Advertisement

Guru Purnima 2023 Lucky Zodiac: বিপুল অর্থযোগ-উন্নতি, গুরু পূর্ণিমায় ভাগ্য চমকাবে ৩ রাশির

Guru Prnima 2023: আষাঢ় মাসের শুক্লপক্ষের পূর্ণিমা তিথিতে গুরু পূর্ণিমা পালিত হয়। এমন পরিস্থিতিতে চলুন জেনে নেওয়া যাক এ বছর এই উৎসব কবে এবং কীভাবে উদযাপিত হবে।

গুরু পূর্ণিমায় মঙ্গলময় ৩ রাশির জীবন
Aajtak Bangla
  • কলকাতা,
  • 21 Jun 2023,
  • अपडेटेड 7:18 PM IST

Guru Prnima 2023 Rashifal: একজন শিক্ষক বা গুরুর জীবনে বিশেষ গুরুত্ব রয়েছে। গুরু পূর্ণিমার উৎসব পালিত হয় জীবনে গুরুর গুরুত্ব বোঝানোর জন্য।  গুরুর মহিমা জানার জন্য প্রতি বছর গুরু পূর্ণিমা আষাঢ় মাসের শুক্লপক্ষের পূর্ণিমায় পালিত হয় । এমন পরিস্থিতিতে চলুন জেনে নেওয়া যাক এ বছর এই উৎসব কবে এবং কীভাবে উদযাপিত হবে। 

গুরু পূর্ণিমা কবে? 
হিন্দু পঞ্চাঙ্গ মতে, চলতি বছরের ৩ জুলাই সোমবার পালিত হবে গুরু পূর্ণিমা উৎসব। পৌরাণিক কাহিনি অনুসারে, মহর্ষি বেদব্যাসের জন্মবার্ষিকী উপলক্ষে এই দিনটিতে  উৎসব পালিত হয়ে আসছে। তাই এটি ব্যাস পূর্ণিমা নামেও পরিচিত। 

কখন থেকে কখন শুভ সময়
হিন্দু ধর্মে, পূজার জন্য শুভ সময়ের বিশেষ গুরুত্ব রয়েছে, তাই সবাই শুভ সময় জানতে চায়। গুরু পূর্ণিমার পূজার শুভ সময় ২ জুলাই রাত ৮:২১ মিনিট থেকে শুরু হয়ে ৩ জুলাই বিকাল ৫:০৮ মিনিট পর্যন্ত চলবে। যদি উদয়তিথি বিবেচনা করা হয়, তবে পূজার শুভ সময় হবে ৩ জুলাই। 

পূজা পদ্ধতি 
এমনটা বিশ্বাস করা হয় যে গুরু পূর্ণিমার দিনে একজন ব্যক্তির স্নান সেরে গুরুর কাছে গিয়ে নিয়ম-কানুন মেনে তাঁর পূজা করা উচিত। যদি কোনো কারণে তাঁর সঙ্গে দেখা করতে না পারেন, তাহলে ধূপ, চন্দন ও টিকা দিয়ে তাঁর ছবির পূজা করতে পারেন। এতে করে গুরুর কৃপা আপনার উপর থাকবে এবং আপনি সর্বদা তাঁর আশীর্বাদ পাবেন। 

বৈদিক জ্যোতিষশাস্ত্রে, মঙ্গলকে গ্রহের সেনাপতি এবং যোদ্ধা হিসাবে বিবেচনা করা হয়। মঙ্গল হল রক্তের কারক এবং যে কোনও ব্যক্তির সাহস এবং বীরত্বের সঙ্গে যুক্ত। ১ জুলাই রাতে মঙ্গল সিংহ রাশিতে প্রবেশ করবে। মঙ্গল ১ জুলাই থেকে ১৭ অগাস্ট পর্যন্ত সিংহ রাশিতে থাকবে। মঙ্গল যখন সূর্যের রাশিতে প্রবেশ করবে, তখন তার প্রভাবে তিনটি রাশির জাতক জাতিকারা খুব ভালো লাভ ও সুবিধা পেতে চলেছেন, তাহলে চলুন জেনে নেওয়া যাক গুরু পূর্ণিমার আগে লাভবান হতে চলা সেই ৩টি রাশি কারা। 

Advertisement

মিথুন রাশি (Gemini)
মিথুন রাশির জাতকদের জন্য একাদশ ও ষষ্ঠ ঘরের অধিপতি মঙ্গল । ১ জুলাই থেকে, মঙ্গল এখন আপনার তৃতীয় ঘরে গোচর করবে যা সাহস এবং বীরত্বের ঘর। মঙ্গলের চতুর্থ দৃষ্টি আপনার ষষ্ঠ ঘরে, সপ্তম দৃষ্টি  আপনার নবম ঘরে এবং অষ্টম দৃষ্টি আপনার দশম ঘরে থাকবে। মঙ্গলের এই গোচরে  মিথুন রাশির জাতক জাতিকাদের সাহসিকতা বৃদ্ধি পাবে। এই সময়ে, রিয়েল এস্টেট এবং সম্পত্তির কাজের সঙ্গে যুক্ত ব্যক্তিরা ভাল লাভ পাবেন। এই সময়ে আপনার শত্রুদের আপনার সামনে অকার্যকর হতে দেখা যাবে। এই সময়ে আপনি আপনার শত্রুদের সম্পূর্ণরূপে ধ্বংস করতে সক্ষম হবেন। পাশাপাশি এই সময়ে আপনি আপনার ভাগ্যের পূর্ণ সমর্থন পাবেন। আপনার পিতার সাহায্যে আপনার দ্বারা কোন অসমাপ্ত কাজ সম্পন্ন হতে পারে। এ সময় সরকারি চাকরিজীবীরা তাদের কর্মকর্তাদের সহযোগিতা পাবেন। আপনি কর্মক্ষেত্রে ভাল কাজ করবেন এবং আপনি পদোন্নতিও পেতে পারেন। 

ধনু রাশি (Sagittarius)
 ধনু রাশির জাতকদের জন্য মঙ্গল পঞ্চম এবং দ্বাদশ ঘরের অধিপতি এবং এখন আপনার ভাগ্যের ঘরে মঙ্গল গমন করবে। এই ঘরে বিরাজমান মঙ্গল আপনার দ্বাদশ ঘরে তার চতুর্থ দৃষ্টি, তৃতীয় ঘরে সপ্তম এবং চতুর্থ ঘরে অষ্টম দৃষ্টি রাখবে। এই অবস্থানের কারণে আপনি ধর্মীয় ভ্রমণে যাবেন এবং আপনি আপনার গুরুদের সমর্থন পাবেন। এ সময় বিদেশের সঙ্গে যুক্ত জাতকরা  ভালো লাভের আশা করতে পারেন এবং আমদানি-রফতানি সঙ্গে যুক্ত ব্যবসায়ীরা এ সময়ে ভালো মুনাফা অর্জন করতে পারবেন।যদি আপনি আপনার শিক্ষার জন্য বিদেশে যেতে চান তবে সময়টি অনুকূল, এই সময়ে আপনি আপনার ভাইদের সমর্থন পাবেন এবং যদি কোনও পৈতৃক সম্পত্তির বিরোধ চলে তবে তাও মিটে যেতে পারে। আপনি  আপনার পরিবারের সদস্যদের জন্য এই সময় ব্যয় করতে পারেন। আপনি একটি যানবাহন বা একটি ভবন কিনতে পারেন বা আপনার বাড়িতে কোনো শুভ কাজের আয়োজন হতে পারে। 

মীন  রাশি (Pisces)
মীন রাশির জাতকদের জন্য, মঙ্গল হল দ্বিতীয় ঘর এবং ভাগ্যের ঘরের  অধিপতি এবং এখন মঙ্গল আপনার ষষ্ঠ ঘরে অর্থাৎ শত্রু ঘরে গমন করবে । মঙ্গল সম্পর্কে এটি সর্বজনবিদিত যে ষষ্ঠ ঘরে মঙ্গল গমন অত্যন্ত শুভ ফল দেয়।  মঙ্গলের এই গোচরের ফলে আপনি আপনার চাকরিতে কাঙ্খিত পদোন্নতি পেতে পারেন। এই সময়ে আপনার শত্রুরা সম্পূর্ণরূপে ধ্বংস হতে চলেছে। মঙ্গল গ্রহের দিক থেকে ভাগ্যের জায়গায় যাওয়ার কারণে এই সময়ে ভাগ্যের সমর্থন পাবেন। এই সময়ে আপনি বিদেশে যাওয়ার সুযোগও পেতে পারেন। এটা সম্ভব যে আপনাকে কিছু কাজের জন্য ভ্রমণ করতে হবে এবং এই ভ্রমণগুলি ভবিষ্যতে আপনার উপকারে আসবে। মঙ্গলের দৃষ্টি লগ্ন ঘরেও থাকছে, এতে আপনার আত্মবিশ্বাস বাড়বে। আপনার সাহস এবং বীরত্ব বৃদ্ধি পাবে, আপনি আপনার সমাজে সম্মান পাবেন এবং আপনি একজন দলনেতার মতো আপনার কাজগুলি সম্পাদন করবেন।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement