Advertisement

Hindu Nav Varsh Yearly Horoscope: হিন্দু নববর্ষে কোন রাশির কেমন যাবে? দেখে নিন বার্ষিক রাশিফল

বুধ এবার বছরের রাজা হয়েছেন। মন্ত্রীর পদ পেয়েছেন শুক্র। চৈত্র নবরাত্রি হিন্দু নববর্ষের প্রথম দিনে শুরু হয়। নতুন বছর মানেই নতুন আশা-প্রত্যাশা। চলুন জেনে নিই হিন্দু নববর্ষে আগামী এক বছর সব রাশির জন্য কেমন যাবে।

yearly horoscope
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 23 Mar 2023,
  • अपडेटेड 8:39 PM IST
  • শুরু হয়ে গিয়েছে বিক্রম সম্বৎ ২০৮০।
  • কোন রাশির কেমন যাবে?

বুধবার থেকে শুরু হয়েছে হিন্দু নববর্ষ, বিক্রম সম্বৎ ২০৮০। এ বছর গ্রহের দায়িত্বভারে এসেছে পরিবর্তন। বুধ এবার বছরের রাজা হয়েছেন। মন্ত্রীর পদ পেয়েছেন শুক্র। চৈত্র নবরাত্রি হিন্দু নববর্ষের প্রথম দিনে শুরু হয়। নতুন বছর মানেই নতুন আশা-প্রত্যাশা। চলুন জেনে নিই হিন্দু নববর্ষে আগামী এক বছর সব রাশির জন্য কেমন যাবে।

মেষ- হিন্দু নববর্ষের কোষ্ঠীতে রাহু ও শুক্র একসঙ্গে মেষ রাশিতে বসেছে। এ বছরের অক্টোবর পর্যন্ত রাহুর যোগ থাকবে মেষ রাশিতে। মেষ রাশির অধিপতি মঙ্গল। মেষের তৃতীয় ঘরে মঙ্গলের অবস্থান জাতক-জাতিকাদের সাহসী ও নির্ভীক করে তুলছে। এই নতুন বছরে পরিজনদের কাছ থেকে ভালোবাসা এবং সুবিধা পাবেন। ব্যবসায় ঝুঁকি নিয়ে লাভবান হতে পারেন। অতি উৎসাহে ক্ষতির আশঙ্কা থাকে। সাবধানে থাকুন। স্বাস্থ্য় সংক্রান্ত সমস্যা হতে পারে।  আগুন, ধারালো জিনিস ব্যবহারে বিশেষ যত্ন নিন। যাঁরা চিকিৎসা ও কেমিক্যালের ক্ষেত্রে কাজ করছেন তাঁদের জন্য বছরটি দারুণ যাবে।

বৃষ- এই রাশির অধিপতি শুক্র। শুক্র ও রাহুর একসঙ্গে থাকার কারণে প্রতিকূল পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এই পরিস্থিতিতে বৃষ রাশির জাতক-জাতিকাদের জন্য বছরটি খুব ব্যয়বহুল হবে। শখ ও আনন্দের প্রতি আপনার ঝোঁক বাড়বে। বিপরীত লিঙ্গের বন্ধুদের সঙ্গে সম্পর্কের ক্ষেত্রে সতর্ক থাকুন। আপনার মানসিক কষ্ট ও সমস্যা হতে পারে। পেশাগত জীবনে অনেক সময় আপনি অদ্ভুত পরিস্থিতির সম্মুখীন হতে পারেন। আপনি চাকরি পরিবর্তনের কথা ভাবতে পারেন। নতুন চাকরি পাওয়ার ক্ষেত্রে সাফল্য পেতে পারেন। তবে কঠিন লড়াই চালিয়ে যেতে হবে আপনাকে। 

মিথুন- বিক্রম সম্বৎ ২০৮০ এই রাশির জন্য অত্যন্ত শুভ এবং ফলদায়ক হবে। বৃহস্পতি আপনার রাশিতে শুভ অবস্থানে রয়েছেন। আপনার জন্য তা লাভজনক হবে। গুরুত্বপূর্ণ কাজ পেয়ে আনন্দ পাবেন। আপনার মনোবল তুঙ্গে থাকবে। আপনার পরিবারে কোনও শুভ কাজ হতে পারে। বাড়ির কারও বিয়ে হওয়ার কথা। এই বছর ভাগ্য থেকে যা আশা করেন তার চেয়ে বেশি পাবেন। কাজের প্রতি মনোযোগ বজায় রাখুন। সুখ বাড়বে। গাড়ি কিনতে পারেন। আপনার দীর্ঘদিনের কোনও ইচ্ছা পূরণ হতে পারে। যে কারণে আপনি খুশি হবেন।

Advertisement

আরও পড়ুন- আপনি অসুখী? বিপদ বাড়ার আগে শরীরের এই ৫ লক্ষণে চিনে নিন

কর্কট- এই রাশির জাতক-জাতিকারা শনির প্রভাবে থাকবেন। স্বাস্থ্য সংক্রান্ত উত্থান-পতন হতে পরে। হঠাৎ ভ্রমণের সম্ভাবনা। অযথা ঝামেলায় জড়াতে পারেন। আর্থিক অসুবিধার সম্মুখীন হতে পারেন আপনি। কর্মক্ষেত্রে কোনও কারণ ছাড়াই কাজের চাপ থাকবে। চাকরিতে ভারসাম্য বজায় রাখতে ধৈর্যের সঙ্গে কাজ করতে হবে। ব্যক্তিগত জীবনে আপনাকে বিবাদে পড়তে হতে পারে। আপনার বিরুদ্ধে এমন অভিযোগ উঠতে পারে যা  ভাবমূর্তিকে প্রভাবিত করবে। এপ্রিল মাস থেকে বৃহস্পতি আপনার দশম ঘরে থাকায় পরিশ্রমের ফল পাবেন। 

সিংহ- এই রাশির জাতক-জাতিকাদের জন্য শুভ হতে চলেছে নতুন বছর। এক মাস পরেই বৃহস্পতিবার আপনার ভাগ্যের স্থানে আসবে। রাশির অধিপতি সূর্য। ১৪ এপ্রিল থেকে এক মাসের জন্য থাকবেন মেষ রাশিতে। এই বছর আপনার জন্য অনেক বড় সুযোগ নিয়ে আসতে চলেছে। আপনি কাজের শুভ ফল পাবেন। চাকরি বা ব্যবসায় কোনও পরিবর্তনের জন্য চেষ্টা করলে সাফল্য পাওয়ার আশা রয়েছে। উচ্চপদস্থ কর্তাদের সঙ্গে আপনার সম্পর্ক ভালো হবে। এর সুফল পাবেন। ধর্মীয় কাজে আপনার আগ্রহ বাড়বে। তীর্থযাত্রায় যাবেন। পিতা ও পৈতৃক সম্পত্তি থেকে সুখ পাবেন।

কন্যা- ২২ মার্চ থেকে শুরু হওয়া নতুন বছর কন্যা রাশির জাতক-জাতিকাদের জন্য মিশ্র ফল দেবে। আপনার আয়ের চেয়ে আপনার ব্যয় বেশি হবে। কেতুও এই বছর অক্টোবরে আপনার রাশিতে প্রবেশ করছে, যে কারণে আপনি শারীরিক কষ্ট এবং ঘরোয়া অশান্তির মুখে পড়তে পারেন। শনিদেব স্বস্তিজনক জায়গায় থাকায় কঠোর পরিশ্রম করলে আপনি সাফল্য পাবেন। আপনার প্রতিপত্তি বাড়বে। সম্পর্কের ক্ষেত্রে সতর্ক না থাকলে সমস্যা হতে পারে। 

আরও পড়ুন- বিয়ে করা কি খুব জরুরি? আজীবন সিঙ্গল থাকা যায় না? যা বলছেন বিশেষজ্ঞরা

তুলা-  এই বছরটি তুলা রাশির জাতক-জাতিকাদের জন্য শুভ ও ফলদায়ক হবে। দেবগুরুর শুভ দৃষ্টি পাবেন। যাঁদের বিয়েতে বাধা ছিল, তাঁদের বাধা দূর হবে। বিয়ের সম্ভাবনা বাড়বে। পারিবারিক জীবনে প্রেম ও সদ্ভাব থাকবে। বন্ধুবান্ধব এবং সহকর্মীদের সঙ্গে আপনার সম্পর্কও সৌহার্দ্যপূর্ণ হবে। যা আপনাকে নানাভাবে উপকৃত করবে। মামলা-মোকদ্দমায় বা বিতর্কিত বিষয়ে জড়াবেন না। ব্যবসায় ভালো করবেন। আপনি লাভবান হবেন। রোজগারের দিক থেকে বছরটি ভালো যাবে। আপনার আয় বাড়বে। শুভ কাজে ব্যয় করার ফলে আপনার সুনাম বৃদ্ধি পাবে। বিনিয়োগের ক্ষেত্রে ভেবেচিন্তে এবং ঝুঁকিহীন জায়গায় টাকা খাটান।

বৃশ্চিক- এই রাশির অধিপতি মঙ্গল। নতুন বছরে আপনার আঘাত ও দুর্ঘটনা হতে পারে। আর্থিক বিষয়েও আপনাকে কঠিন পরিস্থিতির সম্মুখীন হতে পারে। সমস্ত ধরনের ঋণ ও দেনা এড়িয়ে চলুন। অন্যথায় শোধ করা কঠিন হবে। গাড়ি ও বাড়ির জন্য খরচ হবে। এমন কিছু ঘটনা ঘটতে পারে যা আপনার সমস্যা বাড়িয়ে দেবে। এই সময়ে আপনাকে সম্পর্কের ক্ষেত্রে সতর্ক থাকতে হবে। বিতর্ক এড়িয়ে চলুন। ব্যবসায় পরিস্থিতি স্বাভাবিক থাকবে। তবে আরও কঠোর পরিশ্রম করতে হতে পারে। 

ধনু- হিন্দু নববর্ষ ধনু রাশির জাতক-জাতিকাদের জন্য আনন্দ নিয়ে আসছে। এ বছরের ২২ এপ্রিল থেকে বৃহস্পতি আপনার রাশির পঞ্চম ঘরে প্রবেশ করতে চলেছে। বৃহস্পতির গমনের কারণে ধনু রাশির জাতক-জাতিকাদের জন্য সুখ পাবেন। যাঁরা সন্তান কামনা করছেন তাঁরা সন্তান লাভের সুখ পেতে পারেন। শিক্ষাক্ষেত্রে আপনার কর্মক্ষমতা আরও বাড়বে। চেষ্টা করলে সাফল্য পাবেন। সময়ে সময়ে আর্থিক লাভ হবে। সামাজিক কাজেও ব্যয় করবেন। গাড়ি কিনতে পারেন।

Advertisement

আরও পড়ুন- পেইনকিলার ক্ষতি করে কিডনি-লিভারের, রান্নাঘরের ৪ জিনিসেই কমে ব্যথা

মকর- এই রাশির জাতক-জদের জন্য এই বছরটি মিশ্র ফল বয়ে আনতে চলেছে। মকর রাশির জাতক-জাতিকাদের শনির সাড়ে সাতি চলছে। আপনি অতিরিক্ত উৎসাহে এমন কিছু করতে পারেন, যা আপনার ব্যথা এবং সমস্যা বাড়িয়ে তুলতে পারে। অল্প সময়ের জন্য বিনিয়োগ থেকে সতর্ক থাকুন। অন্যথায় ক্ষতি হতে পারে। এই বছরে আপনার খরচও বেশি হবে। এছাড়াও আপনি শখ এবং ভ্রমণে প্রচুর ব্যয় করতে পারেন। সম্পত্তিতে বিনিয়োগ আপনার জন্য শুভ হতে পারে।

কুম্ভ- এই রাশির জাতক-জাতিকাদের জন্য এই বছরটি খুব পরিশ্রমের হবে। শনি মঙ্গল নবম পঞ্চম যোগ করে একসঙ্গে বিচরণ করবে। বাড়ি বা জমি কেনার চেষ্টা করছেন যাঁরা, তাঁদের চেষ্টা সফল হবে। মাথায় ঋণের বোঝাও বাড়বে। যে কারণে মানসিক চাপ বাড়তে পারে। আঘাত এবং দুর্ঘটনার সম্ভাবনাও রয়েছে। তাই ঝুঁকিপূর্ণ কাজ থেকে দূরে থাকুন। কারও সঙ্গে তর্ক হতে পারে। পরিজনদের সঙ্গে বিবাদ করবেন না।  স্বাস্থ্য নিয়ে চিন্তিত থাকবেন। কোনও রোগকে হালকাভাবে নিয়ে ভুল করবেন না।

মীন- নতুন বছর মীন রাশির জন্য ভালো যাবে। বৃহস্পতির গমন এই বছরে লাভ ও উন্নতির সুযোগ দেবে। কাজের লোকদের সঙ্গে আপনার যোগাযোগ বৃদ্ধি পাবে। উন্নতির চমৎকার সুযোগ পেতে পারেন। আপনি পদোন্নতি এবং ভালো ইনক্রিমেন্টও পাবেন। ধর্মীয় কাজে ঘুরতে যেতে পারেন। আটকে থাকা কাজ শেষ হবে। আর্থিকভাবে আপনি শক্তিশালী থাকবেন। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement