Advertisement

Guru Purnima Rajyog: গুরু পূর্ণিমার দিন ২ বিশেষ রাজযোগ, আর্থিক স্থিতি ঘুরে দাঁড়াবে ৩ রাশির

এ বছর গুরু পূর্ণিমা পালিত হবে ৩ জুলাই, ২০২৩। ৩ জুলাই গুরুর কাছ থেকে আশীর্বাদ, দীক্ষা, শ্রদ্ধা ও সম্মান পাওয়ার দিন। যদি আমরা এই দিনে গঠিত গুরুত্বপূর্ণ যোগ ইন্দ্র যোগ এবং বুধাদিত্য রাজ যোগ নামে পরিচিত। এই দিনে উপোস করুন এবং ভগবান বিষ্ণুর পুজো করুন।

রাশি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 30 Jun 2023,
  • अपडेटेड 12:03 PM IST
  • গুরু পূর্ণিমার দিনে স্নান ও দানের বিশেষ তাৎপর্য রয়েছে
  • ইতিমধ্যে সূর্য ও বুধের সংমিশ্রণে মিথুন রাশি বুধাদিত্য রাজ যোগের সুফল পাচ্ছেন
  • এর সঙ্গে বিপরীত রাজযোগও গঠিত হয়েছে

Guru Purnima Rajyog: এ বছর গুরু পূর্ণিমা পালিত হবে ৩ জুলাই, ২০২৩। ৩ জুলাই গুরুর কাছ থেকে আশীর্বাদ, দীক্ষা, শ্রদ্ধা ও সম্মান পাওয়ার দিন। যদি আমরা এই দিনে গঠিত গুরুত্বপূর্ণ যোগ ইন্দ্র যোগ এবং বুধাদিত্য রাজ যোগ নামে পরিচিত। এই দিনে উপোস করুন এবং ভগবান বিষ্ণুর পুজো করুন। ৩ জুলাই বিকেল ৩টে ৩৫ পর্যন্ত ব্রহ্ম যোগ থাকবে। এর পর ইন্দ্র যোগ শুরু হবে। পূর্ণিমার শুভ সময় ও গুরুত্ব...

শুভ সূচনা-
পূর্ণিমা তিথি শুরু হবে - ২ জুলাই, ২০২৩ রাত ০৮.২১-মিনিটে
পূর্ণিমার তিথি শেষ হবে - ০৩ জুলাই, ২০২৩ বিকাল ০৫:০৮ মিনিটে

গুরু পূর্ণিমার দিনে স্নান ও দানের বিশেষ তাৎপর্য রয়েছে। এই দিনে হলুদ জিনিস দান করা উচিত। গুরু পূর্ণিমায় যে ব্যক্তি গঙ্গা বা কোনও বিশেষ নদীতে স্নান করেন তার সমস্ত মনোবাঞ্ছা পূরণ হয়। এই দিনটি শুধুমাত্র মহর্ষি শয্যা ব্যাসের জন্মবার্ষিকী হিসেবে পালিত হয়। গুরু ছাড়া কেউই জীবনে এগিয়ে যেতে পারে না। গুরু আমাদের জীবনে প্রথম স্থান অধিকার করে। সমস্ত গুরুকে শ্রদ্ধা করুন এবং তাঁর দেখানো পথে চলুন, তবেই আপনি সফল হবেন।

ইতিমধ্যে সূর্য ও বুধের সংমিশ্রণে মিথুন রাশি বুধাদিত্য রাজ যোগের সুফল পাচ্ছেন। এর সঙ্গে বিপরীত রাজযোগও গঠিত হয়েছে। জুলাই মাসের আগে বুধ মিথুন রাশিতে প্রবেশ করার সঙ্গে সঙ্গে সূর্য ইতিমধ্যেই এই রাশিতে উপস্থিত রয়েছে। গ্রহের এই সংযোগ বুধাদিত্য রাজ যোগ এবং বিপরীত রাজযোগ তৈরি করে, যা একজনের জীবনে আকস্মিক এবং উল্লেখযোগ্য সাফল্য আনতে পারে।

বিপরীত রাজযোগ কী?
ষষ্ঠ ও দ্বাদশ বাড়ির অধিপতিরা একে অপরের সঙ্গে সম্পর্ক স্থাপন করলে বিপরীত রাজযোগ গঠিত হয়। ষষ্ঠ ঘরের অধিপতি অষ্টম বা দ্বাদশ বাড়ির অধিপতির সঙ্গে সম্পর্কিত হলে এটি ঘটতে পারে। এছাড়াও, তৃতীয় ঘরে ষষ্ঠ বা অষ্টম ঘরের অধিপতির প্রভাবের কারণে এই শুভ রাজযোগ তৈরি হয়, যা জীবনে অপ্রত্যাশিত এবং যথেষ্ট সাফল্য আনতে পরিচিত।

Advertisement

এই ৩ রাশির জাতক জাতিকারা পাবেন সুবিধা-

কর্কট রাশি
কর্কট রাশির জাতক জাতিকারা বিপরীত রাজযোগে লাভবান হবেন। বুধ তৃতীয় এবং দ্বাদশ বাড়ির অধিপতি এবং সূর্য দ্বাদশ ঘরে অবস্থিত। এই রাজযোগ অনুকূল ফল প্রদান করবে। বিনিয়োগে সফলতা অনুভব করবে। এছাড়াও, তিনি তার পেশাগত প্রচেষ্টার স্বীকৃতি পাবেন। সূর্য তাদের সক্রিয় এবং ইতিবাচক শক্তি দিয়ে পূর্ণ করবে। এ ছাড়া শিক্ষার্থীরা বিদেশে শিক্ষা গ্রহণের বিষয়টি বিবেচনা করতে পারে। ব্যবসায় উন্নতি হবে এবং আর্থিক বিনিয়োগ থেকে লাভ হবে। এ ছাড়া বুধ তাদের বুদ্ধিমত্তা এবং সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা বাড়াবে।

বৃশ্চিক রাশি
বৃশ্চিক রাশির জাতক জাতিকারা বিপরীত রাজযোগে সুবিধা পাবেন। এই রাজযোগ অষ্টম ঘরে গঠিত হয়। বুধ একাদশ এবং অষ্টম ঘরে শাসন করে এবং অষ্টম ঘরে অবস্থিত, এর প্রভাব বৃদ্ধি করে। চাকরি ও ব্যবসায় আকস্মিকভাবে আর্থিক লাভ আশা করা যায়। পদোন্নতির সুযোগ রয়েছে এবং আধ্যাত্মিকতা আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠবে। প্রতিপত্তি এবং সম্মান বৃদ্ধি আশা করতে পারেন।

মকর রাশি
মকর রাশির জাতক জাতিকারা বিপরীত রাজযোগের সুবিধা পাবেন। তার ট্রানজিট চার্টে, বুধ ষষ্ঠ এবং নবম ঘরের অধিপতি এবং ষষ্ঠ ঘরে অবস্থিত। এই অবস্থানটি অষ্টম ঘরে বুধকে শক্তিশালী করে, যা এর প্রভাব বাড়ায়। আদালতে মামলা ও আইনি বিষয়ে সাফল্য আসতে পারে। আর্থিক বিনিয়োগ থেকে লাভ হতে পারে এবং বিদেশ ভ্রমণের সম্ভাবনা থাকতে পারে। ব্যক্তি প্রতিপত্তি, সম্মান এবং সমৃদ্ধির বৃদ্ধি অনুভব করতে পারেন।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement