Advertisement

Lord Shiva Favourite Zodiac: যে কোনও বিপদে শিব ঠাকুরই সহায়, ভোলেবাবার কৃপায় যশ-খ্যাতি পান ৫ রাশি

Lord Shiva Favourite Zodiac: হিন্দু ধর্মে ভগবান শিবকে প্রধান দেবতা হিসাবে মানা হয়ে থাকে। এঁকে দেবতাদের প্রধান মহাদেব বলা হয়ে থাকে। তন্ত্র সাধনাতে এই শিবকে ভৈরবও বলা হয়। সৃষ্টির উৎপত্তি, স্থিতি ও সংহারের মূলে শিব রয়েছেন বলে মনে করা হয়। ভোলেনাথ খুব অল্পতেই সন্তুষ্ট হন। আর নিজের কৃপা সকলের ওপর বর্ষণ করেন।

ভগবান শিবের প্রিয় রাশি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 07 Jul 2024,
  • अपडेटेड 4:10 PM IST
  • হিন্দু ধর্মে ভগবান শিবকে প্রধান দেবতা হিসাবে মানা হয়ে থাকে।

হিন্দু ধর্মে ভগবান শিবকে প্রধান দেবতা হিসাবে মানা হয়ে থাকে। এঁকে দেবতাদের প্রধান মহাদেব বলা হয়ে থাকে। তন্ত্র সাধনাতে এই শিবকে ভৈরবও বলা হয়। সৃষ্টির উৎপত্তি, স্থিতি ও সংহারের মূলে শিব রয়েছেন বলে মনে করা হয়। ভোলেনাথ খুব অল্পতেই সন্তুষ্ট হন। আর নিজের কৃপা সকলের ওপর বর্ষণ করেন। তবে কিছু এমন রাশি রয়েছে যাঁদের ওপর শিব তাঁর কৃপাদৃষ্টি দিয়ে থাকেন। শিবজির কৃপায় এই জাতকদের সব কাজ খুব সহজেই হয়ে যায়। আসুন এই রাশিদের সম্পর্কে জেনে নিই। 

মেষ রাশি
ভগবান শিবের মেষ রাশির জাতকদের খুবই পছন্দ করেন। মঙ্গলের এই রাশির জাতকদের সব বিগড়ে থাকা কাজ শিবের কৃপায় সম্পন্ন হয়। মেষ রাশির জাতকদের  ভোলেনাথের আশীর্বাদে সব কাজে সফলতা পাওয়া যায়। এই রাশির জাতকদের শিবের আশীর্বাদে সব সঙ্কট ও চ্যালেঞ্জ শেষ হয়ে যায়। এই জাতকেরা নিজেদের জীবনে খুব উন্নতি করে। 

বৃশ্চিক রাশি
বৃশ্চিক রাশির জাতকদের উপর ভোলেনাথের বিশেষ আশীর্বাদ রয়েছে। এই রাশির জাতক জাতিকারা খুব সাহসী এবং তাদের লক্ষ্য অর্জনের জন্য কঠোর পরিশ্রম করে। এই রাশির জাতক জাতিকারা কোনও কঠিন পরিস্থিতিকে ভয় পায় না। এই লোকেরা খুব আবেগপ্রবণ প্রকৃতির হয় এবং মানুষকে সাহায্য করার জন্য সর্বদা প্রস্তুত থাকে। এই কারণেই ভোলেনাথ এই রাশির মানুষদের খুব পছন্দ করেন। 

মকর রাশি
এই রাশির অধিপতি হলেন শনিদেব, যিনি শিবের কৃপায় ন্যায়ের দেবতার পদ লাভ করেন। এই রাশির জাতক জাতিকাদের সর্বদা ভগবান শঙ্করের আশীর্বাদ থাকে। এই রাশির জাতক জাতিকারা যদি সত্যিকারের চিত্তে শিবের আরাধনা করেন তাহলে তাদের জীবনে কখনও ব্যর্থতার সম্মুখীন হতে হবে না। সঙ্কটের সময়ে, আপনার উচিত ভগবান শিবের পঞ্চাক্ষরী মন্ত্র ওম নমঃ শিবায় জপ করা।

Advertisement

কুম্ভ রাশি
কুম্ভ রাশির জাতকরাও শিবের কৃপাধন্য। এই রাশির অধিপতি হলেন ভগবান শনি। শিবের আশীর্বাদে  এই রাশির জাতকরা কখনই সম্পদ, সুখ বা সমৃদ্ধির অভাব অনুভব করবে না। তাঁরা সমস্ত প্রতিকূলতা কাটিয়ে উঠতে এবং একটি পরিপূর্ণ পারিবারিক জীবন উপভোগ  করতে পারে মহাদেবের কৃপায়। ভগবান শিবের কৃপায়, তারা অনায়াসে তাঁদের আদর্শ জীবন সঙ্গী খুঁজে পায়। ভগবান শঙ্করকে খুশি করার জন্য তাদের খুব বেশি প্রচেষ্টা করার প্রয়োজন নেই। কুম্ভ রাশির জাতকরা স্বভাবে আন্তরিক এবং পরোপকারী। ভগবান শিব সর্বদা তাদের প্রতি দয়ালু থাকেন। শিবের উপাসনা কুম্ভ রাশির জাতকদের জীবনকে আনন্দে ভরিয়ে তোলে। মাসিক শিবরাত্রিতে ভগবান শিবের রুদ্রাভিষেক করলে ও আখের রস নিবেদন করলে তিনি প্রসন্ন হন। 

মীন রাশি
মীন রাশির মানুষের মধ্যে আধ্যাত্মিকতা ও সহানুভূতি থাকে। এটি ভোলেনাথের প্রিয় রাশি। মীন রাশির জাতক জাতিকাদের মধ্যে ঐশ্বরিক চেতনার গুণ রয়েছে যার কারণে এই লোকেরা শিবের আশীর্বাদ লাভ করে। ভগবান শিবের কৃপায় এই রাশির জাতকরা জীবনে কখনও হতাশ হন না। এই মানুষগুলো সবসময় ভোলেনাথের আশীর্বাদ নিয়ে এগিয়ে যায়। তারা সমাজে খুবই জনপ্রিয়।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement