Advertisement

Lucky Zodiac from 14 January: মকর সংক্রান্তির আগের রাতে দুই শুভ যোগ, বাম্পার লাভ ৫ রাশির ভাগ্যে

Lucky Zodiac from Lohri 2024: মকর সংক্রান্তির এক দিন আগের রাতে লোহরি উৎসব উদযাপিত হয়। এই বছর অর্থাৎ ২০২৪ সালে মকর সংক্রান্তি ১৫ জানুয়ারি পালিত হবে, তাই ১৪ জানুয়ারি রাতে লোহরি উদযাপিত হবে। এই বছর, লোহরি উৎসবে রবি যোগ এবং সিদ্ধি যোগে দুটি শুভ যোগ তৈরি হচ্ছে, যা ৫ টি রাশির জাতকদের দারুণ উপকার দেবে।

মকর সংক্রান্তি থেকে ভাগ্যের সঙ্গ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 09 Jan 2024,
  • अपडेटेड 11:08 AM IST

Lucky Zodiac from Lohri 2024: মকর সংক্রান্তির এক দিন আগের রাতে লোহরি উৎসব উদযাপিত হয়। এই বছর অর্থাৎ ২০২৪ সালে  মকর সংক্রান্তি ১৫ জানুয়ারি পালিত হবে, তাই ১৪  জানুয়ারি রাতে লোহরি উদযাপিত হবে। এই বছর, লোহরি উৎসবে  রবি যোগ এবং সিদ্ধি যোগে দুটি শুভ যোগ তৈরি হচ্ছে, যা ৫ টি রাশির জাতকদের দারুণ উপকার দেবে। 

প্রসঙ্গত, চিরাচরিত আবেগ ও উচ্ছ্বাসের মধ্যে দিয়ে লোহরি উৎসব পালিত হয় মূলত পঞ্জাব ও উত্তর ভারতের অন্যান্য অংশে। এই উৎসব আসলে ঘরে রবি শষ্য তোলার উদযাপন। যে ফসলের বপন হয় শীতকালে। সেজন্য এই উৎসবের অবিচ্ছেদ্য অঙ্গ হল সর্ষের পাতা, তিল, গম ও শাকের মতো ফসল। উৎসবের অঙ্গ হিসেবে অগ্নি প্রজ্জ্বলনের পর নৈশভোজ পরিবেষণ করা হয়। তিল ও গুড় চিরাচরিত খাদ্য হিসেবে গ্রহণ করা হয়। অগ্নি প্রজ্জ্বলন লোহরি উৎসবের অবিচ্ছেদ্য অংশ। এরপর ঢোল ও গানের তালে আগুন ঘিরে নাচে মেতে ওঠেন বিভিন্ন পরিবারের লোকজন। পঞ্জাবে রবি ফসল তোলার প্রাক লগ্নে লোহরি উৎসব পালন করা হয়। ফসল তোলার আগে এই উৎসবের মাধ্যমে ঈশ্বরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। লোহরির রাত বছরের দীর্ঘতম রাত হিসেবে মনে করা হয়। চান্দ্র পঞ্জিকা অনুসারে,, এই উৎসবের মাধ্যমে দক্ষিণায়নের অবসান সূচিত হয়। সেইসঙ্গে বছরে শীতলতম মাসের সমাপ্তি হিসেবেও চিহ্নিত হয় এই উৎসবে। কারণ,এরপর থেকে পূথিবীর সূর্যের কাছে আসতে শুরু করে। প্রচলিত উপকথা অনুযায়ী, অগ্নি প্রজ্জ্বলন করে লোহরিতে সূর্য দেবতার কাছে সুখ ও সমৃদ্ধির কামনা করা হয়। এই উৎসবের পরের দিনই মকর সংক্রান্তি উৎসব। চলুন জেনে নেওয়া যাক, এই বছর লোহরি উৎসব থেকে কোন রাশির জাতকরা ভাগ্যের সঙ্গ পাচ্ছে। 

Advertisement

বৃষ রাশি (Taurus)
লোহরি বৃষ রাশির জাতকদের জন্য আর্থিক সুবিধা নিয়ে আসবে। এছাড়াও, আপনার কর্মজীবন এবং ব্যক্তিগত জীবনের সঙ্গে সম্পর্কিত সমস্যার সমাধান হবে। আপনার জীবনে স্বস্তি এবং সুখ থাকবে। সাদা তিল দান করলে ঈশ্বরের আশীর্বাদ আসবে।

মিথুন রাশি (Gemini)
মিথুন রাশির জাতক জাতিকাদের কর্মজীবনে ইতিবাচক পরিবর্তন আসবে এবং এগুলো আপনাকে বড় সুবিধা দিতে পারে। আটকে থাকা টাকা উদ্ধার হতে পারে। এতে অর্থনৈতিক অবস্থার উন্নতি হবে। সূর্যদেবকে জল নিবেদন করলে উপকার হবে।

তুলা রাশি (Libra)
তুলা রাশির জাতকদের জীবনে শুভ দিন শুরু হবে। টাকা পাবেন। পদ, প্রতিপত্তি ও প্রভাব বৃদ্ধি পাবে। কোনো ভালো খবর পেতে পারেন। পরিবার থেকে সহযোগিতা পাবেন। খাবার দান করুন, শুভ ফল পাবেন।

বৃশ্চিক রাশি (Scorpio)
বৃশ্চিক রাশির জাতকরা কর্মক্ষেত্রে সাফল্য পাবেন। চাকরি ও ব্যবসায় উন্নতির সম্ভাবনা রয়েছে। আটকে থাকা কাজ এখন দ্রুত সম্পন্ন হবে। অর্থনৈতিক অবস্থা স্বাভাবিক থাকবে। গুড় বা গুড় থেকে তৈরি জিনিস দান করুন। 

কুম্ভ রাশি (Aquarius)
কুম্ভ রাশির জাতক জাতিকাদের জন্যও এই সময়টি উপকারী। নতুন সম্পত্তি কেনার পরিকল্পনা সফল হতে পারে। নতুন গাড়ি কিনতে পারেন। গরম কাপড় দান করলে উপকার হবে। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement