Advertisement

Vijayadashami 2023 Rashifal: বিজয়া দশমীতে ৩০ বছর পর দুর্লভ রাজযোগ, এবার মালামাল হবে ৫ রাশি

Three RajYog In Vijaya Dashami 2023: এবার বিজয়া দশমীতে রয়েছে গ্রহের শুভ সংযোগ... এই দিনে গ্রহের সংযোগে শশ রাজযোগ ও বুধাদিত্য রাজযোগ তৈরি হচ্ছে, অন্যদিকে রবি যোগ এবং বৃদ্ধি যোগ এই দিনটিকে আরও বিশেষ করে তুলছে।

বিজয়া দশমীতে কপাল পাল্টাচ্ছে ৫ রাশির
Aajtak Bangla
  • কলকাতা,
  • 23 Oct 2023,
  • अपडेटेड 2:20 PM IST

Vijayadashami 2023 Rashifal: জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই বছর বিজয়া দশমী  খুব বিশেষ, কারণ এই বছর একদিকে দশমী যেমন  পঞ্চকে পড়েছে, অন্যদিকে একটি বিরল যোগ তৈরি হচ্ছে। বিজয়া দশমীর দিন, শনি তার নিজস্ব রাশি কুম্ভে অবস্থিত, যেখানে এটি শশ রাজযোগ সৃষ্টি করছে। এর পাশাপাশি বৃহস্পতি ও শুক্র পরস্পরের মুখোমুখি বসে থাকবে। এর পাশাপাশি তুলা রাশিতে সূর্য ও বুধের সংযোগ রয়েছে, যার কারণে বুধাদিত্য যোগ তৈরি হচ্ছে। ধনিষ্ঠা নক্ষত্র এবং শতভিষা নক্ষত্রের প্রভাবের কারণে মকর ও কুম্ভ রাশি সহ পাঁচটি রাশির জাতকদের জীবনে উন্নতির সম্ভাবনা রয়েছে। পঞ্চাং অনুসারে, একসঙ্গে এতগুলি শুভ যোগ গঠন বিশেষ সুবিধা প্রদান করতে পারে।

বিজয়া দশমীর  উৎসব এবার অক্টোবর পালিত হয়। মন্দের ওপর ভালোর বিজয়ের প্রতীক হিসেবে এই উৎসব পালিত হয়। এই দিনে ভগবান রাম রাবণকে বধ করেন। এই উৎসবটি অসত্যের উপর সত্যের এবং অধর্মের উপর ধর্মের বিজয় হিসাবেও পালিত হয়। এই দিনে মা দুর্গা মহিষাসুরকে বধ করেছিলেন। এই দিনে রাবণ দহনের পাশাপাশি দুর্গা বিসর্জনও করা হয়। এইবার দশেরার দিনে, ৩০ বছর পর একটি বিরল সংযোগ তৈরি হচ্ছে। 

বিজয়া দশমীতে  তৈরি হচ্ছে বিরল যোগ
এবার বিজয়া দশমীর  দিনে গ্রহের বিরল সংযোগ  তৈরি হচ্ছে। ৩০ বছর পর দশমীর  দিনে শশ নামে রাজযোগ তৈরি হচ্ছে। এই দিনে শুভ গ্রহ চন্দ্র ও শুক্রও মুখোমুখি হবে। একে অপরের দিকে সমান দৃষ্টিতে তাকিয়ে উভয়েই এই দিনে ধন যোগ তৈরি করছেন। তুলা রাশিতেও সূর্য ও বুধের মিলনের কারণে এই সময়ে বুধাদিত্য যোগ তৈরি হয়। এই সমস্ত সংযোগ কিছু রাশির জন্য বিশেষভাবে ফলপ্রসূ হতে চলেছে। দশেরার দিনে এই বিরল যোগগুলি থেকে কিছু রাশির বিশেষ সুবিধা পেতে চলেছে।

Advertisement

গ্রহের দুর্লভ সংযোগে এই রাশিরা হবে ধনী
বৃষ রাশি (Taurus)

জাতিকারা  গ্রহের এই শুভ সংযোগের প্রভাবে আটকে থাকা অর্থ পেতে পারেন। সম্পদের বৃদ্ধি হবে। এই মানুষদের পরিবারে খুব খুশির পরিবেশ থাকবে। কেরিয়ারেও ভালো হবে। কর্মক্ষেত্রে আপনার কাজের প্রশংসা করা হবে। নতুন সুযোগও পাওয়া যেতে পারে।

কর্কট রাশি (Cancer)
গ্রহের এই শুভ সংযোগের  প্রভাবে কর্কট রাশির জন্য সবকিছুই ভালো থাকবে। আপনার পছন্দের সঙ্গী পেতে পারেন। জীবনে উন্নতি হবে। অর্থনৈতিক অবস্থার উন্নতি হবে। কোথাও টাকা বিনিয়োগ করতে পারেন, উপকার হবে। ব্যবসায়িক ব্যক্তিরা সুবিধা পাবেন। পরিবারে সুখ শান্তি থাকবে। অবিবাহিতরা বিয়ের প্রস্তাব পাবেন। বিজয়া দশমীর দিন এই লোকেদের উচিত তাদের বাড়ির উত্তর দিকে একটি লজ্জাবতী গাছ লাগানো এবং তার উপর গো-ঘির প্রদীপ জ্বালানো। আপনার ইচ্ছা পূরণ হবে।

তুলা রাশি (Libra)
গ্রহের এই শুভ সংযোগের প্রভাবে তুলা রাশির জন্য সবকিছুই ভালো হবে । বিজয়া দশমীর দিনে আপনি একটি নতুন যান কিনতে পারেন৷ আপনি যদি কিছু নতুন কাজ করার কথা ভাবছেন তবে এটি শুরু করার সেরা সময়৷ এই লোকেরা এই দিনে দেবী লক্ষ্মীর কৃপায় প্রচুর অর্থ পাবেন৷ পৈতৃক সম্পত্তি সংক্রান্ত কোনও বিষয় নিয়ে যদি আপনার বাড়িতে অশান্তি চলছে, তবে আপনি তাতে সাফল্য পাবেন। আপনার পরিবারে সমৃদ্ধি আসবে। 

মকর রাশি (Capricorn)
মকর রাশির জাতক জাতিকারা গ্রহের এই শুভ সংযোগের প্রভাবে আর্থিকভাবে লাভবান হবেন। ব্যবসায় সাফল্য পাবেন। বিজয়া দশমীর দিনে মকর রাশির জাতকদের জীবনে ইতিবাচক পরিবর্তন আসতে পারে। চাকরি সংক্রান্ত কিছু চমৎকার সুযোগ পাবেন। স্বাস্থ্যের উন্নতি হবে। 

কুম্ভ রাশি (Aquarius)
জাতকদের জন্য বিজয়া দশমী  শুভ হবে। গ্রহের এই শুভ সংযোগের প্রভাবে এই ব্যক্তিরা প্রচুর উপকৃত হবেন। আপনি নিজেকে প্রমাণ করতে সফল হবেন। 
শশ নামক রাজযোগের কারণে আপনি কাজে দারুণ সাফল্য পেতে চলেছেন। আটকে থাকা অর্থ পাওয়া যাবে যা আর্থিক অবস্থার উন্নতি ঘটাবে। যারা চাকরি পরিবর্তনের কথা ভাবছেন তারা চমৎকার সুযোগ পেতে পারেন। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement