Advertisement

Ganesh Chaturthi Lucky Zodiac: আগামী সপ্তাহে গণেশ চতুর্থী, সিদ্ধিদাতার কৃপায় ধন-সম্পদে ভরবে ৩ রাশির জীবন

Ganesh Chaturthi 2023: গণেশ চতুর্থীর উৎসব আসতে চলেছে। বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই বছর গণেশ চতুর্থীতে, ৩০০ বছর পর, ৩টি বিশেষ যোগ তৈরি হচ্ছে, যা ৩টি রাশির জাতকদের জন্য শুভ দিনের সূচনা করবে। এমন পরিস্থিতিতে আসুন জেনে নেওয়া যাক কোন রাশির জাতক জাতিকারা এই সময়ে ধন লাভ করবে।

গণেশ চতুর্থীতে এবার ৩ বিশেষ শুভ যোগ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 12 Sep 2023,
  • अपडेटेड 12:46 PM IST

Ganesh Chaturthi 2023 Shubh Yog: হিন্দু ধর্মে গণেশ চতুর্থীর উৎসবের বিশেষ তাৎপর্য রয়েছে। এই দিনে গণেশের পুনর্জন্ম পালিত হয়। গণেশজিকে সমৃদ্ধি ও জ্ঞানের দেবতাও মনে করা হয়। হিন্দু ক্যালেন্ডার অনুযায়ী ভাদ্রপদ মাসের চতুর্থী তারিখে গণেশ চতুর্থীর উৎসব পালিত হয়। যা ইংরেজি ক্যালেন্ডার অনুসারে এই বছর ১৯ সেপ্টেম্বর  ২০২৩ তারিখে পালিত হবে। গণেশ চতুর্থী ২০২৩ উদযাপন এবং এর সঙ্গে সম্পর্কিত গুরুত্বপূর্ণ বিষয়গুলি জেনে নিন-

গণেশ চতুর্থীর শুভ মুহুর্ত 
হিন্দু ক্যালেন্ডার অনুসারে, গণেশ চতুর্থী ১৮ সেপ্টেম্বর ২০২৩ তারিখে দুপুর ১২:৩৯ মিনিটে শুরু হবে এবং ১৯ সেপ্টেম্বর রাত ৮:৪৩ মিনিটে শেষ হবে।

গণেশ চতুর্থীর গুরুত্ব 
পৌরাণিক বিশ্বাস অনুসারে, গণেশকে প্রথম দেবতা হিসাবে বিবেচনা করা হয়। এই কারণেই যে কোনও শুভ কাজ শুরু করার আগে গণেশের পূজা করা হয়। এই দিনে গণেশের পুনর্জন্ম হয়েছিল বলে বিশ্বাস করা হয়। সেই থেকে এটি গণেশ উৎসব হিসেবে পালিত হয়।  এই  ১০ দিনের উৎসব গণেশ চতুর্থী থেকে শুরু হয়। এতে ভগবান গণপতি অর্থাৎ বাপ্পার মূর্তি সাজানো হয় এবং বাড়িতে ও মন্দিরে পূজা আরতির আয়োজন করা হয়। মহারাষ্ট্রে এই উৎসব বড় করে  পালিত হয়।

 জ্যোতিষশাস্ত্র অনুসারে, গ্রহের গোচরে ব্রত  এবং উৎসবগুলির উপর অনেক ধরণের শুভ ও অশুভ যোগ গঠিত হয়। এই যোগগুলি সমস্ত অর্থাৎ ১২টি রাশির মানুষের জীবনকে প্রভাবিত করে। ৩০০ বছর পরে, গণেশ চতুর্থীতে এবার  বিশেষ যোগগুলি তৈরি হচ্ছে, যা অনেক রাশিকে শুভ ফল দেবে। এ বার গণেশ চতুর্থী শুরু হচ্ছে ১৯ সেপ্টেম্বর থেকে। এমন পরিস্থিতিতে এই দিনে শুক্ল যোগ, ব্রহ্ম যোগ এবং শুভ যোগ গঠিত হচ্ছে। এমন পরিস্থিতিতে ভগবান গণেশ ৩ রাশির জাতকদের উপর বিশেষ আশীর্বাদ বর্ষণ করতে চলেছেন। এই সময়কালে এই রাশির জাতক জাতিকারা তাদের সম্পদের প্রচুর বৃদ্ধি দেখতে পাবেন। জেনে নিন এই রাশির জাতকদের সম্পর্কে।

Advertisement

মেষ রাশি (Aries)
 গণেশ চতুর্থীতে এই তিনটি বিশেষ যোগের গঠন মেষ রাশির জাতকদের জন্য শুভ ফল প্রদান করতে চলেছে। এমতাবস্থায় সন্তানদের দিক থেকে কিছু সুখবর পেতে পারেন। এ সময় আটকে থাকা গুরুত্বপূর্ণ কাজে গতি আসবে। আপনি সম্মান, পদ ও প্রতিপত্তি লাভ করবেন। আপনি আপনার কর্মজীবনেও এই সময়ে শুভ ফল পাবেন। প্রতিটি কাজে সাফল্য পাবেন। আপনি অপ্রত্যাশিত অর্থ পাবেন। যেকোনো পরিকল্পনা সফল হতে পারে। এই সময়ে আপনি সম্পত্তি ইত্যাদিতে বিনিয়োগ করতে পারেন, যা আপনার জন্য উপকারী হবে। 

মিথুন রাশি (Gemini)
জ্যোতিষশাস্ত্র অনুসারে, গণেশ চতুর্থীতে তিনটি শুভ যোগ গঠন আপনার জন্য উপকারী প্রমাণিত হবে। এমন পরিস্থিতিতে আপনি ভাগ্যবান হবেন। আটকে থাকা টাকা পাওয়া যাবে। ছাত্ররা এই সময়ে কিছু সাফল্য পেতে পারে। কঠোর পরিশ্রম ফল দেবে এবং উচ্চাকাঙ্ক্ষা পূরণ হবে। ব্যবসায়ীরাও এই সময়ে ভাল আর্থিক লাভ করতে পারেন। এই সময়ে আপনার ইচ্ছা পূরণ হতে পারে। আয় বাড়বে এবং পার্টনারদের সঙ্গে সম্পর্কের উন্নতি হবে। 

মকর রাশি (Capricorn)
গণেশ চতুর্থীতে গঠিত তিনটি বিশেষ যোগ মকর রাশির জন্য অনুকূল প্রমাণিত হবে। এই সময়ে আপনি আপনার ব্যবসায় বিশেষ ফল পাবেন। কাজের প্রশংসা করা হবে। শুধু তাই নয়, এর মধ্যে লাভও বাড়তে পারে। শুধু তাই নয়, এই সময়ে আপনি একটি ছোট বা বড় ভ্রমণও করতে পারেন, যা উপকারী প্রমাণিত হবে। এই সময়ে চাকরিজীবীরা ইনক্রিমেন্ট বা পদোন্নতি পেতে পারেন। শেয়ারবাজার, সাট্টা  এবং বিনিয়োগকৃত অর্থ থেকে এই সময়ে আর্থিক লাভ হবে। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement