Advertisement

Devguru Brihaspati Favorite Zodiac: সর্বদা বৃহস্পতি তুঙ্গে ২ রাশির, বাড়তেই থাকে অর্থ ও প্রতিপত্তি

Jupiter Favorite Zodiac Sign: বৃহস্পতিকে সমস্ত গ্রহের গুরুর মর্যাদা দেওয়া হয়েছে। তিনি জ্ঞান, কর্ম, নীতি এবং সম্মানের কারক হিসাবে বিবেচিত হয়। যাঁদের কোষ্ঠীতে বৃহস্পতি উচ্চ ঘরে থাকেন, তাঁদের সারাজীবনে কোনো কিছুর অভাব হয় না।

আপনার কোষ্ঠীর দুর্বল বৃহস্পতিকে তুষ্ট করুন এভাবে
Aajtak Bangla
  • কলকাতা,
  • 10 Aug 2023,
  • अपडेटेड 8:11 AM IST

Guru Favorite Zodiac Sign:  দেবগুরু বৃহস্পতিকে জ্ঞান, বুদ্ধিমত্তা, খ্যাতি, যশ এবং মান-সম্মানের কারক বলে মনে করা হয়। যদিও তার গতি ধীর, কিন্তু বৃহস্পতির প্রভাব খুব দ্রুত। তাঁর কৃপা ব্যতীত কোন মানুষই উন্নতি করতে পারেন না। গজকেশরী যোগ, হংস যোগ প্রভৃতি শুভ যোগ তার চলার ফলে গঠিত হয়। এটা বিশ্বাস করা হয় যে যাদের কোষ্ঠীতে  বৃহস্পতির শুভ অবস্থানে রয়েছে তারা সৎ এবং শান্তিপ্রিয়। বৃহস্পতিকে ধনু এবং মীন রাশির শাসক গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। এমন পরিস্থিতিতে, এই দুটি রাশির উপর গুরুর সর্বাধিক আশীর্বাদ বর্ষিত হয়। এই দুটি রাশিই গুরুর খুব প্রিয় বলে বিবেচিত হয়।

ধনু রাশি (Sagittarius)
ধনু রাশির শাসক গ্রহ হল বৃহস্পতি। এই রাশির উপর গুরুর আশীর্বাদ সবসময় থাকে। গুরুর কৃপায়, এই লোকেরা সর্বদা তাদের কর্মজীবনে অনেক উন্নতি করেন এবং উচ্চ অবস্থান অর্জন করেন। এর পাশাপাশি এই রাশির ব্যবসায়ীরাও ব্যবসায় অসাধারণ সাফল্য অর্জন করেন।

মীন রাশি (Pisces)
মীন রাশি বৃহস্পতির অন্যতম প্রিয় রাশি। গুরুর আশীর্বাদ সবসময় তাদের উপর থাকে। এই লোকেরা যে কাজে হাত দেয়, তারা তা সম্পন্ন করতে সফল হয়। এই রাশির জাতক জাতিকারা বিশেষ করে ব্যবসায় প্রচুর লাভ করেন।

এইভাবে গুরুকে আপনার কোষ্ঠীতে  শক্তিশালী করুন
যাদের কোষ্ঠীতে বৃহস্পতি নিম্ন ঘরে বা দুর্বল অবস্থানে থাকে, এই ধরনের লোকদেরও আতঙ্কিত হওয়ার দরকার নেই। এই লোকেরাও তার কৃপা পেতে পারেন। দুর্বল বৃহস্পতিযুক্ত ব্যক্তিদের বৃহস্পতিবার ব্রত করা উচিত। এই দিনে হলুদ কাপড় পরা উচিত। গুরুকে শক্তিশালী করতে আপনি 'ওঁম গ্রম গ্রীম গ্রানসা: গুরভে নমঃ, ওম বৃহস্পতিয়ে নমঃ'  মন্ত্রটিও জপ করতে পারেন। এ ছাড়া বেসন দিয়ে তৈরি লাড্ডু খেতে হবে এবং মধু, হলুদ দানা, হলুদ কাপড়, ফুল, হলুদ, বই, পোখরাজ, সোনাও দান করা যেতে পারে। 

Advertisement

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement