Advertisement

Monday Lucky Zodiac: প্রীতি যোগ এবং স্বাতী নক্ষত্রের শুভ সংযোগ, নবরাত্রির দ্বিতীয়াতেই কপাল ফিরছে ৫ রাশির

16 October Lucky Zodiac Sign: সোমবার নবরাত্রির দ্বিতীয় দিন, এই দিন মা দুর্গার দ্বিতীয় শক্তি ব্রহ্মচারিণীর পূজা করা হবে। এছাড়াও এই দিনটি মহাদেব ও চন্দ্র দেবকে উৎসর্গ করা হয়। এই দিনে, লক্ষ্মী যোগ, বুধাদিত্য যোগ, প্রীতি যোগ এবং স্বাতি নক্ষত্রের একটি শুভ সংযোগও ঘটছে, যা মেষ এবং মিথুন সহ এই ৫টি রাশির উপর শুভ প্রভাব ফেলবে। আসুন জেনে নেওয়া যাক সোমবার কোন ৫টি রাশির জাতক-জাতিকারা খুব ভাগ্যবান হবেন।

সোমবার নবরাত্রির দ্বিতীয় দিন সৌভাগ্য ৫ রাশির
Aajtak Bangla
  • কলকাতা,
  • 15 Oct 2023,
  • अपडेटेड 5:50 PM IST

Navratri 2nd Day 2023 Rashifal: সোমবার, ১৬  অক্টোবর, চাঁদ তুলা রাশিতে উপস্থিত হবে, যেখানে গ্রহগুলির সেনাপতি মঙ্গল ইতিমধ্যেই উপস্থিত রয়েছে। চন্দ্র ও মঙ্গলের মিলনে লক্ষ্মী যোগ তৈরি হবে। এছাড়াও কন্যা রাশিতে বুধ ও সূর্যের উপস্থিতির কারণে বুধাদিত্য যোগও তৈরি হবে। এর পাশাপাশি সোমবার শারদীয়া নবরাত্রির দ্বিতীয় দিনে প্রীতি যোগ ও স্বাতী নক্ষত্রের একটি শুভ সংযোগও  ঘটছে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই শুভ যোগে পুজো করলে অক্ষয় পুণ্য পাওয়া যায়। বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, গ্রহের প্রভাব এবং শুভ যোগের কারণে সোমবার দিনটি ৫টি রাশির জন্য খুবই উপকারী হতে চলেছে। এই রাশির জাতকদের কর্মজীবনে উন্নতির শুভ সম্ভাবনা থাকবে এবং তারা তাদের পিতামাতার আশীর্বাদও পাবেন।

মেষ রাশি (Aries)
১৬ অক্টোবর মেষ রাশির জাতক জাতিকাদের জন্য শুভ হতে চলেছে। মেষ রাশির জাতক জাতিকারা মা দুর্গার বিশেষ আশীর্বাদ পেতে চলেছেন। প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন শিক্ষার্থীদের জন্য অসাধারণ সুবিধার সম্ভাবনা রয়েছে। এছাড়া এই রাশির জাতক জাতিকাদের জীবনে সমস্যা, ঝগড়া  এবং স্বাস্থ্য সংক্রান্ত সমস্যারও সমাধান হতে পারে। চাকরিজীবীদের কর্মজীবনে অগ্রগতির শুভ সম্ভাবনা রয়েছে এবং সহকর্মী ও কর্মকর্তাদের সঙ্গে সম্পর্ক আরও দৃঢ় হবে। আপনি যদি কোনও ঋণ নিয়ে থাকেন তবে আপনি  তা থেকে মুক্তি পেতে পারেন। নবরাত্রির কারণে বাড়িতে একটি ধর্মীয় পরিবেশ থাকবে এবং আপনি পুজোর মতো ধর্মীয় কাজে আগ্রহী হবেন। কোনো সামাজিক সংগঠন থেকে উপকার পাওয়ার সম্ভাবনা আছে এবং সমাজে সম্মানও পাওয়া যাবে।

 মিথুন রাশি (Gemini)
১৬ অক্টোবর মিথুন রাশির জাতক জাতিকাদের জন্য খুব আনন্দের দিন হতে চলেছে। মিথুন রাশির জাতক জাতিকারা  হঠাৎ শুভ সংবাদ পেয়ে উত্তেজিত হবেন। অর্থনৈতিক সুবিধা হবে এবং কোষাগারও বৃদ্ধি পাবে। প্রেম জীবনে ঘনিষ্ঠতা বাড়বে এবং আপনারা একসঙ্গে কোনো ধর্মীয় স্থানে যেতে পারেন। বিনিয়োগ থেকে আর্থিক সুবিধা পেতে সোমবার আপনার জন্য উপকারী হবে। পেশাগত জীবনে ভালো অগ্রগতি হবে এবং আয় বৃদ্ধি পাবে। পারিবারিক পরিবেশ সৌহার্দ্যপূর্ণ হবে এবং আপনি আপনার ভাই ও বোনদের সঙ্গে বেড়াতে যাওয়ার পরিকল্পনা করবেন। আধ্যাত্মিক বিষয়ে আপনার ঝোঁক বাড়বে এবং আপনি দাতব্য কাজে কিছু অর্থ ব্যয় করতে পারেন। আপনি বন্ধুদের সাহায্য করার সুযোগ পাবেন এবং তাদের কাছ থেকে নতুন তথ্যও পাবেন।

Advertisement

 সিংহ রাশি (Leo)
 ১৬ অক্টোবর সিংহ রাশির জাতক জাতিকাদের জন্য উপকারী হবে। সিংহ রাশির জাতকরা  শুভ যোগের প্রভাবে আটকে থাকা অর্থ পাবেন। বাড়িতে বা আত্মীয়ের বাড়িতে পুজোর আয়োজনে অংশ নিতে পারেন।  পরিবারের কোনো সদস্য সরকারি চাকরি পেতে পারেন, যা পরিবারে উদ্দীপনার পরিবেশ তৈরি করবে। আপনার চিত্তাকর্ষক কথাবার্তা অন্যদের দৃষ্টি আকর্ষণ করবে এবং সমাজে আপনার জন্য একটি ভাল ভাবমূর্তি তৈরি করবে। অন্যদের সাহায্য করতে প্রস্তুত থাকবেন এবং মায়ের সঙ্গে  কোনো ধর্মীয় স্থানে যেতে হতে পারে। আপনি পরবর্তী স্তরে আপনার জ্ঞান এবং দক্ষতা উন্নত করতে সক্ষম হবেন। সিংহ রাশির জাতকদের আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে এবং অন্যদের প্রতি আপনার আকর্ষণও বাড়বে।

তুলা রাশি (Libra)
১৬ অক্টোবর তুলা রাশির জাতকদের জন্য একটি উপকারী দিন হতে চলেছে।  তুলা রাশির জাতক-জাতিকাদের সম্পদ বৃদ্ধির শুভ সম্ভাবনা থাকবে এবং সম্মানও বৃদ্ধি পাবে। কর্মরত ব্যক্তিদের অফিসারদের সঙ্গে  দৃঢ় সম্পর্ক থাকবে এবং ভাল আয়ের সঙ্গে অন্য কোনও সংস্থা থেকেও কাজের ডাক পেতে পারেন। আপনি আপনার সঙ্গীর সঙ্গে  একটি নতুন সম্পত্তি কেনার পরিকল্পনা করবেন এবং পুরো পরিবারের সঙ্গে  কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পনা করতে পারেন। আপনি আপনার সন্তানদের অগ্রগতি দেখে খুশি হবেন এবং আপনি বাড়িটি সংস্কার করতে পারেন। ছাত্ররা পিতা এবং শিক্ষকদের কাছ থেকে পূর্ণ সমর্থন পাবে, যার কারণে ভাল ফলাফল অর্জিত হবে। ব্যবসায় ভালো উন্নতি হবে এবং লাভও হবে। কোনো আত্মীয়ের কাছ থেকে আটকে থাকা টাকাও উদ্ধার হতে পারে।

ধনু রাশি (Sagittarius)
১৬ অক্টোবর ধনু রাশির জাতক জাতিকাদের জন্য শুভ দিন হতে চলেছে। ধনু রাশির জাতক জাতিকারা ব্যবসায় সফল হবেন এবং প্রতিযোগীদের কঠিন প্রতিযোগিতা দেবেন। জীবনে নতুন সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে এবং পরিবারের উন্নতিতে মনোযোগ দেবেন। আপনার সঙ্গীর সঙ্গে  সম্পর্ক ভাল থাকবে এবং পরিবারে উদযাপনের অনেক উপলক্ষ থাকবে। আপনার ভিতরে ইতিবাচক শক্তির বিকাশ ঘটবে, যা আপনার রোগ প্রতিরোধ ক্ষমতাকেও শক্তিশালী করবে। ব্যবসায়ীরা অর্থের প্রবাহ বৃদ্ধি দেখতে পাবেন এবং কোথাও বিনিয়োগের পরিকল্পনাও করতে পারেন। কর্মরত ব্যক্তিরা তাদের নিজস্ব ব্যবসা শুরু করার পরিকল্পনা করতে পারেন, যাতে তারা পরিবারের সদস্যদের কাছ থেকে সম্পূর্ণ সমর্থন পাবেন। ধনু রাশির লোকেরা  বিলাসিতা উপভোগ করবে এবং বন্ধুদের সঙ্গে  মজাদার মেজাজে থাকবে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement