Advertisement

Kojagiri Purnima Lucky Zodiacs: ৯ বছর পর কোজাগরী ও চন্দ্রগ্রহণ, লক্ষ্মীর কৃপায় ৪ রাশির সম্পদ যোগ

৯ বছর পর শারদ পূর্ণিমায় চন্দ্রগ্রহণের ছায়া পড়েছে। ৯ বছর আগে শারদ পূর্ণিমার দিনে চন্দ্রগ্রহণ হয়েছিল। জ্যোতিষীদের মতে, ২০১৪ সালের ৮ অক্টোবর শারদ পূর্ণিমার দিনে সম্পূর্ণ চন্দ্রগ্রহণ হয়েছিল। যা ভারতেও দৃশ্যমান ছিল। চন্দ্রগ্রহণ ও লক্ষ্মীপুজোর জন্য লাভবান হবেন ৪ রাশির জাতক-জাতিকারা। 

কোজাগরী লক্ষ্মীপুজোর রাশিফল।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 27 Oct 2023,
  • अपडेटेड 6:56 PM IST
  • ৯ বছর পর শারদ পূর্ণিমায় চন্দ্রগ্রহণের ছায়া পড়েছে।
  • ৯ বছর আগে শারদ পূর্ণিমার দিনে চন্দ্রগ্রহণ হয়েছিল।

হিন্দু ধর্মে শারদ পূর্ণিমা ও চন্দ্রগ্রহণের বিশেষ গুরুত্ব রয়েছে। গ্রহণ একটি জ্যোতির্বিদ্যাগত ঘটনা। জ্যোতিষশাস্ত্রে এই দিনটিকে খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। হিন্দু পঞ্জিকা অনুসারে, আশ্বিন মাসের পূর্ণিমা তিথিকে বলা হয় শারদ পূর্ণিমা। এই দিনে দেবী লক্ষ্মীর আরাধনার পাশাপাশি চন্দ্র দেবতার আরাধনা করলে শুভ ফল মেলে। শারদ পূর্ণিমার দিনে চাঁদ ষোলকলায় পূর্ণ থাকে। লোকবিশ্বাস, এই দিনে শীতলতা এবং শান্তির অমৃত বর্ষণ করে। চলতি বছর শারদ পূর্ণিমায় চন্দ্রগ্রহণ রয়েছে। এই গ্রহণ ভারতেও দৃশ্যমান হতে চলেছে। এই লক্ষ্মীপুজো ৪ রাশির জন্য শুভ হবে। জেনে নিন কোন কোন রাশির জাতক-জাতিকারা বিশেষ সুবিধা পাবেন- 

৯ বছর পর শারদ পূর্ণিমায় চন্দ্রগ্রহণের ছায়া পড়েছে। ৯ বছর আগে শারদ পূর্ণিমার দিনে চন্দ্রগ্রহণ হয়েছিল। জ্যোতিষীদের মতে, ২০১৪ সালের ৮ অক্টোবর শারদ পূর্ণিমার দিনে সম্পূর্ণ চন্দ্রগ্রহণ হয়েছিল। যা ভারতেও দৃশ্যমান ছিল। চন্দ্রগ্রহণ ও লক্ষ্মীপুজোর জন্য লাভবান হবেন ৪ রাশির জাতক-জাতিকারা। 

কোজাগরী পূর্ণিমার শুভ সময়: পঞ্চাঙ্গ অনুসারে, চলতি বছর পূর্ণিমা তিথি ২৮ অক্টোবর ভোর ৪টে ১৭ মিনিটে শুরু হবে। ২৯ অক্টোবর মধ্যরাত ১টা ৫৩ মিনিটে শেষ হবে। কোজাগরী পুজো নিশীথে করা হয়। ২৮ অক্টোবর রাত ১১টা ৩৯ মিনিট থেকে ১২টা ৩১ মিনিট পর্যন্ত লক্ষ্মীপুজোর শুভ সময়। এদিন বিকেল ৫টা ১৯ মিনিটে চন্দ্রোদয় ঘটবে।

মকর- কোজাগরী লক্ষ্মীপূর্ণিমা ও চন্দ্রগ্রহণ এই রাশির জন্যও শুভ হতে পারে। দেবী লক্ষ্মীর কৃপায় ব্যবসায় প্রচুর সাফল্য পেতে পারেন। যে পরিকল্পনা করছেন তাতে সাফল্য লাভ করবেন। সাফল্যর পূর্ণ সম্ভাবনা রয়েছে। কাজের সূত্রে ভ্রমণে যাওয়ার সুযোগ পেতে পারেন। পরিবারের সঙ্গে ভালো সময় কাটবে। দেবী লক্ষ্মীর কৃপায় সম্পদ বৃদ্ধি পাবে। আপনার আর্থিকলাভের সম্ভাবনা। 

Advertisement

মিথুন- এই রাশির জাতক-জাতিকাদের জন্য  কোজাগরী লক্ষ্মীপুজো শুভ হতে পারে। এই রাশির জাতক জাতিকা-জাতিকারা দেবী লক্ষ্মীর বিশেষ আশীর্বাদ পাবেন। প্রতিটি ক্ষেত্রে সাফল্য পেতে পারেন। আপনার অর্থ লাভ হতে পারে। দীর্ঘদিনের অমীমাংসিত কাজ শেষ হবে। সবার প্রিয় হয়ে উঠতে পারেন। সমাজে সম্মান বাড়বে। এর পাশাপাশি আপনি পরিবারের সঙ্গে ভাল সময় কাটাবেন। আয়ের নতুন উৎস খুলতে পারে। আপনার সঙ্গীর সঙ্গে ভালো সময় কাটাবেন। ব্যবসায় প্রচুর সাফল্যের পাশাপাশি প্রচুর লাভও হতে পারে।

কর্কট- বছরের শেষ চন্দ্রগ্রহণ কর্কট রাশির জাতক-জাতিকাদের জন্য শুভ হতে পারে। এই রাশির জাতক জাতিকারা হঠাৎ করে আর্থিক লাভ পেতে পারেন। দেবী লক্ষ্মীর কৃপায় আর্থিক অবস্থাও মজবুত হতে পারে। চাকরিজীবীরাও উন্নতি করবেন। শুভ যোগে সম্পত্তি বা গাড়ি কিনতে পারেন। পরিবারের তরফ থেকে পূর্ণ সমর্থন পেতে পারেন। আইনি বিষয়ে সাফল্য পাবেন।

বৃশ্চিক- বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের আয় ব্যাপকভাবে বৃদ্ধি পাবে। ভাগ্য আপনাকে পূর্ণ সমর্থন করবে। আয়ের নতুন উৎস তৈরি হবে। কর্মজীবন এবং ব্যবসায়ও আপনি কাঙ্ক্ষিত সাফল্য পাবেন। নভেম্বর মাসে সূর্যদেবও বৃশ্চিক রাশিতে গমন করবেন। এই কারণে বৃশ্চিক রাশির জাতক-জাতিকারা সবচেয়ে বেশি লাভবান হবেন।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement