Advertisement

Tulsi Plant: তুলসীর পাতা দিয়ে করুন এই টোটকা, হবে সব ইচ্ছা পূরণ

Tulsi Plant: হিন্দু ধর্মে তুলসী গাছকে খুব পবিত্র বলে মনে করা হয়। যে বাড়িতে তুলসী গাছ থাকে সেই বাড়িতে লক্ষ্মীর কৃপা সর্বদা থাকে বলে মনে করা হয়। তুলসী গাছের মাহাত্ম্য হিন্দু ধর্মে বেশ গুরুত্বপূর্ণ।

তুলসী গাছের টোটকা
Aajtak Bangla
  • কলকাতা,
  • 16 Aug 2023,
  • अपडेटेड 5:08 PM IST
  • হিন্দু ধর্মে তুলসী গাছকে খুব পবিত্র বলে মনে করা হয়।
  • যে বাড়িতে তুলসী গাছ থাকে সেই বাড়িতে লক্ষ্মীর কৃপা সর্বদা থাকে বলে মনে করা হয়।
  • তুলসী গাছের মাহাত্ম্য হিন্দু ধর্মে বেশ গুরুত্বপূর্ণ।

হিন্দু ধর্মে তুলসী গাছকে খুব পবিত্র বলে মনে করা হয়। যে বাড়িতে তুলসী গাছ থাকে সেই বাড়িতে লক্ষ্মীর কৃপা সর্বদা থাকে বলে মনে করা হয়। তুলসী গাছের মাহাত্ম্য হিন্দু ধর্মে বেশ গুরুত্বপূর্ণ। পুজো-পাঠে এই তুলসী গাছের ব্যবহার না করলে সেই পুজো অসম্পূর্ণ থাকে। শ্রী বিষ্ণুর প্রিয় জিনিসের মধ্যে তুলসী পাতা অন্যতম।  

শাস্ত্র অনুসারে, তুলসী গাছকে দেবতাদের বাসস্থান বলে বিশ্বাস করা হয়। এর মূলে সমস্ত তীর্থের স্থান, মধ্যভাগ, অর্থাৎ কাণ্ডে সমস্ত দেব-দেবী এবং তার উপরের শাখায় চারটি বেদের স্থান বলে মনে করা হয়, অর্থাৎ নিয়মিত তুলসী পুজো করলে সকলের পুণ্য লাভ হয়। তীর্থযাত্রা, সমস্ত দেব-দেবীর আশীর্বাদ এবং একজন বেদ জ্ঞান লাভ করেন। তুলসী গাছ দিয়ে কিছু টোটকা করলে জীবনের একাধিক সমস্যা থেকে মুক্তি লাভ করা যায়।

টোটকা ৩
যদি আপনার বাড়িতে অর্থের অভাব হয় এবং বাড়ির জমানো পুঁজি ধীরে ধীরে কমতে থাকে, তবে এই দিনই বাড়িতে দুটি তুলসী গাছ নিয়ে আসুন এবং মূল দরজার দুই পাশে আপনার বাড়ির ভিতরে লাগান। প্রতিদিন সকাল-সন্ধ্যা এই তুলসী গাছে ঘি এর প্রদীপ জ্বালান। এটা করলে আপনি দেবী লক্ষ্মীর আশীর্বাদ পাবেন এবং আপনার আর্থিক সঙ্কট শীঘ্রই শেষ হবে। এর পাশাপাশি ঘরে পজিটিভ এনার্জি প্রবেশ করবে। 

টোটকা ২
যদি আপনার ব্যবসা ঠিকঠাক না চলে অথবা ব্যবসায় কোনও ধরনের সমস্যা দেখা দেয় তবে প্রত্যেক শুক্রবার করে তুলসী গাছে কাঁচা দুধ অর্পণ করুন। আপনার সমস্যা শীঘ্রই দূর হয়ে যাবে। 

টোটকা ৩
যদি চাকরিতে কোনও সিনিয়র বা উচ্চাধিকারের জন্য আপনার সমস্যা হচ্ছে তাহলে সোমবার করে তুলসীর ১৬টি বীজ, যেটাকে মঞ্জরীও বলা হয়, এটা নিয়ে সাদা কাপড়ে বেঁধে ঘরের কোনও কোণায় বেঁধে রাখুন। সেই ব্যক্তির সঙ্গে আপনার সম্পর্কের উন্নতি হতে শুরু করবে এবং সে আপনার কাজে বাধা সৃষ্টি করা বন্ধ করবে। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement