Advertisement

Ganga Dussehra Rashifal: ৩০ মে গঙ্গা দশেরা, শিবের কৃপায় ৫ রাশি, টানা এক মাস অর্থলাভের যোগ

বামন পুরাণ অনুসারে, বিষ্ণুর বামন অবতারের কারণে গঙ্গা জন্মগ্রহণ করেছিলেন। কথিত আছে, বিষ্ণু বামন অবতার গ্রহণ করে একটি পা আকাশে তুলেছিলেন। ব্রহ্মা দেব সেই পা ধুয়ে জল কমন্ডলে রেখেছিলেন। এই কমন্ডলে যে জল ছিল তা থেকেই গঙ্গার জন্ম।

Ganga Dussehra Horoscope
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 28 May 2023,
  • अपडेटेड 6:54 PM IST
  • ৩০ মে গঙ্গা দশেরা।
  • ওই দিন ৫ রাশির ভাগ্যোদয়।

প্রতিবছর পঞ্জিকা অনুসারে জ্যৈষ্ঠ মাসের দশমী তিথিতে গঙ্গা দশেরা উদযাপিত হয়। এই দিনে গঙ্গা পৃথিবীতে অবতরণ করেছিলেন লোকবিশ্বাস। গঙ্গার অবতারণের শুভ উপলক্ষ গঙ্গা দশেরা হিসাবে উদযাপিত হয়। লোকবিশ্বাস, ভক্তরা গঙ্গায় ডুব দিলে সমস্ত পাপ ধুয়ে যায়। মোক্ষ লাভ মেলে। গঙ্গা হলেন ব্রহ্মার কন্যা। তিনি বৈশাখ শুক্লপক্ষের সপ্তমী তিথিতে জন্মগ্রহণ করেছিলেন। এ বছর গঙ্গা দশেরার দিন ঘটেছে বিশেষ যোগ। যে কারণে লাভবান হবেন ৫ রাশির জাতক-জাতিকারা। 

বামন পুরাণ অনুসারে, বিষ্ণুর বামন অবতারের কারণে গঙ্গা জন্মগ্রহণ করেছিলেন। কথিত আছে, বিষ্ণু বামন অবতার গ্রহণ করে একটি পা আকাশে তুলেছিলেন। ব্রহ্মা দেব সেই পা ধুয়ে জল কমন্ডলে রেখেছিলেন। এই কমন্ডলে যে জল ছিল তা থেকেই গঙ্গার জন্ম। পৌরাণিক কাহিনি অনুসারে, ব্রহ্মার অভিশাপ পৃথিবীতে অবতরণ করেছিলেন দেবী গঙ্গা। চলতি বছর ৩০ মে উদযাপিত হবে গঙ্গা দশেরা। ওই দিন শুক্র রাশি পরিবর্তন করতে চলেছে। আর শুক্র সহায় হলে লক্ষ্মীলাভ হয়। চলুন জেনে নেওয়া যাক কোন কোন রাশির জাতক-জাতিকারা লাভবান হবেন- 

মিথুন রাশি- এই রাশির জাতক-জাতিকাদের দ্বিতীয় ঘরে শুক্রের গমন ঘটছে। আপনার আর্থিক অবস্থানকে শক্তিশালী হবে। সহায়ক হবে আয় বৃদ্ধিতে। আপনার আর্থিক অবস্থা আগের থেকে ভালো হবে। ব্যবসায় করা পরিকল্পনা ফলপ্রসূ হবে। ভাগ্যের সঙ্গ পাবেন। আপনার আরাম এবং বিলাসিতা বৃদ্ধি পাবে।

কর্কট রাশি- আপনার রাশির প্রথম ঘরে প্রবেশ করেছে শুক্র। ব্যক্তিত্বের উন্নতি ঘটবে। সমাজে আপনার সম্মান বাড়বে। দামি জিনিসপত্র কিনবেন। সৌভাগ্য আপনার সঙ্গে থাকবে। আপনার সমস্ত কাজ সম্পন্ন হবে। ব্যবসায় উন্নতির লক্ষণ রয়েছে। পারিবারিক জীবনে সুখ-শান্তি থাকবে।

কন্যা রাশি- শুক্র আপনার রাশির জন্য একাদশ ঘরে প্রবেশ করেছে। এই সময়ে আপনার আর্থিক অবস্থা আগের তুলনায় অনেক ভাল হবে। আর্থিক লাভের চমৎকার সুযোগ থাকবে। ব্যবসায় ভাল লাভের সুযোগ। আপনার আয় বাড়তে পারে। সঞ্চয় ধরে রাখতে পারবেন। আর্থিকভাবে আপনি শক্তিশালী হবেন। 

Advertisement

বৃশ্চিক রাশি- বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের জন্য সুখবর বয়ে আনতে পারে গঙ্গা দশেরা। শুক্র আপনার রাশির নবম ঘরে প্রবেশ করছে। আপনি আর্থিকভাবে শক্তিশালী হবেন। ব্যবসায় লাভ হবে। বাড়বে আয়। 

আরও পড়ুন- ৭ জুন থেকে বুদ্ধিমত্তার গ্রহ সদয় ৪ রাশিতে, কেরিয়ারে হবেন লাভবান

মীন রাশি- এই রাশির জাতক-জাতিকাদের জন্য শুক্র গ্রহ পঞ্চম ঘরে থাকবে। এই সময়ে আপনার পারিবারিক জীবন ভাল হবে। প্রিয়জনের সঙ্গে সম্পর্ক মজবুত হবে। ভুল বোঝাবুঝি দূর হবে। কেরিয়ার সংক্রান্ত ভাল খবর পাবেন। অর্থ এবং লাভের যোগ তৈরি হচ্ছে। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement