Advertisement

Numerology: শনিদেবের প্রিয় এই তারিখগুলিতে জন্মানো ব্যক্তিরা, দেরিতে সাফল্য-অর্থ

Ank Shastra: জ্যোতিষে যেমন ১২টি রাশি আছে, তেমন সংখ্যাতত্ত্বে রয়েছে ৯টি মূলাঙ্ক। কারও জন্মতারিখ ও নামের ভিত্তিতে তৈরি হয় মূলাঙ্ক। এই যেমন কারও জন্মতারিখ ১৫ হলে মূলাঙ্ক হবে ১ এবং ৫-এর যোগফল ৬। 

Numerology।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 23 Sep 2023,
  • अपडेटेड 5:02 PM IST
  • জ্যোতিষে যেমন ১২টি রাশি আছে, তেমন সংখ্যাতত্ত্বে রয়েছে ৯টি মূলাঙ্ক।
  • কারও জন্মতারিখ ও নামের ভিত্তিতে তৈরি হয় মূলাঙ্ক।

জ্যোতিষ শাস্ত্র অনুসারে, কারও জন্মকোষ্ঠীতে শনির অবস্থান শক্তিশালী হলে আপনি সারা জীবন শুভ ফল পাবেন। সংখ্যাতত্ত্ব অনুসারেও রয়েছে শনির প্রিয় সংখ্যা। সংখ্যাতত্ত্বেও প্রতিটি সংখ্যার রয়েছে অধিপতি রয়েছে। সেই সংখ্যার জাতক-জাতিকাদের উপর থাকে ওই গ্রহের প্রভাব। জ্যোতিষে যেমন ১২টি রাশি আছে, তেমন সংখ্যাতত্ত্বে রয়েছে ৯টি মূলাঙ্ক। কারও জন্মতারিখ ও নামের ভিত্তিতে তৈরি হয় মূলাঙ্ক। এই যেমন কারও জন্মতারিখ ১৫ হলে মূলাঙ্ক হবে ১ এবং ৫-এর যোগফল ৬। 

সংখ্যাতত্ত্ব অনুসারে, ৮ মূলাঙ্কের জাতক-জাতিকাদের প্রতি সদয় হন শনিদেব। শনিদেব কর্মফল অনুসারে ব্যক্তিকে পুরস্কার বা শাস্তি দেন। তিনি কর্মদাতা ও ন্যায়দানকারী। সংখ্যাতত্ত্ব অনুসারে, শনির প্রিয় সংখ্যা ৮। শনিদেব এই মূলাঙ্কের অধিপতি। মকর এবং কুম্ভ রাশিরও অধিপতি শনিদেব। সংখ্যাতত্ত্ব অনুসারে, যে ব্যক্তিদের জন্ম তারিখ মাসের ৮, ১৭ এবং ২৬ তারিখ তাঁদের মূলাঙ্ক ৮। এই মূলাঙ্কের ব্যক্তিদের উপর শনিদেবের বিশেষ আশীর্বাদ রয়েছে। ৮, ১৭ এবং ২৬ তারিখে জন্মগ্রহণকারী ব্যক্তিরা খুব পরিশ্রমী হন। জীবনে সাফল্য অর্জনের জন্য ভুল পথ বেছে নেন না। নিজের সমস্ত দায়িত্ব খুব ভালভাবে পালন করেন। নিজের ভুল স্বীকার করার সাহস থাকে।

ব্যক্তিত্ব বোঝা কঠিন- সংখ্যাতত্ত্ব অনুসারে, ৮ মূলাঙ্কের জাতক-জাতিকারা খুব রহস্যময় হন। এই মূলাঙ্কের জাতক-জাতিকাদের বোঝা খুব কঠিন। তাঁদের মনে কী চলছে তা বোঝা যায় না চট করে। একগুঁয়ে প্রকৃতির হন। প্রায়শই নিজেদের অন্যদের থেকে আলাদা বিবেচনা করা শুরু করেন। খুব বেশি কথা বলা এড়িয়ে চলেন তাঁরা। কম কথা বলা পছন্দ করেন।

দেরিতে দীর্ঘস্থায়ী সাফল্য- এই মূলাঙ্কের জাতক-জাতিকারা তাড়াহুড়ো করে কোনও কাজ করেন না। বরং সম্পূর্ণ পরিকল্পনা নিয়ে ধীরে ধীরে এগিয়ে যান। তাঁরা দেরিতে জীবনে সাফল্য অর্জন করেন। শনি সদয় হওয়ায় সাফল্য অর্জনের পর দীর্ঘ সময় তা ধরে রাখতে পারেন। এই মূলাঙ্কের জাতক-জাতিকারা শো-অফ করতে পছন্দ করেন না। তাঁরা শান্ত মাথায় কাজ করতে পছন্দ করেন। কঠোর পরিশ্রমের সাফল্য দেরিতে পান। ৩০ বছর বয়সের পর জীবনে নিজের জায়গা তৈরি করেন।

Advertisement

অর্থকড়ি- এই ব্যক্তিরা অর্থকড়ির ব্যাপারে সতর্ক হোন। তাড়াহুড়ো করে অর্থ ব্যয় করেন না। তাই কখনও অর্থের অভাবের সম্মুখীন হন না।

কাজের প্রতি নিবেদিত- ৮ মূলাঙ্কের জাতক-জাতিকারা পরিশ্রমী হন। কাজের প্রতি থাকে তাঁদের আবেগ। নির্ভীক হন। নিষ্ঠার কারণে তাঁরা সমাজে অনেক সম্মান পান।

যে বিষয়গুলি মাথায় রাখবেন- এই মানুষদের জীবনে অনেক উত্থান-পতন থাকে। সেজন্য তাঁদের অত্যন্ত ধৈর্য ও বুদ্ধিমত্তার সঙ্গে কাজ করা উচিত। তাঁদের উচ্চ উচ্চাকাঙ্ক্ষা আছে। এ কারণে কঠোর ও একগুঁয়ে প্রকৃতির হন। এসব মানুষের আর্থিক অবস্থা ভালো। তবে ভেবেচিন্তে টাকা খরচ করুন। রাজার মতো জীবনযাপন করতে সঞ্চয়ী হোন।

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement