Advertisement

Lord Shiva Favourite Zodiac Sign: এই ৪ রাশির মানুষ ভগবান শিবের খুব প্রিয়, সারা জীবন বিশেষ আশীর্বাদ পান

সোমবারকে ভগবান শিবের উদ্দেশ্যে উৎসর্গ করা হয়। বিশ্বাস করা হয় যে এই দিনে ভগবান শিবের আরাধনা করলে তার বিশেষ আশীর্বাদ পাওয়া যায়। সেই সঙ্গে এই দিনে ভগবান শিবের রুদ্রাভিষেক করলে ভক্তদের সব ইচ্ছা পূরণ হয়।

এই ৪ রাশির মানুষ ভগবান শিবের প্রিয়
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 06 Aug 2023,
  • अपडेटेड 5:03 PM IST
  • জ্যোতিষশাস্ত্রে এমন কিছু রাশির উল্লেখ আছে যাদের উপর শিবের আশীর্বাদ রয়েছে
  • এসব রাশির জাতকরা জীবনে ভগবান শিবের বিশেষ আশীর্বাদ পান

সোমবারকে ভগবান শিবের উদ্দেশ্যে উৎসর্গ করা হয়। বিশ্বাস করা হয় যে এই দিনে ভগবান শিবের আরাধনা করলে তার বিশেষ আশীর্বাদ পাওয়া যায়। সেই সঙ্গে এই দিনে ভগবান শিবের রুদ্রাভিষেক করলে ভক্তদের সব ইচ্ছা পূরণ হয়। কথিত আছে যে ভগবান শিবের কৃপায় জীবনের সমস্ত ঝামেলা থেকে মুক্তি পাওয়া যায়। যদিও ভগবান শঙ্কর তাঁর প্রতিটি ভক্তের কষ্ট দূর করেন। কিন্তু জ্যোতিষশাস্ত্রে এমন কিছু রাশির উল্লেখ আছে যাদের উপর শিবের আশীর্বাদ রয়েছে। আসুন জেনে নিই সেই ৪টি রাশি সম্পর্কে।

মেষ রাশি- জ্যোতিষ শাস্ত্র অনুসারে মেষ রাশির অধিপতি হলেন মঙ্গল দেব। মঙ্গলকে ভগবান শিবের একটি অংশ হিসাবে বিবেচনা করা হয়। এটা বিশ্বাস করা হয় যে তাঁর কৃপায় এই রাশির জাতকরা তাদের জীবনে ভগবান শিবের বিশেষ আশীর্বাদ পান। এমনটা বিশ্বাস করা হয় যে মেষ রাশির জাতক জাতিকারা যদি ভগবান শিবের উপাসনা করে এবং সোমবার শিবলিঙ্গে অভিষেক করে তাহলে তাঁদের জীবনের সমস্ত ঝামেলা দূর হয়ে যায়।

বৃশ্চিক রাশি

জ্যোতিষ শাস্ত্র অনুসারে মঙ্গল বৃশ্চিক রাশির অধিপতি। এর পাশাপাশি এই রাশির জাতক জাতিকাদের রয়েছে শিবের বিশেষ আশীর্বাদ। এমনটা বিশ্বাস করা হয় যে এই রাশির জাতকরা যদি প্রতি সোমবার শিবলিঙ্গে এক গ্লাস জল অর্পণ করেন, তাহলে ভোলে বাবার কৃপায় তাদের সমস্ত ঝামেলা দূর হয়ে যায়। এ ছাড়া সব ধরনের ভয় থেকে মুক্তি পাওয়া যায়।

মকর রাশি

জ্যোতিষশাস্ত্র অনুসারে, মকর রাশি হল ভগবান শিবের অন্যতম প্রিয় রাশি। এই রাশির অধিপতি হলেন শনিদেব, যিনি শিবের প্রিয় ভক্ত। তাই মকর রাশির মানুষের উপর শিবের বিশেষ আশীর্বাদ রয়েছে। এমনটা বিশ্বাস করা হয় যে এই রাশির লোকেরা যদি সোমবার শিবলিঙ্গে বেলপত্র, গঙ্গার জল, গরুর দুধ অর্পণ করেন তাহলে তাঁদের সমস্ত ঝামেলা দূর হয়ে যায়। এর পাশাপাশি সব কাজে সফলতাও পাওয়া যায়।

Advertisement

কুম্ভ রাশি

কুম্ভ রাশির অধিপতি শান দেব হিসাবেও বিবেচিত হয়। এই কারণেই ভগবান শনির বিশেষ কৃপা সহ এই রাশির জাতকরাও ভগবান শিবের আশীর্বাদ পান। কথিত আছে যে কুম্ভ রাশির জাতক জাতিকারা যদি ভগবান শিবের উপাসনা করেন, তাহলে তারা সহজেই তাঁকে খুশি করতে পারেন। কুম্ভ রাশির জাতকদের শিবলিঙ্গে জল নিবেদনের পরামর্শ দেওয়া হয়।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement