Advertisement

Ganesh Chaturthi 2023 Rashifal: গণেশ চতুর্থীতে তৈরি হচ্ছে শুভ যোগ, সিদ্ধিদাতার আশীর্বাদ পাবে ৩ রাশি

Lucky Zodiac Signs: পঞ্চাং অনুসারে, এবছর গণেশ চতুর্থীর দিন গঠিত হচ্ছে শুভ যোগ। এই যোগগুলি জ্যোতিষশাস্ত্রে অত্যন্ত শুভ বলে মনে করা হয়।

গণেশ চতুর্থীর রাশিফল
Aajtak Bangla
  • কলকাতা,
  • 07 Sep 2023,
  • अपडेटेड 7:11 PM IST

সনাতন ধর্মে ভগবান গণেশের (Ganesh) গুরুত্ব অনেক। শিব ও পার্বতী পুত্র গণেশকে, হিন্দুদের সমৃদ্ধি ও সৌভাগ্যের দেবতা মনে করা হয়। গণেশের (Ganpati) জন্মোৎসব গণেশ চতুর্থী (Ganesh Chaturthi) নামে পরিচিত। ভাদ্রপদ মাসের চতুর্থী তিথির শুক্লপক্ষে সাধারণত পালিত হয় এই উৎসব। এই বছর গণেশ চতুর্থী পড়েছে ১৯ সেপ্টেম্বর।

পঞ্চাং অনুসারে, এবছর গণেশ চতুর্থীর দিন গঠিত হচ্ছে শুভ যোগ। এই যোগগুলি জ্যোতিষশাস্ত্রে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এই শুভ যোগগুলি, ৩ রাশির জাতক- জাতকদের জন্য খুব শুভ হতে চলেছে। ভগবান গণেশের বিশেষ আশীর্বাদ পেতে চলেছেন তারা। জানুন কাদের সমস্ত সমস্যা দূর হবে।

মেষ/ARIES (March 21-April 20) 

মেষ রাশির জাতক জাতিকারা গণেশের আশীর্বাদ পাবেন। আপনার সমস্ত কাজ সম্পন্ন হবে। ব্যক্তিগত জীবনে সুখ থাকবে। গণেশ চতুর্থীর দিন, সিদ্ধিদাতাকে সিঁদুর অর্পণ করুন। এর জন্য তাদের পায়ে ও কপালে সিঁদুর লাগান এবং এরপর তা দিয়ে নিজের কপালে তিলক লাগান। কাজে সাফল্য আসবে।

মিথুন/ GEMINI (May 21-June 21) 

গণেশ চতুর্থীর দিন থেকে মিথুন রাশির জাতকদের জন্য কর্মজীবনে উন্নতির নতুন পথ খুলে যাবে। আপনি সফলতা পাবেন। গণেশ চতুর্থীতে, গণপতি বাপ্পাকে সবুজ দূর্বা অর্পণ করুন। এতে আপনি বিশেষ সুবিধা পাবেন।

মকর / CAPRICORN (Dec 22-Jan 21) 

মকর রাশির জাতকদের জন্য শুভ। সম্মান, প্রতিপত্তি পাবেন তারা গণেশ চতুর্থীর দিন থেকে। এদিন মন্দিরে গিয়ে পুজো করুন। গণেশের আশীর্বাদে আপনি আরও উন্নতি করবেন।

গণেশ চতুর্থী ২০২৩ দিনক্ষণ (When Is Ganesh Chaturthi?)

* এই বছর গণেশ চতুর্থী পড়েছে ১৯ সেপ্টেম্বর (১ আশ্বিন), মঙ্গলবার। 

* ১৮ সেপ্টেম্বর ঘ ১০/৩০/২২ থেকে ১৯ সেপ্টেম্বর ঘ ১০/৫৪/৫৫ পর্যন্ত থাকবে চতুর্থী তিনি। 

Advertisement

* গণেশ চতুর্থীর অমৃতযোগ- দিবা ঘ ৬/২১ মধ্যে ও ৭/৮ গতে ১১/০ মধ্যে এবং রাত্রি ঘ ৭/৪১ গতে ৮/৩০ মধ্যে ও ৯/২০ গতে ১১/৪৮ মধ্যে ও ১/২৭ গতে ৩/৬ মধ্যে ও ৪/৪৫ গতে ৫/২৮ মধ্যে। 

* গণেশ চতুর্থীর মাহেন্দ্রযোগ- রাত্রি ঘ ৭/৪১ মধ্যে। 


(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement