Advertisement

Rahu- Surya Yuti Effects: ১৮ বছর পর মীনে মিলন হবে সূর্য- রাহুর, ৫ রাশির আগামী ১ মাস শিরে সংক্রান্তি

প্রায় ১৮ বছর পর মীনে সূর্যের আগমন হবে। রাহুও ১৮ বছর পরে মীনে পৌঁছেছে। জ্যোতিষশাস্ত্রে সূর্য ও রাহুকে প্রাকৃতিক শত্রু হিসেবে বর্ণনা করা হয়ে। এই দুই গ্রহের স্বভাব একে অপরের বিপরীত।

সূর্য- রাহুর মিলন
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 13 Mar 2024,
  • अपडेटेड 7:02 PM IST

সূর্যকে অবস্থান, প্রতিপত্তি, সিদ্ধান্তের সক্ষমতার প্রতীক হিসাবে ধরা হয়। জ্যোতিষশাস্ত্রে এটিকে আত্মার কারক গ্রহও বলা হয়। নয়টি গ্রহের মধ্যে সূর্যকে সবচেয়ে বড় বলে মনে করা হয়। অন্যদিকে জ্যোতিষশাস্ত্রে রাহু গ্রহকে ছায়া গ্রহের মর্যাদা দেওয়া হয়েছে। মানব জীবনকে ব্যাপকভাবে প্রভাবিত করে রাহু। ১৪ মার্চ সূর্য মীন রাশিতে গমন করবে। এদিকে গত ৩০ অক্টোবর থেকে রাহুও মীন রাশিতে বসে রয়েছে।

প্রায় ১৮ বছর পর মীনে সূর্যের আগমন হবে। রাহুও ১৮ বছর পরে মীনে পৌঁছেছে। জ্যোতিষশাস্ত্রে সূর্য ও রাহুকে প্রাকৃতিক শত্রু হিসেবে বর্ণনা করা হয়ে। এই দুই গ্রহের স্বভাব একে অপরের বিপরীত। ১৮ বছর পরে সূর্য ও রাহুর মীনে মিলনে ৫ রাশির জন্য অত্যন্ত খারাপ সময় আসতে চলেছে। জানুন কাদের আগামী এক মাস খুব সাবধানে থাকতে হবে।

মেষ/ARIES (March 21-April 20)

মেষ রাশির জাতক-জাতিকাদের জন্য, সূর্যের গমন আপনার আর্থিক অবস্থাকে দুর্বল করে দেবে। আগামী এক মাস আপনার জন্য খুব ব্যয়বহুল এবং ব্যস্ত হতে চলেছে। অপ্রয়োজনীয় বিতর্ক থেকে দূরে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। চোখের সমস্যা হতে পারে। বিশেষ করে বাম চোখের সঙ্গে সম্পর্কিত কিছু সমস্যা হবে। আদালতে কোনও বিরোধ থাকলে বাইরে সমাধান করাই বুদ্ধিমানের কাজ। যারা প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন তাদের কঠোর পরিশ্রম করতে হবে। তবেই আপনি ভাল নম্বর পেতে সক্ষম হবেন।

কর্কট/ CANCER (June 22-July 22)

কর্কট রাশির জাতক জাতিকাদের সূর্য গ্রহের প্রভাবে অপ্রত্যাশিত পরিণতির সম্মুখীন হতে হতে পারে। আপনার অনেক কাজ শেষ না হতে পারে। তবে, আপনাকে হতাশ হতে হবে না। নিজেকে অনুপ্রাণিত রাখুন। বিদেশ ভ্রমণের সুবিধাও পাবেন। পরিবারের সদস্য এবং ছোট ভাইদের সঙ্গে কোনও বিষয়ে আপনার মত বিরোধ হতে পারে। আপনাকে ধৈর্য ধরে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে।

Advertisement

কন্যা/ VIRGO (Aug 24-Sep 23)  

কন্যা রাশির জাতকদের সূর্য গমনের প্রভাবে অনেক উত্থান-পতনের সম্মুখীন হতে হবে। পারিবারিক পরিবেশের কারণে আপনাকে অনেক মানসিক চাপের সম্মুখীন হতে হবে। মানসিক অস্থিরতার কারণে খুব চিন্তিত থাকতে পারেন। কারও বিবাদ নিয়ে আলোচনা চললে সে বিষয়ে কিছুটা বিলম্ব হতে পারে। তবে চিন্তা করবেন না, আপনি সহজেই এই সমস্ত পরিস্থিতির মুখোমুখি হবেন।

ধনু/ SAGITTARIUS (Nov 23-Dec 21) 

ধনু রাশির জাতকদের জন্যও সূর্যের গমন মানসিক অশান্তির কারণ হতে পারে। পারিবারিক কলহ এবং মানসিক অশান্তির কারণে অনেক সমস্যার সম্মুখীন হবেন। স্বাস্থ্য কিছুটা ভোগাতে পারে। স্বাস্থ্য সম্পর্কে খুব যত্নবান হতে হবে। বন্ধু-বান্ধব ও আত্মীয়দের থেকে অপ্রীতিকর সংবাদ পাওয়ার সম্ভাবনা। এই সময়ের মধ্যে, ভ্রমণের সময় সতর্কতা অবলম্বন করুন। আদালত সম্পর্কিত বিষয়গুলি বাইরে নিষ্পত্তি করা বুদ্ধিমানের কাজ হবে। পৈতৃক সম্পত্তি সম্পর্কিত বিষয়গুলি অবশ্য এই সময়ের মধ্যে সমাধান হতে পারে।

কুম্ভ/AQUARIUS (Jan 22-Feb 19) 

কুম্ভ রাশির জাতকদের জন্য স্বাস্থ্যের দিক থেকে এই সময়কাল অনুকূলে বলে মনে হচ্ছে না। একের পর এক স্বাস্থ্য সংক্রান্ত সমস্যার সম্মুখীন হতে হবে। ওষুধে প্রতিক্রিয়া হতে পারে। পরিবারে বিচ্ছেদের পরিস্থিতিও দেখা দিতে পারে। শত্রুপক্ষ অপমান করার চেষ্টা করবে। আশেপাশের মানুষদের সম্পর্কে সতর্ক থাকুন। শুধু তাই নয়, শিক্ষার্থীদের একটু সতর্ক হতে হবে। আপনাকে সতর্ক থাকতে হবে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement