Advertisement

Guru Purnima Dev Guru Lucky Zodiacs: ৩ জুলাই গুরুপূর্ণিমা থেকে ডিসেম্বর পর্যন্ত লাকি ৪ রাশি, অর্থভাগ্য তুঙ্গে

হিন্দু ক্যালেন্ডার অনুসারে, আষাঢ় মাসের পূর্ণিমা তিথি শুরু হচ্ছে ২ জুলাই রবিবার সন্ধ্যা ৬টা ২ মিনিটে। শেষ হবে ৩ জুলাই, সোমবার রাত ১১টা ৮ মিনিটে। উদয়তিথি অনুসারে, ৩ জুলাই গুরু পূর্ণিমা পালিত হবে।

Guru Purnima Rashifal। গুরু পূর্ণিমা রাশিফল।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 23 Jun 2023,
  • अपडेटेड 6:33 PM IST
  • ৩ জুলাই গুরু পূর্ণিমা।
  • ওই দিন থেকে বছর শেষ পর্যন্ত লাকি ৪ রাশি।

সনাতন মতে গুরুর স্থানকে ঈশ্বরের উপরে বিবেচনা করা হয়েছে। গুরুর আরাধনার জন্য প্রতি বছর আষাঢ় মাসের শুক্লপক্ষের পূর্ণিমা তিথিতে পালিত হয় গুরু পূর্ণিমা উৎসব। এই দিনে গুরুর আরাধনা করলে আশীর্বাদপ্রাপ্ত হয়। এ বছর গুরু পূর্ণিমা পালিত হবে ৩ জুলাই, সোমবার। লোকবিশ্বাস অনুসারে, গুরু পূর্ণিমার পবিত্র উৎসব মহর্ষি বেদ ব্যাসের জন্মবার্ষিকী হিসাবে পালিত হয়। এ কারণে এটি ব্যাস পূর্ণিমা নামেও পরিচিত। 

হিন্দু ক্যালেন্ডার অনুসারে, আষাঢ় মাসের পূর্ণিমা তিথি শুরু হচ্ছে ২ জুলাই রবিবার সন্ধ্যা ৬টা ২ মিনিটে। শেষ হবে ৩ জুলাই, সোমবার রাত ১১টা ৮ মিনিটে। উদয়তিথি অনুসারে, ৩ জুলাই গুরু পূর্ণিমা পালিত হবে। গুরু পূর্ণিমার দিনে উপবাস করে বিষ্ণুর পুজো করা হয়। এই দিনে খাদ্য দান করা শুভ। অন্ন দান করলে মানুষের সমস্ত দুঃখ-কষ্ট দূর হয়। এই দিনে সকালে স্নানের পর বিষ্ণুর পুজো করুন। তার পর প্রণাম করুন গুরুকে। 

গুরু পূর্ণিমায় লাকি রাশি- দেবতাদের গুরু হলেন বৃহস্পতি। তিনি সম্পদ, পুণ্য ও উন্নতির কারক। সেই দেবগুরু ২২ এপ্রিল মেষ রাশিতে প্রবেশ করেছেন। জ্যোতিষশাস্ত্রে দেবগুরু বৃহস্পতির বিশেষ স্থান রয়েছে। দেবগুরু বৃহস্পতির কৃপায় ব্যক্তির সৌভাগ্য নিশ্চিত হয়। ফলে বছরের শেষ পর্যন্ত লাভে থাকবেন ৪ রাশির জাতক-জাতিকারা।

মেষ- অর্থ লাভ হবে। যা অর্থনৈতিক দিককে শক্তিশালী করবে। ব্যবসায় লাভের সম্ভাবনা থাকবে। ভাই বোন সাহায্য করতে পারেন। সাহস ও আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে। সম্মান ও প্রতিপত্তি বৃদ্ধি পাবে। জীবনসঙ্গীর সঙ্গে সময় কাটানোর সুযোগ পাবেন। কাজে সাফল্যের সম্ভাবনা রয়েছে। ভাগ্য আপনার সঙ্গে থাকবে। চাকরি ও ব্যবসার জন্য সময়টি শুভ হবে। আপনার কাজ প্রশংসিত হবে। পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটানোর সুযোগ আসবে। দাম্পত্য জীবনে সুখ অনুভব করবেন। পরিবারের তরফ থেকে আকস্মিক সুখবর পেতে পারেন।

Advertisement

মিথুন- চাকরি ও ব্যবসার জন্য সময়টি শুভ। আপনি সম্মান পাবেন। কাজে সাফল্য আসবে। দাম্পত্য জীবন সুখের হবে। পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটাবেন। শুভ ফল পাবেন। যাঁরা চাকরি খুঁজছেন তাঁরা ভালো খবর পেতে পারেন। পদোন্নতি বা আর্থিক লাভের সম্ভাবনাও থাকবে। নতুন কোনও কাজ শুরু করার জন্য এটা শুভ সময়। বড় লেনদেনের জন্য সময়টি শুভ।

সিংহ-এই সময় পারিবারিক সম্পর্কে মাধুর্য বাড়বে। যাঁরা চাকরি খুঁজছেন তাঁরা শুভ ফল পেতে পারেন। আত্মবিশ্বাস বাড়বে। দাম্পত্য জীবন সুখের হবে। অর্থ ও লাভ হবে। যা অর্থনৈতিক দিককে শক্তিশালী করবে। অর্থ সংক্রান্ত বিষয়ে সাফল্য আসবে। সমাজে সম্মান বাড়বে। মান-সম্মান বৃদ্ধি পাবে। বিনিয়োগ থেকে লাভ হবে।

ধনু- আপনি চাকরি এবং ব্যবসায় শুভ ফল পাবেন। চাকরিতে পদোন্নতির সম্ভাবনা থাকবে। খরচ নিয়ন্ত্রণ করুন। পারিবারিক জীবন সুখের হবে। অর্থনৈতিক ক্ষেত্রেও উপকার পাবেন। এই সময়ে আপনি শত্রুদের উপর জয়ী হবেন। কর্মক্ষেত্রে সম্মান পাবেন। অর্থনৈতিক অবস্থা আগের থেকে ভালো হবে। স্বাস্থ্যের উন্নতি হবে। দাম্পত্য জীবন সুখের হবে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement