Advertisement

Janmasthami 2023 Rashifal: আসছে জন্মাষ্টমী, ৪ রাশির ইচ্ছাপূরণ করবেন নাড়ু গোপাল

Janmashtami 2023: জন্মাষ্টমীর উৎসব ভারতে খুব আড়ম্বরের সঙ্গে পালিত হয়। এই দিনে ভগবান বিষ্ণু কৃষ্ণ রূপে অবতীর্ণ হন। সেই থেকে এই দিনটি কৃষ্ণ জন্মোৎসব হিসেবে পালিত হয়। আসুন জেনে নিই কবে কৃষ্ণ জন্মাষ্টমী। এবং কৃষ্ণের কৃপা এই দিনে কোন রাশির জাতকরা পাবে।

জন্মাষ্টমীতে কৃষ্ণের আশীর্বাদ ৪ রাশিতে
Aajtak Bangla
  • কলকাতা,
  • 16 Jul 2023,
  • अपडेटेड 7:37 PM IST

Janmasthami 2023 Rashifal: কৃষ্ণ জন্মাষ্টমী হিন্দু ধর্মাবলম্বীদের একটি বড় উৎসব। ভাদ্রপদ মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে ভগবান বিষ্ণু ভগবান কৃষ্ণরূপে অবতীর্ণ হন।  এই দিনটি কৃষ্ণ জন্মোৎসব হিসেবে পালিত হয়ে আসছে। ভগবান শ্রীকৃষ্ণ মথুরায় জন্মগ্রহণ করেন। তার জন্মের সময় আকাশে রোহিণী নক্ষত্র ছিল। ভগবান শ্রীকৃষ্ণের ভক্তরা রাত ১২ টায় কৃষ্ণের জন্মোৎসব উদযাপন করে। আসুন জেনে নেওয়া যাক এই বছর অর্থাৎ ২০২৩ সালে জন্মাষ্টমী কবে।

কৃষ্ণ জন্মাষ্টমী তিথি
এ বছর অষ্টমী তিথি শুরু হবে ৬ সেপ্টেম্বর বিকাল ৩.৩৮ মিনিটে এবং শেষ হবে ৭ সেপ্টেম্বর বিকেল ৪.১৫ মিনিটে। এমন পরিস্থিতিতে আগামী ৬ সেপ্টেম্বর জন্মাষ্টমীর ব্রত পালন করা হবে।

জন্মাষ্টমীর গুরুত্ব
বিশ্বাস অনুসারে, কৃষ্ণ জন্মাষ্টমীতে ভগবান শ্রীকৃষ্ণের আরাধনা করলে মানুষের মনোবাঞ্ছা পূরণ হয়। সেই সঙ্গে শ্রীকৃষ্ণের আশীর্বাদ ও কৃপাও থাকে। যারা ব্রত রাখেন, তারাও মধ্যরাতে সম্পূর্ণ আচার-অনুষ্ঠানের সঙ্গে পুজো-অর্চনা করেন। এই দিনে সারা দেশের মন্দিরগুলি বিশেষভাবে সজ্জিত করা হয়।

ভক্তরা তাদের ভক্তি অনুসারে জন্মাষ্টমীতে ব্রত করেন। এর পাশাপাশি ভগবান শ্রীকৃষ্ণের বিশেষ পূজা করা হয়।  ভগবান শ্রীকৃষ্ণ মাঝরাতে জন্মগ্রহণ করেছিলেন। মানুষ এই দিন বাড়িতে  নাড়ুগোপালের পুজো করেন। এরপর তাকে সুন্দর পোশাক পরিয়ে ফুল ইত্যাদি নিবেদন করা হয়। গোপালকে  ভোগ নিবেদন করা হয় এবং সেই ভোগটি প্রসাদ হিসাবে বিতরণ করা হয়।

জ্যোতিষ মতে কিছু রাশির জাতকদের ওপর কৃষ্ণের বিশেষ আশীর্বাদ থাকে। এঁরা সমস্ত ধরনের সুখ, সুবিধা ও সৌভাগ্য লাভ করে থাকেন। জন্মাষ্টমীতে কৃষ্ণের আশীর্বাদে কোন কোন রাশির জাতক জীবনে উন্নতির শীর্ষে পৌঁছবে চলুন জেনে নেওয়া যাক।

বৃষ রাশি (Taurus)
এই রাশির জাতকরা কৃষ্ণের বিশেষ আশীর্বাদ লাভ করে থাকেন। এই রাশির জাতকরা কৃষ্ণের আশীর্বাদে সমস্ত ধরনের কাজ ও চেষ্টায় সফল থাকেন। ভাগ্য এঁদের সঙ্গে থাকে। ভাগ্যের জোরে সমস্ত কাজে জয়ী হন এই রাশির জাতকরা। যা এঁদের সাফল্যের শীর্ষে পৌঁছে দিতে সাহায্য করে। আপনারা কখনওই কৃষ্ণের পুজো করতে ভুলবেন না। এর ফলে আপনার ওপর সর্বদা গোপালের আশীর্বাদ বজায় থাকবে।

Advertisement

​কর্কট রাশি (Cancer)​
কৃষ্ণের প্রিয় রাশির তালিকায় দ্বিতীয় রাশি হল কর্কট। শাস্ত্র মতে গোপালের আশীর্বাদে এই রাশির জাতকরা মৃত্যুর পর মোক্ষ লাভ করেন। ধর্মীয় নিয়ম পালন করলে ও সকলের ওপর বিশ্বাস প্রদর্শন করলে এই রাশির জাতকদের কখনও পিছন ফিরে তাকাতে হয় না। কৃষ্ণের আশীর্বাদে সর্বদা ইতিবাচক ফলাফল লাভ করেন কর্কট রাশির জাতকরা। আপনি কৃষ্ণের সঙ্গে  রাধারানির পুজো করলে সর্বশ্রেষ্ঠ ফলাফল লাভ করতে পারবেন।

​সিংহ রাশি (Leo)​
নাড়ু গোপালের আশীর্বাদে সিংহ রাশির জাতকরা সবসময় সুখী ও সমৃদ্ধ জীবনযাপন করে থাকেন। কানাইয়ের বিশেষ আশীর্বাদে এই রাশির জাতকরা সমস্ত কাজে শুভ ফলাফল লাভ করেন। এই রাশির জাতকরা অত্যন্ত পরিশ্রমী। এঁদের ইচ্ছা-আকাঙ্খা কখনও অসম্পূর্ণ থাকে না। পরিশ্রমের ফল লাভের জন্য কৃষ্ণের ধ্যান করা উচিত সিংহ রাশির জাতকদের।

​তুলা রাশি (Libra)​
তুলা রাশির জাতকরা ভাগ্যশালী ব্যক্তিদের মধ্যে অন্যতম। এঁদের মাথায় সবসময় নাড়ুগোপালের আশীর্বাদ থাকে। সুখ-বৈভব ও বিলাসিতা পূর্ণ জীবন কাটান এঁরা। তুলা রাশির জাতকরা সমাজে প্রতিষ্ঠিত ও সম্মানিত হন। আপনারা সর্বদা কৃষ্ণ মহিমা পাঠ করা উচিত। ভবিষ্যতে এর সুফল পাবেন তুলা রাশির জাতকরা।
 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement