Advertisement

Radha Ashtami 2024: রাধাষ্টমীতে শুভ যোগ, সেপ্টেম্বরেই টাকার পাহাড়ে চড়বে ৩ রাশি

Radha Ashtami 204: রাধারানি ছিলেন শ্রী কৃষ্ণের প্রিয়তমা, তাকে দেবী লক্ষ্মীর রূপ মনে করা হয়। এটা বিশ্বাস করা হয় যে রাধা অষ্টমীতে যারা রাধা-কৃষ্ণের আরাধনা করেন তাদের কখনও অর্থের অভাব হয় না।

রাধাষ্টমীতে শুভ যোগ, সেপ্টেম্বরেই টাকার পাহাড়ে চড়বে ৩ রাশি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 09 Sep 2024,
  • अपडेटेड 7:10 PM IST

Radha Ashtami 2023: ভাদ্রপদ মাসের শুক্লপক্ষের অষ্টমী তিথিতে রাধা অষ্টমী পালিত হয়। জন্মাষ্টমীর ১৫ দিন পর আসে এই উৎসব। কথিত আছে রাধা অষ্টমীর পুজো না করলে জন্মাষ্টমীতে কৃষ্ণের পুজো ও ব্রত করলে কোন ফল হয় না।

রাধারানি ছিলেন শ্রী কৃষ্ণের প্রিয়তমা, তাকে দেবী লক্ষ্মীর রূপ মনে করা হয়। এটা বিশ্বাস করা হয় যে রাধা অষ্টমীতে যারা রাধা-কৃষ্ণের আরাধনা করেন তাদের কখনও অর্থের অভাব হয় না। আসুন জেনে নেওয়া যাক এই বছরের রাধা অষ্টমীর তারিখ, শুভ সময় ও গুরুত্ব। জ্যোতিষশাস্ত্রে ও হিন্দুধর্মে রাধাষ্টমীর বিশেষ গুরুত্ব রয়েছে। প্রতিবছর জন্মাষ্টমীর থেকে ১৫ দিন পরেই হয় রাধাষ্টমী। এদিন রাধারানির বিশেষ পুজোর আয়োজন করেন সকলে। ভগবান শ্রীকৃষ্ণের খুব প্রিয় হলেন রাধারানি।

কবে এবারে রাধাষ্টমী?
রাধাষ্টমী ২০২৪ এর তারিখ পড়েছে সেপ্টেম্বর মাসের ১১ তারিখ। এই বছর ভাদ্রপদ মাসের শুক্লপক্ষের অষ্টমী তিথি ১০ সেপ্টেম্বর মঙ্গলবার রাত ১১:১১ মিনিট থেকে শুরু হচ্ছে এবং এই তিথি বুধবার, ১১ সেপ্টেম্বর রাত ১১:৪৬ মিনিটে শেষ হবে৷ উদয়তিথির ভিত্তিতে ১১ সেপ্টেম্বর রাধা অষ্টমীর পবিত্র উৎসব পালিত হবে।

রাধা অষ্টমীর দিন পূজা করার জন্য ২ ঘণ্টা ২৯ মিনিটের শুভ সময় পাবেন। যারা উপোস করবেন তারা রাধা অষ্টমীর পুজো করতে পারবেন সকাল ১১.০৩ থেকে দুপুর ১.৩২ পর্যন্ত। রাধা অষ্টমীর দুপুরে পুজো হয়।
২টি শুভ যোগ

এই বছর রাধা অষ্টমীর দিনে ২টি শুভ যোগ তৈরি হচ্ছে৷ রাধা অষ্টমীতে সকাল থেকে রাত ১১.৫৫ মিনিট পর্যন্ত প্রীতি যোগ চলছে। এরপর থেকে আয়ুষ্মানের জন্ম হবে। রাধাঅষ্টমীর পুজো হবে প্রীতি যোগে। যেখানে রাত্রি ০৯:২২ তে রবি যোগ গঠিত হবে এবং ১২ সেপ্টেম্বর সকাল ৬:০৫ পর্যন্ত চলবে। রাধা অষ্টমী উপলক্ষে উপবাস ও পূজা করলে জীবনে সুখ ও সমৃদ্ধি আসে। রাধা কৃষ্ণের আশীর্বাদে সকল দুঃখ দূর হয়।

Advertisement

কুম্ভ রাশি
কুম্ভ রাশির ব্যক্তিদের ওপর রাধারানির বিশেষ কৃপা থাকবে। আপনার নতুন চাকরি পাওয়ার সম্ভাবনা রয়েছে। অর্থপ্রাপ্তি হবে। নতুন সম্পত্তি কিনতে পারেন। পরিবারের সকলের সঙ্গে শুভ সম্পর্ক বজায় থাকবে। এসময় যারা সোনা ব্যবসা, মডেলিংয়ের সঙ্গে যুক্ত তাদের আয় উন্নতির বাড়তে থাকবে। কারোর সঙ্গে কাটাকাটি করবেন না। দাম্পত্য জীবন থেকে পারিবারিক জীবনে আপনি সুখী হবেন। এসময় কাউকে টাকা ধার দেবেন না। কারোর থেকে টাকা নেবেনও না। কোনও কাজে পিছিয়ে যাবেন না। অংশীদারিত্ব ব্যবসায় বিনিয়োগ করতে পারেন।

মেষ রাশি
মেষ রাশির জাতক-জাতিকাদের ওপর রাধারানির বিশেষ কৃপা থাকবে। এসময় কোনও কাজেই আপনি পিছিয়ে যাবেন না। ভাগ্যের দ্বার খুলবে আপনার। নতুন সম্পত্তি কিনতে পারেন। আর্থিক দিকে লাভ হবে আপনার। বাবা-মায়ের সঙ্গে শুভ সম্পর্ক বজায় থাকবে আপনার। চাকরি থেকে ব্যবসাতেও খুব নাম করতে পারবেন। এসময় অর্থের অভাব আপনার একদমই হবে না। নতুন সম্পত্তি কিনলেও কিনতে পারেন। এসময় দাম্পত্য জীবন থেকে পারিবারিক জীবনে আপনি সুখী হবেন। কোনও কাজেই পিছিয়ে যাবেন না আপনি। পরিবারের সকলের সঙ্গে শুভ সম্পর্ক বজায় থাকবে এই রাশির জাতক জাতিকাদের।

কর্কট রাশি
কর্কট রাশির জাতক-জাতিকাদের ওপর রাধারানির কৃপা থাকবে। তাই এই সময়ে আপনি সকল কাজেই এগোতে পারবেন। পরিবারে সকলের সঙ্গে শুভ সম্পর্ক বজায় থাকবে। এ সময় রাধা রানির কৃপা পেতে রাধারানির পুজো মন দিয়ে করতে হবে।আপনাকে। তাছাড়া আপনি নতুন চাকরি পেতে পারেন। নতুন সম্পত্তি কেনার সম্ভাবনা রয়েছে। অযথা কারোর সঙ্গে তর্কাতর্কিতে জড়াবেন না। এই সময় আপনার সন্তানের কোনও কাজের নতুন খবর পেতে পারেন। বাবা মায়ের সঙ্গে শুভ সম্পর্ক বজায় থাকবে আপনার। কোনও কাজেই আপনারা পিছিয়ে যাবেন না। ভাগ্যের দ্বার খুলবে আপনার। আর্থিকদিকে উন্নতি করতে ও নতুন চাকরি পেতে রাধাষ্টমীর দিন করুন এই প্রতিকারগুলি।


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement