাদিত্য রাজযোগ (Budhaditya Rajyog) সমস্ত রাশির উপর প্রভাব ফেলবে। এছাড়াও রাহু, গুরু, ইউরেনাসও মেষ রাশিতে অবস্থান করে যা পঞ্চগ্রহী যোগ তৈরি করছে। এইভাবে ১৫ মে পর্যন্ত সুসময় যাবে কয়েকটি রাশির।

বুধাদিত্য যোগ (Budhaditya Rajyog)

বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে আদিত্য মানে সূর্য, এভাবে যখন সূর্য ও বুধ উভয় গ্রহ একত্রে জন্মকুণ্ডলীতে উপস্থিত থাকে তখন বুধাদিত্য যোগ গঠিত হয়। সৌরজগতে বুধ হল সূর্যের সবচেয়ে কাছের গ্রহ। বেশিরভাগ সময় এদের একসঙ্গে দেখা যায় এবং বুধাদিত্য যোগ প্রায় সব মানুষের জন্মকুণ্ডলীতে পাওয়া যায়। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, বুধাদিত্য যোগ যখন একজন ব্যক্তির কুণ্ডলীতে গঠিত হয়, তখন তিনি সম্পদ, সুখ, যশ এবং সম্মান পান।

আরও পড়ুন: Buddha Purnima 2023: বুদ্ধ পূর্ণিমায় বিরল যোগ, মা লক্ষ্মীর কৃপায় এই ৪ রাশির মানুষ পাবেন বিপুল অর্থ

রাশিচক্রের উপর প্রভাব জানুন

মেষ রাশি

এই রাজযোগ মেষ রাশির মানুষদের জন্য উপকারী প্রমাণিত হতে চলেছে। চাকরি-ব্যবসা ও প্রেমের জীবনে প্রচুর সুবিধা পাবেন, বিবাহিত জীবনও ভাল যাবে। সন্তানের দিক থেকে কোনও সুখবর পেতে পারেন। এই সময়টি শিক্ষার্থীদের জন্য অনুকূল হওয়ার ইঙ্গিত রয়েছে। তিনি যে কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য পেতে পারেন বা তিনি যে কোনও উচ্চতর প্রতিষ্ঠানে ভর্তি হতে পারেন। অন্যদিকে যারা অবিবাহিত তাঁরা বিয়ে করতে পারেন বা বিয়ের কথা চলতে পারে। অবিবাহিতদের বিয়ে হতে পারে।

Advertisement

কর্কট রাশি

সূর্যের ট্রানজিট কর্মজীবনে অগ্রগতি, সম্পদ এবং সাফল্য প্রদানকারী প্রমাণিত হতে পারে। নতুন সুযোগ পাবেন। বিদেশে কাজের সুযোগ পেতে পারেন। পারিবারিক জীবন সুখের হবে। সাহস, শক্তি ও আয় বাড়তে পারে। ছোট ভাইবোনের সহযোগিতা পেতে পারেন। কর্মজীবন- ব্যবসায় সাফল্য পেতে পারেন। ব্যবসায়ীদের আয় বৃদ্ধির লক্ষণ রয়েছে। সরকারি কর্মচারীদের পদোন্নতিরও সম্ভাবনা রয়েছে। দীর্ঘ যাত্রাও করতে হতে পারে।

সিংহ রাশি

সূর্য সিংহ রাশির অধিপতি এবং এই রাশির জাতকদের অনেক সুবিধা দেবে। অর্থনৈতিক লাভ, চাকরি-ব্যবসায় অগ্রগতি এবং আটকে থাকা অর্থ ফেরত পাওয়ার সম্ভাবনা রয়েছে। কর্মজীবনে পদোন্নতি বৃদ্ধির সম্ভাবনা থাকবে। আটকে থাকা কাজ শেষ হতে পারে। অন্যদিকে, আপনি আদালতের মামলায় সাফল্য পেতে পারেন। আয় ও সাফল্য বৃদ্ধির লক্ষণ রয়েছে। বেড়াতে যেতে পারেন। পরামর্শদাতা, লেখক, দার্শনিক বা শিক্ষকরা নিজ নিজ ক্ষেত্রে চমৎকার সুযোগ পাবেন।

ধনু রাশি

উচ্চশিক্ষার সুযোগ আসবে। চাকরিপ্রার্থীরা সুযোগ পেতে পারেন। প্রেমের ক্ষেত্রে সুখ থাকবে। বিবাহ সংক্রান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্যও এটি উপযুক্ত সময়। আপনি যদি অংশীদারিত্বে ব্যবসা করেন তবে আপনি দুর্দান্ত সুযোগ পাবেন।

কুম্ভ রাশি

বেড়াতে যাওয়ার সুযোগ আসতে পারে। কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পনা হতে পারে। মিডিয়া সেক্টরে কর্মরতরা নতুন সুযোগ পাবেন। বাবার সঙ্গে সম্পর্ক ভাল হবে। পদোন্নতির সম্ভাবনা থাকবে। অফিসের সিনিয়ররা আপনার কাজে খুশি হবেন। মিডিয়ায় কাজ করলে এবার কাঙ্খিত খ্যাতি পেতে পারেন।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement