Advertisement

Kedar Yoga : ৫০০ বছর পর ৭ গ্রহের বিরল মিলন, সোনায় সোহাগা ৩ রাশির

জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই যোগ সমস্ত রাশির মানুষের জীবনে প্রভাব ফেলবে। তবে কিছু রাশির জাতকদের জীবনে এর বিশেষ প্রভাব দেখা যাবে। তাঁরা আকস্মিক অর্থ পাবে এবং অগ্রগতি হবে। আসুন জেনে নেওয়া যাক ওই রাশিগুলি কী কী।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • দিল্লি,
  • 06 Apr 2023,
  • अपडेटेड 10:19 PM IST
  • রাশিচক্রে কেদার যোগ
  • একসঙ্গে ৭ গ্রহের অবস্থান
  • ৩ রাশির দারুণ সৌভাগ্য

জ্যোতিষশাস্ত্রে গ্রহের গোচর, মিলন এবং এর থেকে সৃষ্ট যোগের বিশেষ গুরুত্ব রয়েছে। এই যোগগুলির মধ্যে কয়েকটি খুবই বিশেষ। কারণ এই ধরনের যোগগুলি বহু বছরে একবার গঠিত হয়। এমতাবস্থায় মানুষের জীবনে তাদের প্রভাবও অত্যন্ত কার্যকর। জ্যোতিষশাস্ত্র অনুসারে, প্রায় ৫০০ বছর পর আগামী ২৩ এপ্রিল কেদার যোগ (Kedar Yoga Benefits) গঠিত হতে চলেছে। রাশিফলের ৪র্থ ঘরে ৭টি গ্রহ অবস্থান করলে এই যোগ তৈরি হয়। এই যোগকে খুবই শুভ বলে মনে করা হয়।

জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই যোগ সমস্ত রাশির মানুষের জীবনে প্রভাব ফেলবে। তবে কিছু রাশির জাতকদের জীবনে এর বিশেষ প্রভাব দেখা যাবে। তাঁরা আকস্মিক অর্থ পাবে এবং অগ্রগতি হবে। আসুন জেনে নেওয়া যাক ওই রাশিগুলি কী কী।

মেষ রাশি (Aries)
জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই রাশির জাতক জাতিকারা সূর্য, গুরু, রাহু এবং বুধের উপস্থিতিতে ভাল ফল পাবেন। শুক্র দ্বিতীয় ঘরে এবং মঙ্গল ও চন্দ্র তৃতীয় ঘরে অবস্থান করবে। সেখানে শনি থাকবে একাদশ ঘরে। বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, সূর্য, বৃহস্পতি এবং মঙ্গল যখন আরোহণের তৃতীয় ঘরে থাকে তখন রাজ যোগ স্বয়ংক্রিয়ভাবে গঠিত হয়। অন্যদিকে, শনি যখন একাদশ ঘরে থাকে, তখন ব্যক্তি আকস্মিক আর্থিক সুবিধা পান। এই সময়ে সম্মান বৃদ্ধি হবে। ব্যক্তি সব কাজে সফলতা পাবেন। এ ছাড়া আপনি যদি নতুন কোনও কাজ শুরু করার কথা ভাবেন, তাহলেও এই সময়টি অনুকূল।

সিংহ রাশি (Leo)
কেদার যোগ এই রাশির জাতকদের অনুকূল ফল দেবে। ৭টি গ্রহ এই রাশির সপ্তম, নবম, দশম তথা লাভজনক অবস্থানে থাকবে। বিচক্ষণতার সঙ্গে কাজ করার জন্য এই সময়টি খুবই শুভ। এই সময়ে অংশীদারি কাজে লাভ হতে পারে। শুধু তাই নয়, এই সময়ে বেকাররা চাকরি পেতে পারেন। এছাড়াও, চাকরিজীবীদের পদোন্নতির সম্ভাবনা রয়েছে। ব্যবসায়ী শ্রেণী এই সময়ে প্রচুর মুনাফা অর্জন করবে। ব্যবসার প্রসারও ঘটতে পারে।

Advertisement

ধনু রাশি (Sagittarius)
জ্যোতিষশাস্ত্র অনুসারে, ধনু রাশির তৃতীয়, পঞ্চম, ষষ্ঠ এবং সপ্তম ঘরে কেদার যোগ তৈরি হতে চলেছে। জ্যোতিষীদের মতে এই সময়টি বিনিয়োগ, লটারি, শেয়ার বাজার ইত্যাদির জন্য খুবই শুভ। এই সময়ে আয় বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। আদালতের বিচারাধীন মামলা নিষ্পত্তি হতে পারে। এই সময়ে ফলাফল আপনার পক্ষে আসবে। স্ত্রীর সঙ্গে সম্পর্ক মজবুত হবে। সঙ্গীর সঙ্গে ভাল সময় কাটবে।

আরও পড়ুন - বুধ-শুক্র-রাহুর ত্রিগ্রহী যোগ, এই ৩ রাশির ভীষণ খারাপ সময়

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement